Uttar Pradesh Assembly Election 2022 : বাতিল মনোনয়ন! পুলিশের সামনেই গায়ে কেরোসিন তেল ঢাললেন প্রার্থী

Uttar Pradesh Assembly Election 2022 : বাতিল মনোনয়ন! পুলিশের সামনেই গায়ে কেরোসিন তেল ঢাললেন প্রার্থী
বিরত করতে ছুটল পুলিশ

Uttar Pradesh Assembly Election 2022 : নিজের গায়ে কোরসিন তেল ঢেলে দেন ওই প্রার্থী। তাঁকে বিরত করতে ছুটে যায় পুলিশ। কোনও ক্রমে উদ্ধার করা হয় তাঁকে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jan 24, 2022 | 7:56 PM

উত্তর প্রদেশ : বিধানসভা ভোটের আর বেশি দিন বাকি নেই। উত্তর প্রদেশে (Uttar Pradesh) সব দলেই চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আর এরই মধ্যে মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় আত্মহত্যার চেষ্টা করলেন এক প্রার্থী। গায়ে কেরোসিন তেল ঢেলে দেশলাই কাঠি জ্বেলে আগুন লাগানোর চেষ্টা করছিলেন তিনি। পুলিশ দৌড়ে গিয়ে তাঁকে বিরত করেছে। পরে ধর্নায় বসেন ওই আপ (AAP) প্রার্থী যোগীন্দর সিং।

প্রাক্ত সেনা কর্মী তথা প্রার্থী যোগীন্দর সিং মিরানপুর কেন্দ্র থেকে টিকিট পেয়েছিলেন। নির্দিষ্ট সময়ের মধ্যে মনোনয়নও জমা দেন তিনি। কিন্তু বেশ কিছু প্রয়োজনীয় নথি না থাকায় তাঁর মনোনয়ন বাতিল করে দিয়েছেন রিটার্নিং অফিসার জয়েন্দর কুমার। এ কথা শুনেই আত্মহত্যার চেষ্টা করেন যোগীন্দর সিং। তাঁর দাবি, কেন তাঁকে ভুল শুধরে নেওয়ার আর একটা সুযোগ দেওয়া হল না।

রাস্তার মাঝেই গায়ে কেরোসিন তেল ঢেলে দেন তিনি। অদূরেই ছিল পুলিশ। তাঁরা ছুটে আসেন সঙ্গে সঙ্গে। ক্ষুব্ধ যোগীন্দর সিং-কে কোনও রকমে আটকানো হয়। দেশলাই কাঠি জ্বালার আগেই থামানো হয় তাঁকে। এরপরই রাস্তায় বসে পড়েন তিনি।

এ দিকে দিল্লির বাইরে রাজনৈতিক জমি শক্ত করতে উদ্যোগী আপ সুপ্রিমো কেজরীবাল। আম আদমি পার্টির তরফে নেওয়া হয়েছে অভিনব প্রচার কর্মসূচি। নাম দেওয়া হয়েছে “এক মওকা কেজরীবাল কো”। দিল্লির বাইরে বাকি রাজ্যেও যাতে কেজরীবাল ও তাঁর দলকে সুযোগ দেওয়া হয়, এই অনুরোধ জানিয়ে এ দিন দিল্লির মুখ্য়মন্ত্রী বলেন, “দিল্লি সরকারের ভাল কাজের ভিডিয়ো টুইটার, ফেসবুক ও ইন্সটাগ্রামে আপলোড করুন এবং সাধারণ মানুষদের জানান কী ভাবে আপনারা উপকৃত হয়েছেন। ভোটমুখী যে রাজ্যগুলিতে আপনাদের পরিচিতরা থাকেন, তাদেরও হোয়াটসঅ্যাপ করে বলুন যে কেজরীবালকে যেন একটা সুযোগ দেওয়া হয়।”

আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই এই ডিজিটাল প্রচার কর্মসূচি শুরু করা হচ্ছে আপের তরফে। দিল্লিতে আপ সরকার আসার পর যা কিছু উন্নয়নমূলক কাজ হয়েছে, তা যেন দিল্লির মানুষ সোশ্যাল মিডিয়ায় নিজের ভাষায় ভিডিয়োর মাধ্যমে তুলে ধরেন। যে ৫০ জন দিল্লিবাসীর ভিডিয়ো সবথেকে বেশি ভাইরাল হবে, তাদের নির্বাচনের পর নৈশভোজে আমন্ত্রণ করা হবে। তাঁরা কেজরীবালের সঙ্গে নৈশভোজে যোগ দিতে পারবেন। একইসঙ্গে দলীয় কর্মীদেরও নির্দেশ দিয়েছেন তারা যেন এই ভিডিয়োগুলি শেয়ার করে তা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সাহায্য করেন।

আরও পড়ুন : Amit Shah in UP Poll Campaign: ‘আইন-শৃঙ্খলা ফিরিয়েছে যোগী সরকার’, প্রথম প্রচারেই হিন্দুত্ববাদের ‘মাস্টারস্ট্রোক’ শাহের

আরও পড়ুন : Priyanka Gandhi on Being UP CM Candidate: ‘নির্বাচনে লড়তে পারি, তবে…’, যোগীরাজ্যে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়া নিয়ে প্রিয়ঙ্কা বললেন…

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA