কোলিয়ারি শহর আসানসোলে ‘এবার ঘটক বিদায়’ বিজেপির

সপ্তম দফায় আগামী ২৬ এপ্রিল পশ্চিম বর্ধমান (Paschim Burdwan) জেলার ন'টি বিধানসভায় নির্বাচন হবে।

কোলিয়ারি শহর আসানসোলে 'এবার ঘটক বিদায়' বিজেপির
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 4:23 PM

আসানসোল: সাধারণত পুজোর আগে এমন চমকে দেওয়া টিজারে শহর ভরে। মেলা-উৎসবের আগেও নজরে আসে টুকটাক। তবে ভোটের বাংলায় এমন হোর্ডিং? মনে করতে পারছে না আসানসোল (Asansole)। গত কয়েকদিন ধরে শহরের বিভিন্ন রাস্তার ধারে লাগানো হয়েছে এমনই সব হোর্ডিং, ফ্লেক্স। লেখা ‘এবার ঘটক বিদায়’, সঙ্গে পদ্মফুলের ছবি। তাতেই নাকে লাগছে রাজনীতির গন্ধ।

মূলত আসানসোল উত্তর বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় এই পোস্টার-হোর্ডিং দেখা যাচ্ছে। এ কেন্দ্রে আবার তৃণমূলের প্রার্থী মলয় ঘটক। তাই দু’য়ে দু’য়ে হিসাব মেলাচ্ছেন সকলেই। তৃণমূলই বলছে, সরাসরি রাজ্যের বিদায়ী আইন ও শ্রমমন্ত্রী মলয় ঘটকের নাম না করে বিজেপির পক্ষ থেকে ব্যক্তিগতভাবে আক্রমণের চেষ্টা এটা। শুধু মলয় ঘটক নন, তাঁর ভাই অভিজিৎ ঘটকও এখানকার দাপুটে তৃণমূল নেতা। এই ঘটক পরিবারকে তৃণমূলের অন্যতম কাণ্ডারী বলেই জানেন আসানসোলবাসী। সেদিকেই তাক করছে পদ্মশিবির।

যদিও এ ইস্যুতে মুখ খুলতে চাননি মলয় ঘটক। তবে তাঁর ভাই জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিজিৎ ঘটকের বক্তব্য, “উন্নয়নের কারিগর হিসাবে মলয় ঘটকের পরিচয় ও প্রতিচ্ছবি সবাই জানেন। আর বিজেপির প্রার্থীর রেকর্ডও সকলের জানা। বিজেপির রুচি কী তা এই হোর্ডিং থেকেই বোঝা যাচ্ছে।”

আরও পড়ুন: দিলীপকে শোকজের পর এবার শুভেন্দুকে সতর্কবার্তা কমিশনের

অন্যদিকে, বিজেপির আইনজীবী সেলের তরফে আসানসোল আদালতের আইনজীবী ও দলের মুখপাত্র পীযূষকান্তি গোস্বামীর বক্তব্য, “এই ফ্লেক্সের লেখা দেখে যে কেউ যা খুশি মনে করতে পারেন, বলতেও পারেন। আমরা কাউকে উদ্দেশ্য করে এটা করিনি। ঘটক আমাদের বিয়ের সময়ে লাগে। ঘটকের মানে মধ্যস্থতাকারী। এবারে নির্বাচনে তো খেলা হবে বলা হচ্ছে। আমরা বলছি খেলা হয়ে গেছে। তা ঘটক বলুন বা অনুঘটককে আমরা বিদায় করার কথা বলেছি।”

সপ্তম দফায় আগামী ২৬ এপ্রিল পশ্চিম বর্ধমান জেলার ন’টি বিধানসভায় নির্বাচন হবে। এবার এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মলয় ঘটকের বিরুদ্ধে বিজেপির কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় লড়াইয়ে নেমেছেন। টক্করও জোরাল। তার আগে এই ‘ঘটক বিদায়’ ইস্যু নিয়ে বেশ সরগরম কোলিয়ারি শহর।