Assembly Election 2022 Voting Live: দুপুর ৩টে অবধি গোয়ায় ভোট পড়ল ৬০ শতাংশ, উত্তর প্রদেশে ভোটের হার ৫১ শতাংশ

| Edited By: | Updated on: Feb 14, 2022 | 8:01 PM

Assembly Polls 2022 Voting Live Updates: একদিকে যেমন উত্তর প্রদেশে দ্বিতীয় দফার নির্বাচন রয়েছে, তেমনই গোয়া ও উত্তরাখণ্ডেও এক দফাতেই ভোটপর্ব মিটিয়ে ফেলা হবে। সব মিলিয়ে রাজনৈতিক উত্তেজনা চরমে।

Assembly Election 2022 Voting Live: দুপুর ৩টে অবধি গোয়ায় ভোট পড়ল ৬০ শতাংশ, উত্তর প্রদেশে ভোটের হার ৫১ শতাংশ
অলঙ্করণ: অভীক দেবনাথ।

নির্বাচনের দামামা বেজেছে চারদিন আগেই। তবে আজ, ১৪ ফেব্রুয়ারি দিন আরও গুরুত্বপূর্ণ। কারণ একইদিনে তিন রাজ্যে হতে চলেছে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। একদিকে যেমন উত্তর প্রদেশে দ্বিতীয় দফার নির্বাচন রয়েছে, তেমনই গোয়া ও উত্তরাখণ্ডেও এক দফাতেই ভোটপর্ব মিটিয়ে ফেলা হবে। সব মিলিয়ে রাজনৈতিক উত্তাপ চরমে। উল্লেখযোগ্যভাবে যে তিনটি রাজ্যে নির্বাচন হচ্ছে, প্রত্যেকটিতেই শাসক দলের ভূমিকায় রয়েছে বিজেপি। প্রধান বিরোধী দলের ভূমিকায় কংগ্রেস। এছাড়াও আম আদমি পার্টি, তৃণমূল কংগ্রেসের মতো আঞ্চলিক দলগুলিও রাজ্যের গণ্ডি পার করে ভিনরাজ্যে নিজেদের বিস্তার ছড়ানোর লড়াইয়ে নেমেছে।

গোয়া ও উত্তরাখণ্ডে এক দফাতেই যথাক্রমে ৪০ ও ৭০টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। অন্যদিকে, উত্তর প্রদেশে দ্বিতীয় দফায় মোট ৯টি জেলায় ৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। উত্তর প্রদেশের নির্বাচনের ক্ষেত্রে বিশেষ নজরে থাকবে সাহারানপুর, বিজনৌর, মোরাদাবাদ, সম্বল, রামপুর, আমরোহা, বদায়ুন, বরৈলি ও শাহজাহানপুর। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হবে, চলবে সন্ধে ৬টা অবধি।

গোয়ায় ৪০টি আসনে মোট ৩০১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। গোয়াতে প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপি ও কংগ্রেস হলেও, এবারের নির্বাচনে নতুন প্রতিদ্বন্দ্বী হিসাবে যোগ দিয়েছে তৃণমূল কংগ্রেস ও আম আদমি পার্টি। দুই দলই নিজের রাজ্য়ের সীমানা পার করে সৈকত শহরের জমি দখলে মরিয়া। গোয়ার উল্লেখ্যযোগ্য় প্রার্থীরা হলেন বিদায়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত, কংগ্রেসের দিগম্বর কামাত, প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রার্থী চার্চিল আলেমাও, গোয়া ফরওয়ার্ড পার্টির বিজয় সরদেশাই, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকর, যিনি বিজেপি ছেড়ে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়িয়েছেন। ১১ লক্ষেরও বেশি গোয়াবাসী রাজনৈতিক দলগুলির ভাগ্য নির্ধারণ করবেন।

উত্তরাখণ্ডে ১৩টি জেলা মিলিয়ে মোট ৭০ টি কেন্দ্রে নির্বাচন হচ্ছে। প্রায় ৮১ লক্ষেরও বেশি ভোটার মোট ৬৩২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন। সকাল ৮টা থেকে এই রাজ্যে ভোটগ্রহণ শুরু হবে, চলবে সন্ধে ৬টা অবধি। ২০০০ সালে আলাদা রাজ্য হিসাবে স্বীকৃতি পাওয়ার পর এই নিয়ে পঞ্চম দফা বিধানসভা নির্বাচন হচ্ছে উত্তরাখণ্ডে। এই নির্বাচনে যে প্রার্থীদের উপর বিশেষ নজর থাকবে, তারা হলেন বিদায়ী মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, সতপাল মহারাজ, ধ্যান সিং রাওয়াত, মদন কৌশিক, হরিশ রাওয়াত প্রমুখ। তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 14 Feb 2022 04:34 PM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022 Vote Percentage: উত্তর প্রদেশে দুপুর ৩টে অবধি ভোটের হার ৫১ শতাংশ

    উত্তরপ্রদেশে আজ দ্বিতীয় দফায় মোট ৯টি জেলার ৫৫টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। শেষ তথ্য অনুযায়ী, দুপুর ৩টে পর্যন্ত ৫৫টি কেন্দ্রে মোট ৫১.৯৩ শতাংশ ভোট পড়েছে।

  • 14 Feb 2022 04:31 PM (IST)

    Goa Assembly Election 2022: দুপুর ৩টে অবধি ৬০ শতাংশ ভোট পড়ল গোয়ায়

    সকাল ৭টা থেকেই গোয়ায় শুরু হয়েছে ভোট গ্রহণ পর্ব। দুপুর ৩টে অবধি সেখানে ভোট পড়েছে ৬০.১৮ শতাংশ। এরমধ্যে উত্তর গোয়ায় ৬০.০২ শতাংশ এবং দক্ষিণ গোয়ায় ৬০.৩২ শতাংশ ভোট পড়েছে।

    গোয়ার ভোটের হার।

  • 14 Feb 2022 03:27 PM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: মোরাদাবাদে ২ ঘণ্টা ধরে ইভিএম খারাপের অভিযোগ সপার

    সমাজবাদী পার্টির তরফে অভিযোগ করা হল যে মোরাদাবাদে ২৮ নম্বর বিধানসভা কেন্দ্রের ৩৩ ও ৩৬ নম্বর বুথে ইভিএম খারাপ এবং সেখানে ছাপ্পা ভোট দেওয়া হচ্ছে।

  • 14 Feb 2022 03:23 PM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: সাহারানপুরে প্রিসাইডিং অফিসারের মৃত্য়ু

    উত্তর প্রদেশে দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্ব চলাকালীনই সাহারানপুরে প্রিজাইডিং অফিসার রশিদ আলি খান হৃদরোগে আক্রান্ত হন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। জানা গিয়েছে, কৈলাশপুরের বাসিন্দা রশিদ আলি দুধলির একটি স্কুলের শিক্ষক ছিলেন এবং নাকুড় বিধানসভা কেন্দ্রের ২২৭ নম্বর বুথে ডিউটিতে ছিলেন।

  • 14 Feb 2022 02:18 PM (IST)

    Assembly Election 2022 Voting Percentage: কোন রাজ্যে কত শতাংশ ভোট পড়ল দুপুর ১টা অবধি?

    একদিকে যেমন উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট গ্রহণ চলছে, অন্যদিকে গোয়া ও উত্তরাখণ্ডে এক দফাতেই বিধানসভা নির্বাচন হচ্ছে। দুপুর একটা অবধি গোয়াতে ভোট পড়েছে ৪৪.৬৩ শতাংশ, উত্তরাখণ্ডে পড়েছে ৩৫.২১ শতাংশ। উত্তর প্রদেশে দ্বিতীয় দফায় দুপুর একটা অবধি ভোটের হার ৩৯.০৭ শতাংশ।

  • 14 Feb 2022 01:13 PM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: সম্বলে বিজেপি প্রার্থীর গাড়িতে ভাঙচুর

    উত্তরপ্রদেশের দ্বিতীয় দফার নির্বাচনে অশান্তির খবর মিলল। জানা গিয়েছে, সম্বল জেলাযর আসমোলি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হরেন্দ্র ওরফে রিঙ্কুর গাড়িতে ভাঙচুর করা হয়েছে। তাঁর গাড়িকে ওভারটেক করে দাঁড় করানো এবং তারপর হামলা চালানো হয় বলে অভিযোগ।ইতিমধ্যেই পুলিশ দু'জনকে আটক করেছে।

  • 14 Feb 2022 01:06 PM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: ড্রোনের মাধ্যমে নজরদারি

    শান্তিপূর্ণভাবে দ্বিতীয় দফার নির্বাচন সম্পন্ন করতে পুলিশের তরফে ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে। এদিন মোরাদাবাদে এই দৃশ্য দেখা যায়।

  • 14 Feb 2022 12:16 PM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: বয়স্কদের ভোটকেন্দ্রে পৌঁছতে সাহায্য আইটিবিপি জওয়ানদের

    ধরা পড়ল ইন্দো-টিবেটিয়ান সীমান্ত পুলিশ বাহিনীর মানবিক রূপ। যে সমস্ত বয়স্ক ব্যক্তিরা ভোট দিতে আসছেন, তাদের কেন্দ্রে পৌঁছতে সাহায্য করছেন আইটিবিপির জওয়ানরা। এমনই দৃশ্য ধরা পড়েছে বিজনৌর ও নাজিবাবাদে।

  • 14 Feb 2022 11:52 AM (IST)

    Assembly Election 2022 Voting Update: কোন রাজ্যে কত ভোট পড়ল সকাল ১১টা অবধি?

    সকাল ১১টা অবধি গোয়ায় ভোট পড়েছে ২৬.৬৩ শতাংশ। অন্যদিকে, উত্তর প্রদেশে সকাল ১১টা অবধি ২৩.০৩ শতাংশ ভোট পড়েছে। উত্তরাখণ্ডে এক ঘণ্টা দেরীতে ভোট গ্রহণ শুরু হয়েছে। সেখানে সকাল ১১টা অবধি ভোট পড়েছে ১৮.৯৭ শতাংশ।

  • 14 Feb 2022 11:46 AM (IST)

    Goa Assembly Election 2022: ভোট দিয়ে পরিবর্তনের ডাক আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর

    গোয়ার নির্বাচনী ময়দানে এবার নতুন প্রতিদ্বন্দ্বী আম আদমি পার্টি। এদিন সকালে আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী অমিত পালেকর তাঁর মাকে নিয়ে ভোট দেন। তিনি বলেন, এটাই সুযোগ পরিবর্তন আনার।

  • 14 Feb 2022 11:39 AM (IST)

    Uttarakhand Assembly Election 2022: ভোট দিলেন সতপাল মহারাজও

    উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের অন্যতম তারকা প্রার্থী তথা ক্য়াবিনেট মন্ত্রী সতপাল মহারাজও ভোট দিলেন।

  • 14 Feb 2022 11:34 AM (IST)

    Uttarakhand Assembly Election 2022: ভোট দিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল

    প্রাক্তন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী তথা উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ডঃ রমেশ পোখরিয়াল নিশাঙ্কও ভোট দিলেন দেহরাদুনে।

  • 14 Feb 2022 10:32 AM (IST)

    কোন রাজ্যে কত শতাংশ ভোট পড়ল?

    সূত্রের খবর, সকাল ৯টা অবধি গোয়ায় ১১.০৪ শতাংশ ভোট পড়েছে। অন্যদিকে উত্তর প্রদেশে মাত্র ৯.৪৫ শতাংশ ভোট পড়েছে। তবে সবথেকে ভোটের হার কম উত্তরাখণ্ডে, সকাল ৯টা অবধি সেখানে ভোট পড়েছে ৫.১৫ শতাংশ।

  • 14 Feb 2022 10:24 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন ২০২২: ভোট দিলেন প্রমোদ সাওয়ান্ত

    গোয়ার কোটোম্বি গ্রামে ভোট দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তিনি বলেন, "আমি সকলকে অনুরোধ করছি আপনারা এসে ভোট দিন। বিজেপি সরকার কী কী কাজ করেছে, তা সকলের চোখের সামনেই রয়েছে। উৎপল পারিকর বা মাইকেল লোবো জিতবে না, বিজেপিই সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরবে।"

  • 14 Feb 2022 10:15 AM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: ভোট দিলেন জিতিন প্রসাদ

    দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্বে শাহজাহানপুরের একটি বুথে ভোট দিলেন উত্তর প্রদেশের মন্ত্রী জিতিন প্রসাদ। তিনি বলেন, ৩০০-রও বেশি আসনে জয়ী হবে বিজেপি।

  • 14 Feb 2022 10:09 AM (IST)

    Uttarakhand Assembly Election 2022: শান্তিপূর্ণভাবেই চলছে ভোট, জানালেন মুখ্য নির্বাচনী আধিকারিক

    উত্তরাখণ্ডের মুখ্য নির্বাচনী আধিকারিক জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ চলছে। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতিও নিয়ন্ত্রণে রয়েছে।

  • 14 Feb 2022 09:59 AM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: বদায়ুতে ইভিএম মেশিন খারাপ হওয়ার অভিযোগ

    সমাজবাদী পার্টির তরফে উত্তর প্রদেশের বদায়ুতে ইভিএম মেশিন খারাপ হওয়ার অভিযোগ করা হল। জেলা প্রশাসন ও নির্বাচনী আধিকারিকদের দ্রুত মেশিন বদলানোর আবেদন জানানো হয়েছে।

  • 14 Feb 2022 09:51 AM (IST)

    Uttarakhand Assembly Election 2022:: ৬০টিরও বেশি আসন পাবে বিজেপি, আশাবাদী মুখ্যমন্ত্রী

    এদিন সকালেই খাতিমা কেন্দ্রে ভোট দেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। ভোট দিয়ে বেরিয়ে তিনি বলেন, "আমাদের সমস্ত প্রকল্প উত্তরাখণ্ডের মানুষের জন্য় সুরক্ষা কবচ তৈরি করেছে। আমি নিশ্চিত যে উত্তরাখণ্ডের মানুষেরা বিজেপিকে ৬০টিরও বেশি আসন এনে দেবে।"

  • 14 Feb 2022 09:45 AM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: ভালবাসা, সৌহার্দ্য়ের জন্য ভোটদানের আর্জি জয়ন্ত সিংয়ের

    ভালবাসার দিবসেই চলছে নির্বাচন। উত্তর প্রদেশে দ্বিতীয় দফার নির্বাচনে তাই ভালবাসা, সৌহার্দ্য় ও সৌভাত্রৃত্বের জন্য ভোটদানের আর্জি জানালেন রাষ্ট্রীয় লোক দলের নেতা জয়ন্ত সিং।

  • 14 Feb 2022 09:39 AM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: ভোটদানে বাধা পেলেই অভিযোগ জানানোর আবেদন সপার

    প্রথম দফার নির্বাচনে একাধিক জায়গায় সমাজবাদী পার্টির কর্মী ও সমর্থকদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল। নির্বাচন কমিশনেও দলের তরফে অভিযোগ জানিয়েছিলেন তারা। দ্বিতীয় দফাতে একই ঘটনার পুনরাবৃত্তি হলে সপার হেল্পলাইন নম্বরে ফোন করে অভিযোগ জানানোর কথা বলা হল।

  • 14 Feb 2022 09:29 AM (IST)

    Uttarakhand Assembly Election 2022: ভোট দিলেন মুখ্যমন্ত্রী

    উত্তর প্রদেশ ও গোয়ার পাশাপাশি উত্তরাখণ্ডেও শুরু হয়েছে বিধানসভা নির্বাচন। এদিন সকালেই স্ত্রী ও মাকে নিয়ে ভোট দিতে আসেন রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি।

  • 14 Feb 2022 09:26 AM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: ভোট দিলেন মুখতার আব্বাস নকভি

    উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট দিলেন কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি।

  • 14 Feb 2022 09:24 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন ২০২২: ভোট দেওয়ার আগে মন্দিরে প্রার্থনা মুখ্যমন্ত্রীর

    শুরু হয়েছে বিধানসভা নির্বাচন। এ দিন সকালে ভোট দিতে যাওয়ার আগেই সস্ত্রীক শ্রী রুদ্রেশ্বর দেবস্থান মন্দিরে যান গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত।

  • 14 Feb 2022 08:41 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন: ভোট দিতে এলেন উৎপল পারিকর

    প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী মনোহর পারিকরের পুত্র তথা নির্দল প্রার্থী উৎপল পারিকরও ভোট দিতে এলেন। বিজেপির টিকিট না পাওয়ায় তিনি পানাজি থেকে নির্দল প্রার্থী হিসাবে লড়ছেন।

  • 14 Feb 2022 08:32 AM (IST)

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন: ভোট দিতে লাইনে দাঁড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী

    উত্তর প্রদেশে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হতেই, আর বাকি পাঁচজন সাধারণ মানুষের মতোই ভোট দিতে লাইনে দাঁড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি। এদিন তিনি উত্তর প্রদেশের রামপুর কেন্দ্রে ভোট দেন।

  • 14 Feb 2022 08:27 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন: সকালেই মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রীর

    আজ গোয়া বিধানসভা নির্বাচন। শাসকদল হিসাবে বিজেপির পাশাপাশি বিদায়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তেরও ভাগ্য পরীক্ষা হবে আজ। তাই এদিন সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে ফোন করে নির্বাচনের জন্য শুভকামনা জানান। গোয়ার মুখ্যমন্ত্রী নিজেই এই কথা জানান।

  • 14 Feb 2022 08:23 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন: ভোট দিতে রাজ্যে হাজির হিমাচল প্রদেশের রাজ্যপাল

    বর্তমানে হিমাচল প্রদেশের রাজ্যপাল হলেও, তিনি আদতে গোয়ার ভোটার। তাই বিধানসভা নির্বাচন শুরু হতেই সকালে সস্ত্রীক ভোট দিতে এলেন হিমাচল প্রদেশের রাজ্যপাল রাজেন্দ্র বিশ্বনাথ। তিনি এদিন ভাস্কো দা গামা কেন্দ্রে ভোট দেন।

  • 14 Feb 2022 08:19 AM (IST)

    উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচন: শুরু হল দেবভূমিতে ভোট গ্রহণ

    দেবভূমি উত্তরাখণ্ডেও শুরু হল ভোটগ্রহণ পর্ব।

  • 14 Feb 2022 07:20 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন: শুরুতেই ভোট দিলেন সস্ত্রীক রাজ্যপাল

    ভোট গ্রহণ পর্ব শুরু হতেই ভোট দিতে এলেন গোয়ার রাজ্যপাল পিএস শ্রীধরন পিল্লাই ও তাঁর স্ত্রী রীতা শ্রীধরন। তাঁরা তালিইগাঁও কেন্দ্রের ১৫ নম্বর বুথে ভোট দেন।

  • 14 Feb 2022 07:17 AM (IST)

    উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচন: শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে উত্তরাখণ্ডে

    বাকি রাজ্যে সকাল ৭টা থেকেই ভোট গ্রহণ শুরু হলেও, উত্তরাখণ্ডে ভোটগেরহণ শুরু হবে সকাল ৮টা থেকে। বর্তমানে বিভিন্ন বুথে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে।

  • 14 Feb 2022 07:13 AM (IST)

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন: ভোটপর্ব শুরুর আগেই শেষ হল মক পোল

    আজ উত্তর প্রদেশে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হচ্ছে। তার আগেই বিভিন্ন বুথে নির্বাচনী আধিকারিকরা মক পোল সারলেন।

  • 14 Feb 2022 07:10 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন: ভোটপর্ব শুরুর আগেই চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

    আর কিছুক্ষণের মধ্যেই ভোটগ্রহণ শুরু হবে গোয়ায়। তার আগেই বিভিন্ন কেন্দ্রে ইভিএম মেশিন পরীক্ষা চলছে।

  • 14 Feb 2022 06:30 AM (IST)

    উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচন ২০২২: রাওয়াত থেকে ধামি, উত্তরাখণ্ডে গুরুত্বপূর্ণ লড়াই যাদের...

    এই নির্বাচনে যে প্রার্থীদের উপর বিশেষ নজর থাকবে, তারা হলেন বিদায়ী মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, সতপাল মহারাজ, ধ্যান সিং রাওয়াত, মদন কৌশিক, হরিশ রাওয়াত প্রমুখ।

  • 14 Feb 2022 06:29 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন: গোয়ায় নজর কাড়বেন যে বিশেষ প্রার্থীরা...

    গোয়ার উল্লেখ্যযোগ্য প্রার্থীরা হলেন বিদায়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত, কংগ্রেসের দিগম্বর কামাত, প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রার্থী চার্চিল আলেমাও, গোয়া ফরওয়ার্ড পার্টির বিজয় সরদেশাই, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকর, যিনি বিজেপি ছেড়ে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়িয়েছেন।

  • 14 Feb 2022 06:27 AM (IST)

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন: নজরে থাকবে যে কেন্দ্রগুলি....

    উত্তর প্রদেশের নির্বাচনের ক্ষেত্রে বিশেষ নজরে থাকবে সাহারানপুর, বিজনৌর, মোরাদাবাদ, সম্বল, রামপুর, আমরোহা, বদায়ুন, বরৈলি ও শাহজাহানপুরের মতো কেন্দ্রগুলি।

  • 14 Feb 2022 06:26 AM (IST)

    উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচন: পঞ্চমবার বিধানসভা দখলের লড়াই শুরু হচ্ছে দেবভূমিতে

    উত্তরাখণ্ডে ১৩টি জেলা মিলিয়ে মোট ৭০ টি কেন্দ্রে নির্বাচন হচ্ছে। প্রায় ৮১ লক্ষেরও বেশি ভোটার মোট ৬৩২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন। সকাল ৮টা থেকে এই রাজ্যে ভোটগ্রহণ শুরু হবে, চলবে সন্ধে ৬টা অবধি। ২০০০ সালে আলাদা রাজ্য হিসাবে স্বীকৃতি পাওয়ার পর এই নিয়ে পঞ্চম দফা বিধানসভা নির্বাচন হচ্ছে উত্তরাখণ্ডে।

  • 14 Feb 2022 06:25 AM (IST)

    গোয়া বিধানসভা নির্বাচন ২০২২: এক দফাতেই ভোটপর্ব মিটবে সৈকত শহরে

    উত্তর প্রদেশ, উত্তরাখণ্ডের পাশাপাশি আজ গোয়াতেও বিধানসভা নির্বাচন হতে চলেছে। গোয়ায় ৪০টি আসনে মোট ৩০১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ। গোয়াতে প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপি ও কংগ্রেস হলেও, এবারের নির্বাচনে নতুন প্রতিদ্বন্দ্বী হিসাবে যোগ দিয়েছে তৃণমূল কংগ্রেস ও আম আদমি পার্টি। দুই দলই নিজের রাজ্যের সীমানা পার করে সৈকত শহরের জমি দখলে মরিয়া।

  • 14 Feb 2022 06:18 AM (IST)

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২: দ্বিতীয় দফার ভোটগ্রহণ আজ

    আর কিছুক্ষণের মধ্যেই শুরু হতে চলেছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের দ্বিতীয় পর্বের ভোটগ্রহণ পর্ব। উত্তর প্রদেশে দ্বিতীয় দফায় মোট ৯টি জেলায় ৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হবে, চলবে সন্ধে ৬টা অবধি।

Published On - Feb 14,2022 6:02 AM

Follow Us: