অল্প দিনেই দাম বাড়ছে টেলিভিশনের, কত দিনের মধ্যে কিনলে সাশ্রয় হবে?

ইতিমধ্যেই দাম বাড়িয়েছে এলজি। দাম বাড়ানোর কথা ভাবছে প্যানাসোনিক, টমসনের মতো সংস্থাগুলিও।

অল্প দিনেই দাম বাড়ছে টেলিভিশনের, কত দিনের মধ্যে কিনলে সাশ্রয় হবে?
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 13, 2021 | 9:16 PM

কলকাতা: নতুন টিভি (Television) কিনবেন? তাহলে যত তাড়াতাড়ি সম্ভব কিনে ফেলুন। কারণ এপ্রিলের মাসের পয়লা থেকেই দাম বাড়ছে এলইডি টিভির। গত এক মাসে বিশ্ব বাজারে হু হু করে দাম বেড়েছে ওপেন সেল প্যানেলের। যার ফলে কার্যত বাধ্য হয়েই দাম বাড়াচ্ছে টেলিভিশন বিক্রতা সংস্থাগুলি। তাই আগামী মাস থেকেই টিভি সেটের দাম বাড়ানোর কথা ভাবছে প্রথম সারির টেলিভিশন নির্মাতা সংস্থাগুলি।

ইতিমধ্যেই দাম বাড়িয়েছে এলজি। দাম বাড়ানোর কথা ভাবছে প্যানাসোনিক, টমসনের মতো সংস্থাগুলিও। এ বিষয়ে সংবাদ মাধ্যমকে দক্ষিণ এশিয়া ও ভারতের প্যানাসোনিকের সিইও মণীশ শর্মা জানিয়েছেন, যেহেতু প্যানেলের দাম ক্রমাগত বাড়ছে তাই টেলিভিশনের দাম বাড়ানো হতে পারে। তাঁর মতে, প্রত্যেক সেটে প্রায় ৫-৭ শতাংশ দাম বাড়তে পারে।

অ্যাপ্লায়েন্স ইন্ডিয়ার প্রেসিডেন্ট ব্র্যাগাঞ্জাও জানান, দাম বাড়ানো ছাড়া আর কোনও গতি নেই। ওপেন সেল প্যানেলের দাম বাড়ার ফলেই এই টিভির দাম বাড়ার সম্ভাবনাতে কার্যত সিলমোহর দিয়েছেন তিনিও। এ বিষয়ে বিশেষজ্ঞদের মতও একই। তাদের মতে যেহেতু একটি টিভি তৈরির প্রায় ৬০ শতাংশ খরচ হয় এই সেন প্যানেলেই, তাই এই যন্ত্রাংশের দাম বাড়লে টেলিভিশনের দাম বাড়বে এটাই স্বাভাবিক।

বিভিন্ন টেলিভিশন নির্মাতাদের বক্তব্য অনুযায়ী, প্রতি টেলিভিশন সেটে ২০০০ থেকে ৩০০০ টাকা দাম বাড়তে পারে। ভারতে সর্বোচ্চ ৩২ ইঞ্চির টেলিভিশন বিক্রি হয়, সেই টেলিভিশন সেটে ৫,০০০ টাকা থেকে ৬,০০০ টাকা পর্যন্ত দাম বাড়তে পারে।

আরও পড়ুন: ফিক্সড ডিপোজ়িট করার জন্য সবচেয়ে ভাল কোন ব্যাঙ্ক? জেনে নিন