SBI Recruitment 2023: হাতে আর কয়েকদিন সময়, State Bank of India-র এই শূন্যপদে করুন আবেদন

SBI Recruitment 2023: এই শূন্য়পদে যারা আবেদন করতে চান, তাদের অবশ্য়ই সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্য়ালয় থেকে বিই বা বিটেক, এমটেক ডিগ্রি থাকতে হবে।

SBI Recruitment 2023: হাতে আর কয়েকদিন সময়, State Bank of India-র এই শূন্যপদে করুন আবেদন
স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2023 | 7:20 AM

নয়া দিল্লি: ব্য়াঙ্কে চাকরি করতে চান? তবে আপনার জন্য় রয়েছে সুখবর। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় (State Bank of India) চলছে কর্মী নিয়োগ। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া বা এসবিআই-র তরফে জানানো হয়েছে, স্পেশালিস্ট ক্য়াডার অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা সরাসরি এসবিআই-র অফিসিয়াল ওয়েবসাইট  sbi.co.in বা sbi.co.in/careers – এ গিয়ে আবেদন জানাতে পারবেন।

স্টেট ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ২১৭ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। স্পেশালিস্ট অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যে এই শূন্যপদে আবেদন শুরু হয়ে গিয়েছে। এই শূন্যপদে আবেদনের শেষ তারিখ ১৯ মে। এসবিআই-র তরফে জানানো হয়েছে, সাধারণ ও চুক্তিভিত্তিক -উভয় পদ্ধতিতেই কর্মী নিয়োগ করা হবে।

এই শূন্য়পদে আবেদনের অন্যতম শর্ত হল, আবেদনকারীদের ভারতীয় নগরিক হতে হবে।

শূন্য়পদ-

অ্যাসিস্টেন্ট ম্যানেজার, ম্যানেজার, ডেপুটি ম্যানেজার সহ একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। স্টেট ব্যাঙ্কের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একজন আবেদনকারী একটির বেশি শূন্যপদে আবেদন করতে পারবেন না। আগামী জুন মাসে এই শূন্যপদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা নেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা-

এই শূন্য়পদে যারা আবেদন করতে চান, তাদের অবশ্য়ই সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্য়ালয় থেকে বিই বা বিটেক, এমটেক ডিগ্রি থাকতে হবে। যে শাখার স্নাতকরা আবেদন করতে পারবেন, সেগুলি হল- কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং।

কীভাবে আবেদন করবেন?

  • প্রথমে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট bank.sbi/web/careers   – এ রেজিস্টার করতে হবে।
  • এবার নিজের ছবি ও সিগনেচার আপডেট করতে হবে।
  • এবার আবেদন ফর্ম পূরণ করতে হবে।
  • এবার অনলাইনে আবেদন ফি জমা দিতে হবে।