Uttarakhand Assembly Election 2022: নজরে দেবভূমির লড়াই, নিজের কেন্দ্র খাতিমা থেকেই ভোটে লড়বেন ধামি

Pushkar Singh Dhami: বিজেপি কোর কমিটির বৈঠকের পরে, মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি জানিয়েছেন, নির্বাচনের প্রার্থী তালিকা শীঘ্রই প্রকাশ করা হবে।

Uttarakhand Assembly Election 2022: নজরে দেবভূমির লড়াই, নিজের কেন্দ্র খাতিমা থেকেই ভোটে লড়বেন ধামি
শরীরি ভাষায় আত্মবিশ্বাসী ধামি

দেরাদুন : উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের (Uttarakhand Assembly Election 2022) জন্য আর এক মাসও বাকি নেই। ১৪ ফেব্রুয়ারি ভোট রয়েছে দেবভূমে। প্রতিটি শিবিরই এখন নিজের মতো করে ঘুঁটি সাজাতে ব্যস্ত। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami) আসন্ন নির্বাচনে নিজের চেনা দুর্গ খতিমা থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী নিজেই সংবাদ সংস্থা এএনআইকে শনিবার এই কথা জানিয়েছেন। তিনি বলেন, “আমি খতিমা বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করব। আমরা সবাই একজোট হয়ে নির্বাচনে লড়তে প্রস্তুত।” তিনি আরও বলেন, এবার ‘অবকি বার ৬০ পার’ লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। বিজেপি কোর কমিটির বৈঠকের পরে, মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি জানিয়েছেন, নির্বাচনের প্রার্থী তালিকা শীঘ্রই প্রকাশ করা হবে।

দেবভূমির শাসক দল বিজেপি ফের একবার উত্তরাখণ্ডের ক্ষমতায় ফেরার জন্য সর্বশক্তি নিয়ে চেষ্টা চালাচ্ছে। এই কারণে প্রার্থী তালিকা নিয়ে রাজ্যে দফায় দফায় বৈঠক চলছে। একই সঙ্গে জয়ের কৌশল নিয়েও আলোচনা হচ্ছে। আর এবারের ভোটে মুখ্যমন্ত্রী নিজে নির্বাচনী মাঠে নামতে পুরোপুরি প্রস্তুত এবং তাঁর শরীরি ভাষা থেকেই তা স্পষ্ট। উল্লেখ্য, শনিবারই উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচন সংক্রান্ত বিজেপি কোর কমিটির বৈঠক হয়েছে। এই বৈঠকের পরেই পুষ্কর ধামি বিধানসভা নির্বাচনে নিজের প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানিয়েছেন। তিনি খতিমা বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। পাশাপাশি শীঘ্রই বিজেপির দেবভূমির প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলেও জানান তিনি। উত্তরাখণ্ডে বিজেপি এবার ৬০-টিরও বেশি আসন জেতার স্লোগান দিয়েছে।

‘অভিজ্ঞ হওয়ার ভুল করবে না কংগ্রেস’

খতিমা থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণার পরেই বিরোধীদের এক হাত নেন পুষ্কর সিং ধামি। উত্তরাখণ্ড প্রদেশ কংগ্রেস প্রচার কমিটির চেয়ারম্যান হরিশ রাওয়াতকেও নিশানা করেন। ২০১৭ সালে হরিশ রাওয়াতের দুটি বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার পরেও যে বিশেষ কোনও সুবিধা হয়নি, সেই কথাও স্মরণ করিয়ে দেন ধামি। একইসঙ্গে কংগ্রেস শিবিরকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, “বিরোধী দল যেন তাঁকে (পুষ্কর সিং ধামি) অনভিজ্ঞ মনে করার ভুল না করে।”

নির্বাচনী লড়াইয়ের জন্য তৈরি পুষ্কর ধামি

বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণার পর সব দলকেই পুরোপুরি সক্রিয় হতে দেখা যাচ্ছে। একদিকে, কংগ্রেস হারানো ক্ষমতা ফিরে পাওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছে, অন্যদিকে বিজেপি ক্ষমতায় থাকার জন্য কোনও কসরত ছাড়তে চায় না। এবার সিএম ধামি নিজেও নির্বাচনী লড়াইয়ে নামতে চলেছেন। তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন : Punjab Assembly Election 2022: চমকোর সাহিবে চন্নি, সিধু লড়বেন অমৃতসর পূর্ব থেকে; পঞ্জাবে প্রথম তালিকা প্রকাশ কংগ্রেসের

আরও পড়ুন : Goa Assembly Election 2022: পানাজিতে পদ্ম-প্রতীকের দৌঁড়ে পিছিয়ে মনোহর-পুত্র, জুনিয়র পারিকরকে দলে টানতে মরিয়া কেজরিওয়াল

Published On - 9:41 pm, Sat, 15 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla