IT Company: ব্রিটেনে জয়জয়াকার টাটার! কী কারণ?

Information Technology: টিসিএস থেকে প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, ২০০ টি সংস্থার বিভিন্ন দিক এবং রাজস্বের পরিমাণ বিশ্লেষণের পর টাটার সংস্থা টিসিএসকে শীর্ষ স্থান দেওয়া হয়েছে।

IT Company: ব্রিটেনে জয়জয়াকার টাটার! কী কারণ?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 9:00 AM

বেঙ্গালুরু: এখন তথ্য প্রযুক্তি শিল্প (Information Technology Industry) ক্রমশই উন্নত হচ্ছে। বিশ্বের সেরা তথ্য প্রযুক্তি সংস্থাগুলির মধ্যে উইপ্রো, ইনফোসিস, টাটা কনসাল্টেন্সি সার্ভিসেসের (Tata Consultancy Services) মতো সংস্থাগুলিও রয়েছে। দিনের পর দিন এই সংস্থাগুলি যে ভারতীয় তথ্য প্রযুক্তি ক্ষেত্রকে শীর্ষে নিয়ে যাচ্ছে, সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে তা আরও একবার প্রমাণিত হয়েছে। রাজস্ব সংগ্রহের বিচারে টাটা গোষ্ঠীর টাটা কনসাল্টেন্সি সার্ভিসেস অথবা টিসিএস ব্রিটেনের সেরা ৩০টি সফ্টওয়ার এবং আইটি সার্ভিসেস সংস্থাগুলির প্রথম স্থান দখল করেছে। এই শিল্পের বিশ্লেষক সংস্থা ‘টেক মার্কেট ভিউ’-র রিপোর্ট থেকে এমনটাই জানা গিয়েছে।

টিসিএস থেকে প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, ২০০ টি সংস্থার বিভিন্ন দিক এবং রাজস্বের পরিমাণ বিশ্লেষণের পর টাটার সংস্থা টিসিএসকে শীর্ষ স্থান দেওয়া হয়েছে। টিসিএস জানিয়েছে, রাজস্ব সংগ্রহের বিষয়ে এই সংস্থার পারফরম্যান্স অত্যন্ত ভাল ছিল। অ্যাপলিকেশন অপারেশনের বিষয়ে এই সংস্থা অত্যন্ত ভাল কাজ করেছে। আইটি ও বিপি সার্ভিসে টিসিএস দ্বিতীয় স্থান এবং কনসাল্টিং ও সলিউশন ক্যাটেগরিতে এই সংস্থা তৃতীয় স্থানে রয়েছে।

রিপোর্টে দেখা গিয়েছে, তথ্য প্রযুক্তি সংস্থা টিসিএস প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলিকে পিছনে ফেলে মহামারির সময়েও রয়্যাল লন্ডন, ভার্জিন আটলান্টিক, দেশব্যাপী ডিপার্টমেন্ট অফ ওয়ার্ক অ্যান্ড পেনশন এবং লন্ডন পরিবহণের মতো গুরুত্বপূর্ণ প্রজেক্টগুলি আদায় করে নিয়েছে। টিসিএস ব্রিটেন ও আয়ারল্যান্ডের প্রধান অমিত কাপুর জানিয়েছেন, বিগত কয়েক বছর ধরে আমরা ব্রিটেনের বিভিন্ন সংস্থাগুলির সঙ্গে অংশীদারিত্বের সঙ্গে কাজ করেছি। ব্রিটেনের বিভিন্ন ক্ষেত্রে প্রযুক্তিগত আধুনিকীকরণের কাজ করে গিয়েছে।