CRPF Recruitment 2023: ৯ হাজারেরও বেশি শূন্য়পদে কর্মী নিয়োগ চলছে CRPF-এ, দশম শ্রেণি পাস হলেই করুন আবেদন

CRPF Recruitment 2023: সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিপুল সংখ্যক কনস্টেবল শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। টেকনিক্য়াল ও ট্রেডসম্যান বিভাগে এই নিয়োগ করা হবে।

CRPF Recruitment 2023: ৯ হাজারেরও বেশি শূন্য়পদে কর্মী নিয়োগ চলছে CRPF-এ, দশম শ্রেণি পাস হলেই করুন আবেদন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 12:36 PM

নয়া দিল্লি: কেন্দ্রীয় বাহিনীতে চাকরির দারুণ সুযোগ। সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (Central Reserve Police Force) তরফে প্রকাশ করা হল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সিআরপিএফ(CRPF)-র তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট ৯ হাজারেরও বেশি শূন্য়পদে কর্মী নিয়োগ করা হবে। কনস্টেবল পদেই এই কর্মী নিয়োগ করা হবে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিপুল সংখ্যক কনস্টেবল শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। টেকনিক্য়াল ও ট্রেডসম্যান বিভাগে এই নিয়োগ করা হবে। মহিলা ও পুরুষ-উভয় প্রার্থীই এই শূন্যপদে আবেদন করতে পারবেন। এই শূন্য়পদে আবেদনের জন্য় সিআরপিএফের অফিসিয়াল ওয়েবসাইট crpf.gov.in-এ গিয়ে আবেদন জানাতে হবে।

রেজিস্ট্রেশন-

সিআরপিএফে কন্সটেবল পদে নিয়োগের জন্য় আগামী ২৭ মার্চ থেকে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে।

আবেদনের শেষ তারিখ-

এই শূন্যপদে আবেদনের শেষ তারিখ ২৫ এপ্রিল, ২০২৩।

মোট শূন্যপদ-

সিআরপিএফের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট ৯২১২টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। ট্রেডসম্য়ান ও টেকনিক্যাল পদে কর্মী নিয়োগ করা হবে।

এর মধ্যে পুরুষদের জন্য় ৯১০৫টি শূন্যপদ ধার্য করা হয়েছে।

মহিলাদের জন্য ১০৭টি শূন্যপদ বরাদ্দ করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা-

এই শূন্যপদে যারা আবেদন করতে আগ্রহী, তাদের অবশ্যই দশম শ্রেণি পাস হতে হবে।

বেতন-

সিআরপিএফের কনস্টেবল পদে যাদের নিয়োগ করা হবে, তাদের ন্যূনতম বেতন ২১ হাজার ৭০০ টাকা হবে। সর্বোচ্চ ৬৯ হাজার টাকা অবধি বেতন হতে পারে।

যোগ্য় প্রার্থীদের নির্বাচন পদ্ধতি-

সিআরপিএফের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনলাইন সিবিটি পরীক্ষা, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড পরীক্ষা ও ফিজিক্য়াল এফিসিয়েন্সি পরীক্ষা, মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে।

আবেদন ফি-

এই শূন্যপদে আবেদন করতে হলে জেনারেল, ওবিসি ও আর্থিকভাবে পিছিয়ে পড়া শ্রেণিকে ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে মহিলা, জনজাতি, উপজাতি ও অন্য়ান্য় সংরক্ষিত শ্রেণিকে আবেদনের জন্য কোনও ফি দিতে হবে না।