LIC নিয়োগ: ২১৮টি শূন্যপদের জন্য পরীক্ষার দিন ঘোষণা

ভারতীয় জীবন বীমা সংস্থা ২১৮টি পদের জন্য আবেদন (Apply) করতে বলেছে। চলতি মাসের ২৮ তারিখ সেই পরীক্ষা হবে। যারা আবেদন করেছেন তাদের মধ্যে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

LIC নিয়োগ: ২১৮টি শূন্যপদের জন্য পরীক্ষার দিন ঘোষণা
এলআইসি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 7:33 PM

নয়াদিল্লি: ভারতীয় জীবন বীমা কর্পোরেশন (LIC) উচ্চপদস্থ কর্মী নিয়োগ করবে। গত ৪ এপ্রিল পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনার (Corona) কারণে স্থগিত হয়ে যায়। সারা দেশে চোখ রাঙাচ্ছে করোনা। মারণ ভাইরাসের দাপটে নানা পরীক্ষা স্থগিত হয়েছে, এর জেরে বিপাকে পড়েছে আবেদনকারীরা।

ভারতীয় জীবন বীমা সংস্থা ২১৮টি পদের জন্য আবেদন করতে বলেছে। চলতি মাসের ২৮ তারিখ সেই পরীক্ষা হবে। যারা আবেদন করেছেন তাদের মধ্যে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন। licindia.in এই ওয়েবসাইটে আরও বিস্তারিত তথ্য জানতে পারবেন পরীক্ষার্থীরা।

নানা প্রশ্নের উত্তর দিতে হবে পরীক্ষার্থীদের। হিন্দি এবং ইংরেজি ভাষা পরীক্ষায় হবে। পরীক্ষার্থীদের জন্য ১ ঘণ্টা সময় বরাদ্দ। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মূল পরীক্ষা দেওয়ার জন্য ডাকা হবে। যারা ডাক পাবেন তাদের নামের তালিকা ওয়েবসাইটে ঘোষণা করা হবে।

মূল পরীক্ষায় কৃতকার্য হলে ইন্টারভিউ। ইন্টারভিউতে উত্তীর্ণ হলে ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল টেস্ট হবে। সব ঠিক থাকলে নিয়োগ করা হবে। চাকরির বেতন হবে ৫৭ হাজার টাকা। এছাড়াও থাকবে বীমা, মেডি-ক্লেম, গ্র্যাচুইটি ইত্যাদি। আরও পড়ুন: অতিমারির প্রথম দিন থেকে দারিদ্র্যকেই প্রাধান্য দিয়েছে কেন্দ্র: মোদী