WBMSC Job Vacancy: স্নাতক হলেই মিলবে পুরসভায় ৪৫ হাজার টাকার চাকরি, আবেদন করুন এখনই…

WBMSC Job Vacancy: লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের ভিত্তিতে নিয়োগ করা হবে। পরীক্ষার দিন ও স্থান সরাসরি আবেদনকারীদের জানিয়ে দেওয়া হবে।

WBMSC Job Vacancy: স্নাতক হলেই মিলবে পুরসভায় ৪৫ হাজার টাকার চাকরি, আবেদন করুন এখনই...
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 3:13 PM

কলকাতা: করোনা সংক্রমণ কমতেই ধীরে ধীরে মন্দা কাটছে চাকরির বাজারে। একাধিক জায়গায় নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ মিলছে। এবার কলকাতা পুরসভাতেও চাকরির সুযোগ তৈরি হল। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের তরফে কলকাতা পুরসভায় ডেপুটি ম্যানেজার পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ তিনটি। বেতন শুরু হচ্ছে ২৫ হাজার টাকা থেকে। সর্বোচ্চ বেতন ৪৫ হাজার টাকা। স্নাতক হলেই এই পদে আবেদনের সুযোগ মিলবে। আবেদন করার জন্য বিস্তারিত তথ্য জেনে নিন-

পদ- ডেপুটি ম্যানেজার

শূন্যপদের সংখ্যা- ৩, এর মধ্যে একটি আসন জনজাতির (SC) জন্য সংরক্ষিত।

বয়সসীমা- আবেদনকারীর বয়স ৩৭ বছরের বেশি হতে পারবে না। ২০২২ সালের ১ জানুয়ারি অনুযায়ী সর্বোচ্চ বয়স ৩৭ বছর হতে পারবে। তবে জনজাতি/উপজাতির জন্য বয়সসীমায় ৫ বছর ছাড় দেওয়া হচ্ছে। অনগ্রসর শ্রেণি (OBC)-র জন্য বয়সসীমায় সর্বোচ্চ ৩ বছর ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা– স্নাতক বা সমতূল

বেতন- ২৫ হাজার থেকে ৪৫ হাজার টাকা।

আবেদনের শেষ তারিখ- ১৬ এপ্রিল ২০২২

কীভাবে প্রার্থী নির্বাচন হবে?

লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের ভিত্তিতে নিয়োগ করা হবে। পরীক্ষার দিন ও স্থান সরাসরি আবেদনকারীদের জানিয়ে দেওয়া হবে। এছাড়া পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের ওয়েবসাইট https://www.mscwb.org -এও বিস্তারিত তথ্য জানা যাবে।

আবেদন ফি-

কলকাতা পুরসভার ডেপুটি ম্যানেজার পদে আবেদন করার জন্য ২০০ টাকা ফি দিতে হবে। তবে জনজাতি-উপজাতি ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০ টাকা আবেদন ফি দিতে হবে। এই আবেদন ফি অনলাইনে ডেবিট বা ক্রেডিট কার্ড কিংবা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে জমা দিতে পারেন।

কীভাবে আবেদন করবেন?

আগ্রহী প্রার্থীরা অনলাইনে পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের ওয়েবসাইট https://www.mscwb.org – এর মাধ্যমে আবেদন জানাতে পারেন। ২১ মার্চ থেকে ১৬ এপ্রিল অবধি আবেদন করা যাবে। ফি জমা দেওয়ার প্রমাণপত্র হিসাবে অ্যাপ্লিকেশন ফর্ম, অ্যাকনলেজমেন্ট স্লিপ জমা দিতে হবে।

আরও পড়ুন: Kanyasree Job Vacancy 2022: কন্যাশ্রীতে চাকরির সুযোগ, মিলবে মোটা টাকার বেতনও, কীভাবে আবেদন করবেন জেনে নিন… 

আরও পড়ুন: PNB Group-D Jobs: ব্যাঙ্কের গ্রুপ ডি-তে নিয়োগ, জেনে নিন কোথায় কত শূন্যপদ