Telangana Election Result 2023: হাইভোল্টেজ কামারেড্ডি, রেবন্ত-কেসিআরদের চিন্তা বাড়ি এগিয়ে গেলেন BJP প্রার্থী

Telangana: লাগাতার বেশ কয়েক রাউন্ড এগিয়ে থাকার পর হঠাৎ করে পিছিয়ে গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। নাহ, কেসিআর এগোননি। রেবন্তকে পিছনে ফেলে প্রথমে উঠে এসেছেন কামারেড্ডির বিজেপি প্রার্থী ভেঙ্কট রমন রেড্ডি। ১৩ নম্বর রাউন্ডের গণনা শেষে রেবন্তকে ৬২৫ ভোটে পিছনে ফেলে দিয়েছেন তিনি।

Telangana Election Result 2023: হাইভোল্টেজ কামারেড্ডি, রেবন্ত-কেসিআরদের চিন্তা বাড়ি এগিয়ে গেলেন BJP প্রার্থী
সব নজর কামারেড্ডিতেImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2023 | 4:32 PM

হায়দরাবাদ: তেলঙ্গানার ভোটে হাইভোল্টেজ কামারেড্ডিতে লড়াই ছিল মূলত বিদায়ী মুখ্যমন্ত্রী কেসিআর ও প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডির মধ্যে। অন্তত এমনই মনে করেছিলেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। লাগাতার বেশ কয়েক রাউন্ড এগিয়ে থাকার পর হঠাৎ করে পিছিয়ে গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। নাহ, কেসিআর এগোননি। রেবন্তকে পিছনে ফেলে প্রথমে উঠে এসেছেন কামারেড্ডির বিজেপি প্রার্থী ভেঙ্কট রমন রেড্ডি। ১৩ নম্বর রাউন্ডের গণনা শেষে রেবন্তকে ৬২৫ ভোটে পিছনে ফেলে দিয়েছেন তিনি। রেবন্ত রেড্ডি রয়েছেন দ্বিতীয় স্থানে। বিদায়ী মুখ্যমন্ত্রী কেসিআর আরও পিছনে, তিন নম্বরে।

তেলঙ্গানায় বিজেপি কিছু আসনে এগিয়ে থাকলেও লড়াই মূলত দ্বিমুখী। এক দশক ধরে ক্ষমতাসীন কে চন্দ্রশেখর রাওয়ের দলকে কুর্সিচ্যুত করার পথে এগচ্ছে কংগ্রেস। সকাল থেকে নজর রয়েছে কামারেড্ডি বিধানসভা কেন্দ্রে। হাইভোল্টেজ এই কেন্দ্রে বিদায়ী মুখ্যমন্ত্রী কেসিআরকে পিছনে ফেলে একের পর এক রাউন্ডে এগিয়ে যাচ্ছিলেন তেলঙ্গানার প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডি। জয় কার্যত নিশ্চিত ধরে নিয়ে সেলিব্রেশনও শুরু হয়ে গিয়েছিল তাঁর বাড়ির সামনে। ভোটের চূড়ান্ত ফলঘোষণার আগেই রেবন্ত বাড়িতে পৌঁছে তেলঙ্গানার ডিজিপি অঞ্জনি কুমার। সঙ্গে ছিলেন পুলিশের অন্য বড় কর্তারাও। রেবন্তের সঙ্গে দেখা করে, তাঁকে ফুলের তোড়া উপহার দিয়ে এসেছেন ডিজিপি। রোড শো, উচ্ছ্বাস সবই শুরু হয়ে গিয়েছিল। আর এসবের মধ্যেই হঠাৎ রেবন্ত, কেসিআর দু’জনকে ব্যাকফুটে ঠেলে লিড দিচ্ছেন বিজেপি প্রার্থী।

আজ যখন রেবন্ত রেড্ডি বাসভবন থেকে বেরিয়ে হায়দরাবাদে দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন, তখন তাঁকে ঘিরে ‘সিএম-সিএম’ ধ্বনি তুলতে দেখা গিয়েছে কংগ্রেসের কর্মী-সমর্থকদের। কংগ্রেস ক্ষমতায় এলে রেবন্তই মুখ্যমন্ত্রী হবেন কি না, তা নিয়েও চর্চা শুরু হয়ে গিয়েছে। আর এসবের মধ্যে হঠাৎ করে রেবন্তকে পিছনে ফেল দিলেন বিজেপির ভেঙ্কট রমন। এখন দেখা শেষ পর্যন্ত কামারেড্ডি থেকে কার মুখে হাসি ফোটে।