Aparna Yadav: রয়েছে বিদেশি ডিগ্রি, শাস্ত্রীয় সঙ্গীতেও পারদর্শী যাদব পরিবারের ‘ছোটি বহু’ অপর্ণা

Aparna Yadav: রয়েছে বিদেশি ডিগ্রি, শাস্ত্রীয় সঙ্গীতেও পারদর্শী যাদব পরিবারের 'ছোটি বহু' অপর্ণা
মুলায়মের পুত্রবধূ অপর্ণা

Aparna Yadav: বুধবার বিজেপির সদর দফতরে বিজেপিতে যোগ দেন অপর্ণা। টিকিট পেতে পারেন উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনেও।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jan 19, 2022 | 12:42 PM

উত্তর প্রদেশ : বিজেপিতে যোগ দিলেন যাদব পরিবারের ছোট বৌমা অপর্ণা যাদব। বিধানসভা নির্বাচনের আগে খোদ যাদব পরিবারে ভাঙন ধরিয়েছে বিজেপি। যদিও অপর্ণা যাদব দল বদল করতে পারেন বলে অনেক দিন ধরেই জল্পনা ছিল। তবে, ভোটের আগে এই দলবদল নির্বাচনে প্রভাব ফেলার জন্য যথেষ্ট বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। রাজনীতিতে অপর্ণার অভিজ্ঞতা খুব বেশি না হলেও, একাধিক ক্ষেত্রে তিনি পারদর্শী। সমাজসেবার সঙ্গেও যুক্ত যাদব পরিবারের পুত্রবধূ।

মুলায়ম সিং ও তাঁর দ্বিতীয় স্ত্রী সাধনা গুপ্তার সন্তান প্রতীকের স্ত্রী অপর্ণা। যোগী আদিত্যনাথের মতো ঠাকুর-বিস্ত পরিবার থেকে এসেছেন অপর্ণা। শুধু রাজনীতিক নন, তিনি শাস্ত্রীয় সঙ্গীতেও পারদর্শী, পড়াশোনা করেছেন বিদেশ থেকে। অপর্ণার পশুপ্রেমের কথাও অনেকেরই জানা। গোশালাও পরিচালনা করেন তিনি। এ ছাড়া মহিলাদের নিরাপত্তার জন্যও কাজ করেন।

লখনউয়ের সিটি মন্টেশরি স্কুল থেকে পড়াশোনা করেছেন অপর্ণা। পরে ইউকে-র ম্যাঞ্চেস্টার ইউনিভার্সিটি থেকে আন্তর্জাতিক সম্পর্ক ও রাজনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। পাশাপাশি একজন দক্ষ শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী অপর্ণা।

বি অ্যাওয়ার (B Aware) নামে একটি এনজিও চালান অপর্ণা যাদব। সেখানে মূলত বন্য প্রাণী বা গবাদিপশুদের নিয়ে কাজ হয়। পাশাপাশি, মহিলাদের সুরক্ষা নিয়েও কাজ করেন তিনি। মহিলাদের বিরুদ্ধে হওয়া অপরাধে যাতে সঠিক বিচার হয়, সে বিষয়ে গুরুত্ব দেন। অপর্ণার স্বামী প্রতীক রাজনীতি নিয়ে কোনও দিনই উৎসাহী নন। মুলায়ম সিং যাদবের ছেলে হয়েও কখনও সক্রিয় রাজনীতিতে যোগ দেননি। তবে, ২০১৭-তে বিধানসভা নির্বাচনে সপার টিকিটে লড়েছিলেন অপর্ণা। তখনই তাঁর সক্রিয় রাজনীতিতে পদার্পণ।

যে বছর যোগী আদিত্যনাথ ক্ষমতায় আসেন সে বছরই অপর্ণা যাদবরে গোশালা পরিদর্শন করতে গিয়েছিলেন যোগী। সেই গোশালায় গোরুদের খাইয়েছিলেন মুখ্যমন্ত্রী। পাশে গেরুয়া শাড়ি পরে উপস্থিত ছিলেন অপর্ণা, ছিলেন তাঁর স্বামী প্রতীকও। লখনউয়ের সরোজিনী নগরে ৫৪ একর জমির ওপর রয়েছে ‘কানহা উপবন’ নামে সেই গোশালা। যে ভাবে অপর্ণা ও তাঁর স্বামী প্রতীক সেই সময় যোগীকে স্বাগত জানিয়েছিলেন, তাতে অনেকেই চমকে গিয়েছিলেন। তখন থেকেই ভাঙন ধরতে শুরু করেছিল বলে মনে করেন অনেকে। তবে পরে বিষয়টা আর তেমন ভাবে সামনে আসেনি। এবার ভোটের ঠিক আগে সেই অপর্ণা যোগ দিলেন বিজেপিতে।

২০১৫-তে যাদব পরিবারের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন নরেন্দ্র মোদী। সেই সময় মোদীর সঙ্গে সেলফি তোলেন অপর্ণা। মুলায়মের পরিবারের ‘ছোটি বহু’র সেই ছবি দেখে চোখ কপালে উঠেছিল অনেকেরই। তবে ২২-এর নির্বাচনে অপর্ণা কোনও ফ্যাক্টর হয়ে উঠবেন কি না, সেটাই দেখার।

আরও পড়ুন : Aparna Yadav joins BJP: যাদব পরিবারে বড় ধাক্কা! বিজেপিতে যোগ দিলেন মুলায়মের পুত্রবধূ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA