Punjab Assembly Election 2022 : ‘সত্যেন্দ্রকে গ্রেফতার করবে ইডি, তবে চান্নির মতো কাঁদব না,’ চান্নিকে খোঁচা কেজরীবালের

Arvind Kejriwal : দিল্লির মুখ্যমন্ত্রী আজ জানিয়েছেন, ইডি দিল্লির স্বাস্থ্য মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করবে। এরপর তিনি পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে খোঁচা দিয়ে বলেছেন, "তবে আমরা চান্নি জির মতো কাঁদব না।"

Punjab Assembly Election 2022 : 'সত্যেন্দ্রকে গ্রেফতার করবে ইডি, তবে চান্নির মতো কাঁদব না,' চান্নিকে খোঁচা কেজরীবালের
অরবিন্দ কেজরীবাল (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 6:55 PM

নয়া দিল্লি : দিল্লির স্বাস্থ্য মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে শীঘ্রই গ্রেফতার করবে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ED)। রবিবার এমনটাই দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি বলেন এই বিষয়ে তাঁর কাছে তথ্য আছে। এর পাশাপাশি তিনি পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংকেও আক্রমণ করেন। তিনি

এদিন কেজরীবাল বলেন, “আমাদের সূত্র খবর দিয়েছে, আগামী কয়েকদিনে পঞ্জাবে নির্বাচনের আগেই ইডি সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করবে। তাঁর বিরুদ্ধে এর আগেও কেন্দ্র দুইবার অভিযান চালিয়েছে। তবে দুইবারই ব্যর্থ হয়েছে। এইবারও তাদের স্বাগত জানাই। কারণ এটা নির্বাচনের মরশুম। এবং এখন বিজেপি দেখছে তারা হেরে যাচ্ছে, তারা সব কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগাচ্ছে।” তিনি আরও বলেন, “আমরা ভয় পাচ্ছি না কারণ আমরা সত্যের পথে হাঁটছি। তাই এই বাধাগুলো আসবেই। অনুগ্রহ করে অন্যান্য কেন্দ্রীয় সংস্থা যেমন, আয়কর বিভাগ, সিবিআই, দিল্লি পুলিশ, সবাইকে পাঠান। আমাদের উপর আগেও অভিযান চালানো হয়েছে। অতীতে ২১ জন বিধায়ককে গ্রেফতার করা হয়েছে। এই ক্ষেত্রেও সর্বোপরি সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করা হবে এবং কিছুদিনের মধ্যে জামিনও পেয়ে যাবেন তিনি। আমরা গ্রেফতার হতে ভয় পাই না। ”

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপের (Aam Aadmi Party) জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরীবাল বলেছেন, “কিন্তু আমরা চরণজিৎ সিং চান্নির মতো কাঁদব না। কারণ আমরা কিছু ভুল করিনি। চান্নি জি ইডি এর অভিযানে বিরক্ত হয়েছিলেন কারণ তিনি তাঁর কিছু লুকোনোর ছিল। জনগণ এখন জানে ১১১ দিন তিনি কী করেছেন। আমাদের সেইসব কিছু নেই। সব কেন্দ্রীয় সংস্থাকে স্বাগত। শুধুমাত্র সত্যেন্দ্র জৈনের ঘরে নয় তারা আমার বাড়িতে, মণীশ সিসোদিয়ার বাড়িতেও আসতে পারেন। ভগবন্ত মানের বাড়িতেও অভিযান চালাতে পারেন।” উল্লেখ্য, পঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে ইডি সম্প্রতি পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির আত্মীয় ভূপিন্দর সিং হানির বাড়িতে অভিযান চালিয়েছিল। পুরনো একটি বালি খাদানের সঙ্গে যোগের অভিযোগে ইডি এই অভিযান চালিয়েছিল। চান্নি অভিযোগ করেছিলেন, কেন্দ্রীয় সরকার কেন্দ্রীয় সংস্থার অপব্যবহার করছে শুধুমাত্র ভয় দেখানোর জন্য।

ইডি, সিবিআই-এর অধীনে সত্যেন্দ্র জৈনের অতীতের মামলা :

২০১৭-১৮ সালে, জৈন একটি মানি লন্ডারিং মামলায় ইডি ব়্যাডারে এসেছিলেন। এই মামলাটি সিবিআই দায়ের করেছিল। যেখানে দাবি করা হয়েছিল যে জৈন চারটি কোম্পানির দ্বারা প্রাপ্ত তহবিলের উৎস ব্যাখ্যা করতে পারেননি। এই চারটি কোম্পানতেই তিনি একজন শেয়ারহোল্ডার ছিলেন। এই চারটি কোম্পানির মধ্যে রয়েছে প্রয়াস ইনফো সলিউশনস, আকিনচান ডেভেলপার্স, মানগালয়তন প্রজেক্টস এবং ইন্দো-মেটাল ইমপেক্স প্রাইভেট লিমিটেড। জৈন এবং তাঁর স্ত্রী এই কোম্পানিগুলির এক-তৃতীয়াংশ শেয়ারের হোল্ডার ছিলেন বলে অভিযোগ।

আরও পড়ুন : Uttar Pradesh Assembly Election : ‘কংগ্রেস কেবল বিজেপি বিরোধী ভোট কাটাকাটি করবে…’ প্রিয়াঙ্কাকে তোপ মায়াবতীর