শিবরাত্রির জন্য বন্ধ লেনদেন, হাঁকডাক নেই দালাল স্ট্রিটে

গতকাল দুই সূচকই বৃদ্ধি দেখেছিল। ২৫৪.০৩ পয়েন্ট বেড়েছিল বিএসই সেনসেক্স, নিফটি বেড়েছিল ৭৬.৪ পয়েন্ট।

শিবরাত্রির জন্য বন্ধ লেনদেন, হাঁকডাক নেই দালাল স্ট্রিটে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 8:45 PM

মুম্বই: মহাশিবরাত্রি উপলক্ষে বন্ধ থাকল শেয়ার বাজার। এ দিন দালাল স্ট্রিটে না ধস না উর্ধ্বগমন। গতকাল যেখানে থেমেছিল সেনসেক্স, নিফটি, বৃস্পতিবারও সেখানেই দাঁড়িয়ে রইল দালাল স্ট্রিটের দুই সূচক। মার্চ মাসের ১১ তারিখ সম্পূর্ণ বন্ধ থাকল শেয়ার লেনদেন। বুধবার সেনসেক্স থিতু হয়েছিল ৫১,২৭৯.৫১ পয়েন্টে। নিফটি ছিল ১৫, ১৭৪.৮ পয়েন্টে।

গতকাল দুই সূচকই বৃদ্ধি দেখেছিল। ২৫৪.০৩ পয়েন্ট বেড়েছিল বিএসই সেনসেক্স, নিফটি বেড়েছিল ৭৬.৪ পয়েন্ট। বৃহস্পতিবার গোটা দিন বন্ধ থাকলেও শুক্রবার ফের শুরু হবে শেয়ার বাজারের ট্রেডিং। প্রসঙ্গত, গত মাসের ২৪ ফেব্রুয়ারি হঠাৎই আটকে গিয়েছিল শেয়ার মার্কেটে ট্রেডিং। সে দিন হঠাৎই সকাল ১০টা ১৫ মিনিটে বিভিন্ন ব্রোকার প্ল্যাটফর্মে বন্ধ হয়ে যায় নিফটির ওঠানামা। যার ফলে ট্রেডিংয়ে বসেও শেয়ার বাজারে লগ্নি করতে পারেননি অনেক লগ্নিকারী। সে দিন সকাল বেলা ১১৩ পয়েন্ট বাড়ে সেনসেক্স। তারপর হঠাৎই ১৪ হাজার ৮২০ অঙ্কে আটকে যায় নিফটি সূচক।

জিরোধা ব্রোকারেজ ফার্ম তখন জানিয়েছিল, যান্ত্রিক গোলযোগের জন্যই আটকে গিয়েছিল শেয়ার সূচকের ওঠানামা। জিরোধার পক্ষ থেকে জানানো হয়েছিল, এই বিষয়ে এনএসইর সঙ্গে কথা বলে সমস্যা মিটিয়ে নেওয়ার কাজ চলছে। টুইট করে এনএসই জানিয়েছিল, তাদের একাধিক টেলিকম সংযোগ ও ২ পরিষেবা সরবরাহকারী রয়েছেন। প্রত্যেক সরবরাহকারীর সঙ্গেই সমস্যা মেটানোর জন্য কথা হয়েছে।

আরও পড়ুন: বাজেটের পর টাকা তুলে নেওয়ার ধুম লেগেছিল শেয়ার বাজারে