West Bengal Job: রাজ্যের বিভিন্ন জেলায় গ্রুপ-ডি কর্মী নিয়োগ ব্যাঙ্কে, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: এই পদে প্রার্থীদের সরাসরি অফলাইনে আবেদন করতে হবে। প্রার্থীদের আবেদন করতে হবে সাদা কাগজে লিখে। এরপর আবেদন পত্রটির সঙ্গে সমস্ত নথী যোগ করে একটি মুখবন্ধ খামে ব্যাঙ্কের নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পাঠাতে হবে রেজিস্টার্ড পোস্ট বা স্পিড পোস্টের মাধ্যমে।

West Bengal Job: রাজ্যের বিভিন্ন জেলায় গ্রুপ-ডি কর্মী নিয়োগ ব্যাঙ্কে, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র

কলকাতা: চাকুরিপ্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি ব্যাঙ্কের তরফে রাজ্যের বিভিন্ন জেলায় জেলায় গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফে। রাজ্যের যে কোনও জেলার যে কোনও প্রার্থী এই পদে আবেদন করতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

পদের নাম, শূন্যপদ, বয়স, শিক্ষাগত যোগ্যতা

সুইপার পদে (গ্রুপ-ডি) মোট শূন্যপদের সংখ্যা ১১৩টি। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। বয়সের হিসেব হবে ১ জুলাই ২০২১ অনুযায়ী। তবে এসসি এবং এসটি শ্রেণির ক্ষেত্রে ৫ বছর এবং ওবিসি শ্রেণির প্রার্থীরা ৩ বছর অবধি ছাড় পাবেন। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে।

আবেদন পদ্ধতি, আবেদনের কাঠামো,নিয়োগের স্থান, বেতন

এই পদে প্রার্থীদের সরাসরি অফলাইনে আবেদন করতে হবে। প্রার্থীদের আবেদন করতে হবে সাদা কাগজে লিখে। এরপর আবেদন পত্রটির সঙ্গে সমস্ত নথী যোগ করে একটি মুখবন্ধ খামে ব্যাঙ্কের নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পাঠাতে হবে রেজিস্টার্ড পোস্ট বা স্পিড পোস্টের মাধ্যমে। সাদা খামের উপর লিখতে হবে, ‘Application for the post of PTS at Punjab National Bank……. (Circle Name, Category (UR/SC/OBC/ST/PWD)’

আবেদন পত্রে প্রার্থীদের নিজের নাম, বাবার নাম, স্থায়ী ঠিকানা, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, ক্যাটাগরি, আদার কার্ড, প্যান কার্ড, এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ কার্ড নম্বর, ভোটার কার্ড নম্বর, পাসপোর্ট সাইজ ছবি দিয়ে নিজের বায়োডাটা তৈরি করতে হবে। পাশাপাশি আবেদন পত্রের সঙ্গে লিখিত সমস্ত নথীর প্রতিলিপি জমা দিতে হবে। এই পদে কর্মী নিয়োগ করা হবে মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া এবং বীরভূম জেলায়। আবেদনকারী প্রার্থীদের সেই জেলারই বাসিন্দা হতে হবে।

এই পদে নির্বাচিত প্রার্থীদের মাসে বেতন হিসেবে ৯,৫৬০ টাকা দেওয়া হবে।

আরও পড়ুন: West Bengal Job: গ্রুপ-সি পদে বিপুল কর্মী নিয়োগ ব্যাঙ্ক অব বরোদায়, জানুন আবেদনের শেষ তারিখ

Click on your DTH Provider to Add TV9 Bangla