‘ব্যর্থ’ আয়কর হানা, প্রচারে স্তালিনের আক্রমণ থেকে রেহাই পেলেন না মোদীও

নির্বাচনের আগে আয়কর হানা(Income Tax Raid)-কে শাসক দলের চক্রান্ত বলেই দাবি করেছেন ডিএমকে নেতা এমকে স্তালিন(MK Stalin)। তিনি বলেন, "আমি একে স্তালিন। জরুরি অবস্থা ও মিসার মুখোমুখি হয়েছি আমি। আয়কর হানা দিয়ে আমায় ভয় দেখানো যাবে না।"

'ব্যর্থ' আয়কর হানা, প্রচারে স্তালিনের আক্রমণ থেকে রেহাই পেলেন না মোদীও
নির্বাচনী প্রচারে আক্রমণাত্বক স্তালিন। ছবি:PTI
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 1:27 PM

চেন্নাই: স্তালিন কন্যা ও জমাতার বাড়িতে আয়কর হানায় মিলল না কিছুই। শুক্রবারই চেন্নাইয়ের চারটি স্থানে তল্লাশি অভিযান চালায় আয়কর বিভাগের আধিকারিকেরা। কিন্তু নগদ ১ লাখ ৩৬ হাজার টাকা ছাড়া কিছুই মিলল না। সম্পত্তির হিসাব দেওয়ার পর সেই টাকাও ফিরিয়ে দেওয়া হয়।

আগামী ৬ এপ্রিল তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন(Tamil Nadu Assembly Election 2021)। তার আগেই একাধিকবার ডিএমকে নেতাদের বাড়িতে তল্লাশি চালাচ্ছে আয়কর বিভাগ(Income Tax Officials)। গত মাসে ডিএমকে নেতা ইভি ভেলুর বাড়িতে হানা দিয়েছিল আয়কর আধিকারিকরা। এরপর গতকাল সকাল আটটা নাগাদ ডিএমকে শীর্ষ নেতা এমকে স্তালিনের মেয়ে-জামাইয়ের বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের ২৫ জন আধিকারিক।

তাঁদের দাবি ছিল, সূত্র মারফত জানা গিয়েছে নির্বাচনে ভোটারদের প্রভাবিত করতে টাকা বিলোচ্ছেন সবরীসান। এর প্রেক্ষিতেই তল্লাশি চালানো হয়। তবে নগদ ১ লাখ ৩৬ হাজার টাকা ছাড়া কিছুই মেলেনি। পরে পরিবারের সদস্যরা সেই টাকার হিসাব দেখাতে তাও ফেরত দিয়ে দেন আয়কর আধিকারিকরা।

আরও পড়ুন: রেললাইনের মেরামতি করতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা, ৩ রেলকর্মীকে পিষে দিল ফলকনামা এক্সপ্রেস

সবরীসানের পাশাপাশি তাঁর সহকারী কার্তিক ও বালা নামক দুই ডিএমকে নেতার বাড়িতেও তল্লাশি চালানো হয়। এছাড়াও প্রাক্তন মন্ত্রী তথা ডিএমকে নেতা সেন্থিল বালাজি ও তাঁর ভাই আন্নাদুরাইয়ের বাড়িতেও তল্লাশি অভিযান চালানো হয় টাকার খোঁজে। তবে সেখানেও হিসাব বহির্ভূত কোনও সম্পত্তির প্রমাণ মেলেনি।

এ দিকে, নির্বাচনের আগে আয়কর হানাকে শাসক দলের চক্রান্ত বলেই দাবি করেছেন ডিএমকে নেতা এমকে স্তালিন(MK Stalin)। তিনি বলেন, “আমি একে স্তালিন। জরুরি অবস্থা ও মিসার মুখোমুখি হয়েছি আমি। আয়কর হানা দিয়ে আমায় ভয় দেখানো যাবে না। প্রধানমন্ত্রীর জানা উচিত যে আমরা এআইএডিএমকে নেতাদের মতো নই যে তাঁর পায়ে লুটিয়ে পড়ব।”

সম্প্রতি স্তালিন পুত্র উদয়নিধি (Udaynidhi) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে জয় শাহের সম্পত্তির পরিমাণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তার পরদিন আয়কর হানা চালানো হয় বোন ও ভগ্নিপতির বাড়িতে। এই ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন উদয়নিধিও। তিনি বলেন, ” বোন নয়, সাহস থাকলে আমার বাড়িতে তল্লাশি চালানো হোক। আমি কালাইঙ্গারের নাতি, এইসব আয়কর হানা দিয়ে আমায় ভয় দেখানো যাবে না।”

এর আগে মার্চ মাসেই প্রবীণ নেতা ইভি ভেলু(EV Velu)-র বাড়িতেও হানা দিয়েছিল আয়কর বিভাগের আধিকারিকেরা। তাঁর বিরুদ্ধেও নির্বাচনে টাকা ব্যবহার করে ভোট প্রভাবিত করার অভিযোগ উঠেছিল। এমকে স্তালিন যে দিন তাঁর হয়ে প্রচার চালাচ্ছিলেন, সেই সময়ই হানা দিয়েছিল আয়কর বিভাগ। সেই অভিযানে মোটা অঙ্কের টাকা উদ্ধারের দাবি করা হলেও দলের তরফে বলা হয়, সম্পূর্ণ দাবিই ভুয়ো।

আরও পড়ুন: কমিশনের নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ, হাইকোর্টে গেলেন হিমন্ত বিশ্ব শর্মা