Uttar Pradesh Assembly Election 2022 : প্রচারে ঝড়, টিকা নিয়ে গুজব রটানো বিরোধীদের গালে কষিয়ে চড় মারার বার্তা যোগীর

Yogi Adityanath : আজ বিজনোরে একটি জনসভায় বিরোধীদের ভোট না দিয়ে গুজবের জবাব দেওয়ার ডাক দিয়েছেন যোগী। তিনি উত্তর প্রদেশের ভোটারদের বলেছেন যাঁরা কোভিড-১৯ টিকা নিয়ে গুজব ছড়িয়েছেন তাঁদের ভোটের মাধ্যমে জবাব দিতে।

Uttar Pradesh Assembly Election 2022 : প্রচারে ঝড়,  টিকা নিয়ে গুজব রটানো বিরোধীদের গালে কষিয়ে চড় মারার বার্তা যোগীর
যোগী আদিত্য়নাথ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 5:31 PM

লখনউ : আর মাত্র তিনদিন। তারপরেই দেশের সবচেয়ে জনবহুল রাজ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের মধ্যে সবচেয়ে বেশি বিধানসভা ও লোকসভা আসন সমন্বিত রাজ্যের নির্বাচনের দিকে তাকিয়ে গোটা দেশ। লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের ভোট ব্যাঙ্ক অনেকটা গুরুত্ব রাখে। ১০ ফেব্রুয়ারি প্রথম দফার নির্বাচন উত্তর প্রদেশে। তার আগে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি ঝালিয়ে নিচ্ছে সব রাজনৈতিক দল। তার সঙ্গে চলছে বিরোধী পক্ষকে আক্রমণের পালাও। এই আবহে বিরোধীদের কড়া ভাষায় আক্রমণ করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বিরোধীদের ভোট না দিয়ে গুজবের জবাব দেওয়ার ডাক দিয়েছেন যোগী। তিনি উত্তর প্রদেশের ভোটারদের বলেছেন যাঁরা কোভিড-১৯ টিকা নিয়ে গুজব ছড়িয়েছেন তাঁদের ভোটের মাধ্যমে জবাব দিতে।

সোমবার বিজনোরে জন চৌপলের সমাবেশে ভাষণ দিতে গিয়ে যোগী বলেছেন, “আমি প্রত্যেকের কাছে আবেদন করছি যে এখানকার ১০০ শতাংশ মানুষ যদি সম্পূর্ণরূপে টিকা পেয়ে থাকেন, তবে যাঁরা টিকার বিরুদ্ধে গুজব ছড়ায় এবং এই টিকাকে ‘মোদী’ এবং ‘বিজেপি’ টিকা বলে অভিহিত করেছেন ভোট দিয়ে তাঁদের কড়া চড় দেওয়ার সময় এসেছে”। এরপরেও থামেননি তিনি। বিরোধী শিবিরের প্রতি ক্ষোভ উগড়ে দিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন যে বহুজন সমাজ পার্টি এবং সমাজবাদী পার্টির সদস্যরা অন্ধকারে বাস করত এবং লোকেদের লুটপাট করত যখন বিজেপি সরকার উত্তর প্রদেশের প্রতিটি বাড়িতে বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতি করেছিল।

এই জনসভায় তিনি বলেছেন, “পাঁচ বছর আগে কি কেউ বিদ্যুৎ পেয়েছিল? সপা বা বিএসপি সদস্যরা অন্ধকারে থাকতেন। একটি বাক্য আছে ‘চাঁদনি রাত চোরো (চোর) কো আছি লাগাতি হ্যায়’, তাঁরা এই সময় লুটপাট করত। আজ, প্রতিটি ঘর আলোকিত বিনা খরচে।” তিনি আইন শৃঙ্খলার বিষয়েও কথা তুলেছিলেন। ভোটের আগে মুজাফফরনগর দাঙ্গার কথা লোকদের স্মরণ করিয়ে দেন তিনি। যোগী আদিত্যনাথ সপাকে আক্রমণ করে বলেছেন, “আপনাদের মনে আছে মুজাফফরনগর দাঙ্গার সময়… কিছু ছেলে নিখোঁজ হয়েছিল; একজন লখনউতে দাঙ্গা পরিচালনা করছিল, এবং অন্যজন দিল্লি থেকে তা দেখছিল। তারা এখন কোথায়? আজ তারা জানে বিজেপি তাদের মেজাজ ঠান্ডা করতে পারে।”

প্রসঙ্গত, এই জন চৌপলে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি বক্তৃতা দেন। আজ সেখানে নরেন্দ্র মোদীর সশরীরে যাওয়ার কথা ছিল। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে তাঁর হেলিকপ্টার সেখানে অবতরণ করতে পারেনি। তাই ভার্চুয়ালিই সভা করেন প্রধানমন্ত্রী। অবশ্য প্রধানমন্ত্রীর এই সভা বাতিল নিয়ে কটাক্ষ করেছেন অখিলেশ যাদবের জোটসঙ্গী রাষ্ট্রীয় লোক দলের জয়ন্ত চৌধুরি। তিনি বলেছেন, “বিজেপি এর আগে বিজনোরে আরও ভালো বিদ্যুৎ ও উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিল। প্রধানমন্ত্রী আজ তাঁদের সঙ্গে দেখা করতে গেলে জনগণ তাঁকে প্রশ্ন করতেন। তাই হঠাৎ করেই বিজেপির আবহাওয়া খারাপ হয়ে গেল।”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা