Interview Tips: কীভাবে দেবেন ভাল ইন্টারভিউ? মন মতো চাকরি পেতে মেনে চলুন এই ৫ শর্ত

Job Interview Tips: ইন্টারভিউয়ের সময় সংস্থার তরফে যখন প্রশ্ন করা হয় যে নিজের সম্পর্কে কিছু বলুন, চাকরি প্রার্থীদের কাছে বিশেষ কিছুই বলার থাকে না। যদি নিজের সম্পর্কে বলতে গিয়ে সিভিতে উল্লেখ করা কথাগুলিই ফের জানান, তবে সেখানেই প্রথম ভুল করছেন।

Interview Tips: কীভাবে দেবেন ভাল ইন্টারভিউ? মন মতো চাকরি পেতে মেনে চলুন এই ৫ শর্ত
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 9:00 AM

কলকাতা: সদ্য় পড়াশোনা শেষ করেছেন? এ বার কর্মজীবনে পা রাখতে চলেছেন? ঝা-চকচকে ‘সিভি’ বানিয়েছেন ঠিকই, কিন্তু ইন্টারভিউতে গিয়েই ঘাবড়ে যান? অথবা ভাল ইন্টারভিউ দেওয়ার পরও কোনও জবাব পাচ্ছেন না? এইরকম অভিজ্ঞতা শুধু আপনার নয়, প্রায় সমস্ত চাকরি প্রার্থীদের হয়েছে। কীভাবে চাকরির ইন্টারভিউতে সকলের মন জয় করবেন, তার সহজ কয়েকটি উপায় পদ্ধতি রইল-

নিজেকে সঠিকভাবে উপস্থাপন করুন:

চাকরিপ্রার্থী হিসাবে আমরা যে ‘কারিকুলাম ভাইটা’ বা সিভি তৈরি করি, তাতেই আমাদের যাবতীয় তথ্য উল্লেখ করা থাকে। তাই ইন্টারভিউয়ের সময় সংস্থার তরফে যখন প্রশ্ন করা হয় যে নিজের সম্পর্কে কিছু বলুন, চাকরি প্রার্থীদের কাছে বিশেষ কিছুই বলার থাকে না। যদি নিজের সম্পর্কে বলতে গিয়ে সিভিতে উল্লেখ করা কথাগুলিই ফের জানান, তবে সেখানেই প্রথম ভুল করছেন। বরং কীভাবে আপনার চাকরি জীবনের শুরু থেকে আগের কর্মস্থলগুলিতে কী কী অভিজ্ঞতা সঞ্চয় করেছেন, সেই সম্পর্কে জানান, যা সিভিতে উল্লেখ করা সম্ভব নয়। তবে এ কথাও মাথায় রাখতে হবে যে আপনার হাতে অঢেল সময় নেই, তাই কম সময়ের মধ্যে কীভাবে সমস্ত প্রশ্নের উত্তর দিতে পারবেন, সেই বিষয়টিও মাথায় রাখুন।