IDBI Bank Recruitment 2023: স্নাতক পাস? চাকরির দারুণ সুযোগ দিচ্ছে IDBI ব্যাঙ্ক, এখনই আবেদন করুন

IDBI Bank Recruitment 2023: এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। যাদের ডিপ্লোমা ডিগ্রি রয়েছে, তাদের আবেদন গ্রহণ করা হবে না।

IDBI Bank Recruitment 2023: স্নাতক পাস? চাকরির দারুণ সুযোগ দিচ্ছে IDBI ব্যাঙ্ক, এখনই আবেদন করুন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 7:50 AM

নয়া দিল্লি: ব্য়াঙ্কে চাকরি করতে চান? তবে আপনার জন্য রয়েছে সুখবর। আইডিবিআই ব্যাঙ্কে (IDBI Bank) চলছে কর্মী নিয়োগ। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, এগজেকিউটিভ পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। মোট ১০৩৬ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। যারা এই শূন্য়পদে আবেদন করতে চান, তারা সরাসরি আইডিবিআই-র অফিসিয়াল ওয়েবসাইট  idbibank.in – এ গিয়ে আবেদন করতে পারেন।

শূন্যপদ-

আইডিবিআই ব্যাঙ্কের বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ১০৩৬টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এগজেকিউটিভ পদে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ-

আইডিবিআই ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, গত ২৪ মে থেকে কর্মী নিয়োগের আবেদন শুরু হয়েছে। এই শূন্যপদে আবেদনের শেষ তারিখ হল ৭ জুন, ২০২৩।

শিক্ষাগত যোগ্যতা-

এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। যাদের ডিপ্লোমা ডিগ্রি রয়েছে, তাদের আবেদন গ্রহণ করা হবে না।

বয়সসীমা-

এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

নির্বাচন পদ্ধতি-

আইডিবিআই ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, অনলাইন টেস্ট, ডকুমেন্ট ভেরিফিকেশন ও প্রি-রিক্রুটমেন্ট মেডিক্যাল টেস্টের ভিত্তিতে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। অনলাইন টেস্টে প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। অর্থাৎ চারটি ভুল উত্তর দিলে ১ নম্বর কাটা যাবে।

আবেদন ফি-

এই শূন্যপদে আবেদনের জন্য ১০০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে জনজাতি, উপজাতি ও বিশেষভাবে সক্ষম আবেদনকারীদের ২০০ টাকা আবেদন ফি দিতে হবে। অনলাইনে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং বা মোবাইল ওয়ালেটের মাধ্যমে এই আবেদনফি জমা দেওয়া যাবে।