PM Modi: ছ’দিনে চার ভোটমুখী রাজ্যে আটটি সভা! প্রচারের ঝড় তুলতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী

PM Modi campaign: শনিবার, ৩০ সেপ্টেম্বর থেকেই প্রচারের ঝড় তুলতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী। আগামী ছয় দিনে চার রাজ্যে অন্তত আটটির সভা করার কথা তাঁর। এর পাশাপাশি বেশ কয়েকটি সরকারি প্রকল্পের সূচনাও করবেন প্রধানমন্ত্রী।

PM Modi: ছ'দিনে চার ভোটমুখী রাজ্যে আটটি সভা! প্রচারের ঝড় তুলতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী
মধ্য প্রদেশে গত সপ্তাহেই নির্বাচনী সভা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি)Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2023 | 2:45 PM

নয়া দিল্লি: মধ্য প্রদেশ, রাজস্থান, তেলঙ্গানা এবং ছত্তীসগঢ় – চব্বিশের লোকসভা নির্বাচনের আগে বাকি চার রাজ্যের বিধানসভা নির্বাচন। লোকসভা নির্বাচনের সেমিফাইনাল বলা না গেলেও, এই চার রাজ্যের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কর্নাটকে থমকে গিয়েছে বিজেপির অশ্বমেধের ঘোড়া। লোকসভার আগে জয়ের সরণীতে ফিরতে সেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপরই ভরসা রাখছে গেরুয়া শিবির। শনিবার থেকেই চার নির্বাচনমুখী রাজ্যে মেগা প্রচারে নামছেন মোদী। শনিবার, ৩০ সেপ্টেম্বর থেকেই প্রচারের ঝড় তুলতে চলেছেন তিনি। আগামী ছয় দিনে চার রাজ্যে অন্তত আটটির সভা করার কথা তাঁর। এর পাশাপাশি বেশ কয়েকটি সরকারি প্রকল্পের সূচনাও করবেন প্রধানমন্ত্রী।

এদিন ছত্তিশগড়ের বিলাসপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সেখানে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’ চলছে। এরকম দুটি যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে ‘পরিবর্তন মহাসংকল্প’ সমাবেশ। এই সমাবেশ হবে বিলাসপুরের বিজ্ঞান কলেজ মাঠে।

পরদিন, ১ অক্টোবর, মোদী যাবেন তেলঙ্গানার মেহবুবনগর জেলায়। সড়ক, রেল, পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস এবং উচ্চ শিক্ষা ক্ষেত্রে একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা। সব মিলিয়ে এই প্রকল্পগুলির মূল্য ১৩,৫০০ কোটি টাকা। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে একটি রেল পরিষেবারও সূচনা করবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি যাবেন হায়দরাবাদে। স্কুল অব ইকোনমিক্স, স্কুল অব ম্যাথমেটিক্স অ্যান্ড স্ট্যাটিস্টিকস, স্কুল অব ম্যানেজমেন্ট স্টাডিজ, লেকচার হল কমপ্লেক্স – ৩ এবং সরোজিনী নাইডু স্কুল অব আর্টস অ্যান্ড কমিউনিকেশন – হায়দরাবাদ বিশ্ববিদ্যলয়ে নতুন পাঁচটি ভবন তৈরি করা হয়েছে। ভবনগুলির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

২ অক্টোবর, একদিনের জন্য মধ্য প্রদেশে যাবেন প্রধানমন্ত্রী মোদী। একেবারেই রাজনৈতিক সফর। গোয়ালিয়রে দুটি জনসভা করার কথা। জবলপুর এবং জগদলপুরেও জনসভা করতে যাবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে প্রধানমন্ত্রী যাবেন রাজস্থানের চিতোরগড়ে। কংগ্রেস শাসিত রাজ্যেও সভা করবেন তিনি।

৩ অক্টোবর প্রথমে তিনি ফের যাবেন ছত্তীসগঢ়ে। বস্তারের জগদলপুরে একটি জনসভা করবেন বলে ঠিক হয়েছে। বস্তার থেকে যাবেন তেলঙ্গানার নিজামবাদ জেলায়। সেখানেও একটি নির্বাচনী প্রচারসভা করবেন নরেন্দ্র মোদী।

৬ অক্টোবর, তিনি ফের যাবেন রাজস্থানে। মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ‘দুর্গ’ হিসাবে পরিচিত যোধপুরে প্রচারসভা করতে পারেন প্রধানমন্ত্রী মোদী। ইতিমধ্যেই সোমবার (২৫ সেপ্টেম্বর), রাজস্থানের জয়পুরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির পরিবর্তন যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সভা থেকে অশোক গেহলট সরকারকে তীব্র আক্রমণ করেছিলেন তিনি। ৫ বছর ধরে রাজস্থানের উন্নয়ন থমকে আছে বলে অভিযোগ করেছিলেন।