ব্রিগেডের আগের দিন আইএসএফ-র সঙ্গে আসন রফায় বসবে কংগ্রেস

রবিবার ভোট মরসুমের (West Bengal Assembly Election 2021) প্রথম ব্রিগেড সমাবেশ (Brigade Rally) দেখবে রাজ্যবাসী। তবে যাদের ব্রিগেড, তাদের জোট নিয়ে জট এখনও অব্যাহত। সিপিএম (CPM)-র সঙ্গে আব্বাস সিদ্দিকির আইএসএফ (Indian Secular Front-ISF)-র আসন রফা প্রায় চূড়ান্ত। তবে কংগ্রেসের (Congress) সঙ্গে সমঝোতা এখনও অথৈ জলে।

ব্রিগেডের আগের দিন আইএসএফ-র সঙ্গে আসন রফায় বসবে কংগ্রেস
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2021 | 8:43 PM

কলকাতা: মাঝে আর মাত্র দু’টো দিন। তারপরই ভোট মরসুমের (West Bengal Assembly Election 2021) প্রথম ব্রিগেড সমাবেশ (Brigade Rally) দেখবে রাজ্যবাসী। তবে যাদের ব্রিগেড, তাদের জোট নিয়ে জট এখনও অব্যাহত। সিপিএম (CPM)-র সঙ্গে আব্বাস সিদ্দিকির আইএসএফ (Indian Secular Front-ISF)-র আসন রফা প্রায় চূড়ান্ত। তবে কংগ্রেসের (Congress) সঙ্গে সমঝোতা এখনও অথৈ জলে। এই অবস্থায় ব্রিগেড সমাবেশের আগের দিন জোট নিষ্পত্তি করতে যুদ্ধকালীর তৎপরতায় চেষ্টা চালাচ্ছে আলিমুদ্দিন।

সূত্রের খবর, ব্রিগেড সমাবেশের আগের দিন, অর্থাৎ শনিবার সিপিএম ও কংগ্রেস নেতৃত্ব বৈঠকে বসতে পারেন। জোট ফাইনাল করতে এই মুহূর্তে কী করণীয় তা জানতে বৃহস্পতিবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে ফোন করেন দলের রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য। ফোনালাপে শনিবার বৈঠক আয়োজনের জন্য প্রদীপকে পদক্ষেপ করতে বলেন অধীর। সেই মতো শনিবার বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। ওইদিনেই আব্বাসের দল আইএসএ-র সঙ্গে তাদের বৈঠক হতে পারে বলে জানাচ্ছে প্রদেশ কংগ্রেস সূত্র।

একবার আসন রফা চূড়ান্ত হয়ে গেলে রবিবার জনারণ্যের ব্রিগেডের সমাবেশ থেকে জোটের ঐক্যের বার্তা দেওয়া হবে বলে দাবি প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা বহরমপুরের বিধায়ক মনোজ চক্রবর্তীর। যিনি অধীর ঘনিষ্ঠ বলে পরিচিতি।

আরও পড়ুন: এ বার যে কোনও জায়গায় চলে যাব…খুঁজে বেড়াবে, আমাকে কোথায় পাবে কোনও ঠিক নেই: মমতা

তবে আব্বাস মিমের সঙ্গ নিয়ে অবস্থান স্পষ্ট না করলে জোটের ভাগ্যাকাশে কালো মেঘ জমার সম্ভাবনা উড়িয়ে দিতে পারছেন না প্রদেশের অনেক নেতৃত্বই। তাঁদের মতে, ধর্মনিরপেক্ষ কংগ্রেস কখনই সাম্প্রদায়িক মিমের সঙ্গে হাত মেলাতে পারবে না। ফলে সেক্ষেত্রে জোট বৃত্ত সম্পূর্ণ হওয়া নিয়ে সংশয় থেকে যাচ্ছে বলে মত কংগ্রেসের বিভিন্ন স্তরের নেতাদের।

আরও পড়ুন: ‘তুমিও মানুষ, আমিও মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়…’ শাহর বিরুদ্ধে অভিষেকের প্রতিবাদী স্বর