PM appeals to voters: ‘বেছে নিন পদ্ম…’, প্রচারের শেষ লগ্নে মধ্য প্রদেশ-ছত্তীসগঢ়ের ভোটারদের মোদীর আবেদন

PM appeals to voters: শেষ লগ্নে সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ভারতীয় জনতা পার্টিকে ভোট দেওয়ার জন্য আবেদন জানালেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসকে আক্রমণ করে তিনি জানিয়েছেন, দুটি রাজ্যের উন্নয়নের জন্য বিজেপিকেই দরকার। কারণ, কংগ্রেসের উপযুক্ত দৃষ্টিভঙ্গি নেই।

PM appeals to voters: 'বেছে নিন পদ্ম...', প্রচারের শেষ লগ্নে মধ্য প্রদেশ-ছত্তীসগঢ়ের ভোটারদের মোদীর আবেদন
ঝাড়খণ্ডের এক সভায় প্রধানমন্ত্রী মোদী Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2023 | 6:44 PM

নয়া দিল্লি: বুধবার বিকেল ৫টায় শেষ হল ২৩০ সদস্যের মধ্য প্রদেশ বিধানসভা এবং ছত্তীসগঢ়ের দ্বিতীয় দফার নির্বাচনের ৭০টি বিধানসভা আসনের জন্য ভোটের প্রচার। আর শেষ লগ্নে সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ভারতীয় জনতা পার্টিকে ভোট দেওয়ার জন্য আবেদন জানালেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসকে আক্রমণ করে তিনি জানিয়েছেন, দুটি রাজ্যের উন্নয়নের জন্য বিজেপিকেই দরকার। কারণ, কংগ্রেসের উপযুক্ত দৃষ্টিভঙ্গি নেই। তিনি আরও দাবি করেছেন, বংশবাদী ও নেতিবাচক রাজনীতির কারণে কংগ্রেসের উপর দুই রাজ্যের জনগণই ক্ষুব্ধ।

এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, “নির্বাচনী সমাবেশে, আমি দেখেছি কংগ্রেসের বংশবাদী রাজনীতি এবং নেতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে মধ্য প্রদেশের মানুষ কতটা বিরক্ত। রাজ্যের উন্নয়নের জন্য কংগ্রেসের কোনও দৃষ্টিভঙ্গিও নেই, কোনও রোডম্যাপও নেই। উন্নত মধ্যপ্রদেশ এবং উন্নত ভারত গঠনের জন্য, আমি সমস্ত ভোটারদের বিজেপিকে এবং পদ্মকে বেছে নেওয়ার আহ্বান জানাচ্ছি।” তিনি আরও জানান, এই বারের মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রচার ছিল জনগণের আশীর্বাদ পাওয়ার প্রচার। মোদী বলেন, “আমি রাজ্যের প্রতিটি কোণে গিয়েছি, অনেক মানুষের সঙ্গে দেখা করেছি, কথা বলেছি। বিজেপির প্রতি জনগণের যে ভালবাসা, যে বিশ্বাস রয়েছে, সেটাই আমাদের সবথেকে বড় সম্পদ।”

নির্বাচনে সক্রিয় অংশগ্রহণের জন্য মধ্যপ্রদেশের মহিলাদেরও আলাদাভাবে প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, “এই নির্বাচনে বিজেপির পতাকা তুলে ধরবে মধ্য প্রদেশের নারী শক্তি। বিজেপি যেমন মহিলাদের ক্ষমতায়নকে অগ্রাধিকার দেয়, তেমনই মহিলারাও বিজেপি সরকারের প্রত্যাবর্তনকে তাদের অগ্রাধিকারের বিষয় করে তুলেছেন। আজকের নতুন প্রজন্ম ভারতের আগামী ২৫ বছর এবং তাদের নিজেদের ২৫ বছরকে এক দৃষ্টিতে দেখছে। সেই কারণেই আমাদের যুবকরাও কাঁধে-কাঁধ মিলিয়ে উন্নত ভারতের সংকল্পকে সফল করার দায়িত্ব পালনে এগিয়ে আসছে।”

অন্য এক এক্স পোস্টে, ছত্তীসগঢ়ের ভোটারদের উদ্দেশে মোদী জানিয়েছেন, বিজেপি সকল প্রতিশ্রুতি পূরণ করবে। তিনি লিখেছেন, “নির্বাচনে হারার জন্য তৈরি কংগ্রেস। বিজেপির সুশাসনে মানুষের আস্থা আছে, কংগ্রেসের ফাঁপা প্রতিশ্রুতিতে নয়। আমি ছত্তীসগঢ়ের জনগণকে আশ্বস্ত করছি, রাজ্যের পরবর্তী বিজেপি সরকার তাদের আকাঙ্খা পূরণ করবে এবং রাজ্যের সমৃদ্ধি ঘটাবে।”

ছত্তিশগড়ে তাঁর প্রচারের অভিজ্ঞতার বর্ণনা দিয়ে, মোদী বলেছেন, “বিস্ময়কর এবং অভূতপূর্ব অভিজ্ঞতা হয়েছে। শুনেছিলাম ছত্তীসগঢ় সেরা। চারদিকে তার প্রতিধ্বনি অনুভব করেছি। ছত্তীসগঢ়ের মেহনতি মানুষ তাদের রাজ্যকে আরও ভাল এবং সেরা করার জন্য নতুন আশা এবং নতুন শক্তি নিয়ে ঝাঁপিয়েছে। তাঁরা জানেন, ছত্তীসগঢ়কে দুঃশাসন ও দুর্নীতির কবল থেকে শুধুমাত্র বিজেপিই মুক্ত করতে পারে। বিজেপিই এই রাজ্য গঠন করেছে, শুধুমাত্র বিজেপিই এই রাজ্যের উন্নতি ঘটাবে।”

প্রসঙ্গত, দুই রাজ্যেই ভোট হবে ১৭ নভেম্বর। বাকি ৩ রাজ্যের সঙ্গে, ৩ ডিসেম্বরই ভোট গণনা করা হবে। বর্তমানে ছত্তীসগঢ় রাজ্যে ক্ষমতায় আছে কংগ্রেস। মধ্য প্রদেশেও ২০১৮ সালে প্রথমে কংগ্রেসই সরকার গঠন করেছিল। পরে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিদ্রোহে সেই সরকারের পতন ঘটেছিল। নয়া সরকার গঠন করেছিলেন শিবারাজ সিং চৌহান। তবে, রাজ্যে এইবারের নির্বাচনে কংগ্রেসের পাল্লাই ভারি বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। জনমত সমীক্ষাগুলিতে সেই রকম ইঙ্গিতই মিলেছে।