Recruitment 2023: পরীক্ষা ছাড়াই দশম পাশে একাধিক পদে নিয়োগ করবে ECIL

ECIL Recruitment: ইসিআইএল মোট ৪৮৪টি শূন্যপদে নিয়োগ করবে। কপ, ওয়েল্ডার এবং পেইন্টার পদে নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ৭,৭০০ টাকা স্টাইপেন্ড পাবেন এবং অন্যান্য পদে নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ৮,০৫০ টাকা স্টাইপেন্ড পাবেন। শিক্ষানবিশ প্রশিক্ষক ১ নভেম্বর, ২০২৩ থেকে কাজে যোগ দেবেন।

Recruitment 2023: পরীক্ষা ছাড়াই দশম পাশে একাধিক পদে নিয়োগ করবে ECIL
নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছেImage Credit source: freepik
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2023 | 1:16 AM

নয়া দিল্লি: ITI পাশ করে সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন, এমন যুবকদের জন্য খুব সুখবর। আইটিআই প্রশিক্ষিত শিক্ষানবিশের শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ECIL)। কোনও পরীক্ষা ছাড়াই নিয়োগ করা হবে। ইতিমধ্যে আবেদন শুরু হয়েছে। আগামী ১০ অক্টোবর, ২০২৩ পর্যন্ত আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীরা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট apprenticeshipindia.gov.in-এর মাধ্যমে আবেদন করতে পারেন।

শূন্যপদ

ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার তরফে মোট ৪৮৪টি শূন্যপদে নিয়োগ করা হবে। ইলেকট্রিসিয়ান, ফিটার, ওয়েল্ডার, পেন্টার-সহ বিভিন্ন পদে নিয়োগ হবে।

যোগ্যতা

প্রার্থীদের সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম পাশ হতে এবং সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই ডিগ্রি থাকতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। ওবিসি ক্যাটেগরিতে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ৩ বছরের ছাড় এবং এসসি ও এসটি ক্যাটাগরিতে ৫ বছরের ছাড় দেওয়া হয়েছে।

কীভাবে আবেদন করবেন?

১) প্রার্থীরা প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট www.apprenticeshipindia.gov.in-এ যান। ২) ওয়েবসাইটে প্রথমে রেজিস্ট্রার করুন। ৩) ecil.co.in-এ গিয়ে এখনই আবেদন করুন অপশনে যান। ৪) একটি আবেদন পত্র খুলবে, সেখানে সমস্ত বিবরণ লিখুন। ৫) আবেদনপত্র পূরণের পর নথি আপলোড করুন।

কীভাবে নির্বাচন হবে?

শিক্ষানবিশ পদের জন্য কোনও পরীক্ষা ছাড়াই কেবল শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নির্বাচনকরা হবে। মেধার ভিত্তিতে প্রার্থীদের শর্ট লিস্টেড করা হবে। তারপর নথি যাচাইয়ের জন্য ডাকা হবে।

আগামী ১৬ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত নথি যাচাই করা হবে। কপ, ওয়েল্ডার এবং পেইন্টার পদে নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ৭,৭০০ টাকা স্টাইপেন্ড পাবেন এবং অন্যান্য পদে নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ৮,০৫০ টাকা স্টাইপেন্ড পাবেন। শিক্ষানবিশ প্রশিক্ষক ১ নভেম্বর, ২০২৩ থেকে কাজে যোগ দেবেন। আরও তথ্যের জন্য প্রার্থীরা ECIL-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন।