Itahar Assembly Election Result 2021 Live Update in Bengali: ইটাহার বিধানসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের জোর টক্কর, লাইভ আপডেটস

Itahar Assembly Election Result 2021 Live Update in Bengali: ইটাহারের জমি কার? বাম-রাম- না ঘাসফুলের?

Itahar Assembly Election Result 2021 Live Update in Bengali: ইটাহার বিধানসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের জোর টক্কর, লাইভ আপডেটস
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 10:32 AM

২৯৪ কেন্দ্রে নির্বাচন শেষ এ বার ফলাফলের দিকে তাকিয়ে সকলে। পশ্চিমবঙ্গের (West Bengal) উত্তর দিনাজপুর (Uttar Dinajpur) জেলায় ইটাহার বিধানসভা কেন্দ্র (Itahar Assembly Seat) । একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) এই আসন থেকে তৃণমূল (TMC) প্রার্থী করেছে মোশারফ হুসেনকে  (Musharraf Hossain)। বিজেপি (BJP) টিকিট দিয়েছে অমিত কুণ্ডু (Amit Kundu)। এম আই এম (MIM) এ কেন্দ্রের হয়ে মোফাক্কেরুল ইসলাম (Mofakkarul Islam) দাঁড়িয়েছেন। সিপিআই দিয়েছে শ্রী কুমার মুখোপাধ্যায়কে (Srikumar Mukherjee)। মোট ১৩ জন প্রার্থী এই আসন থেকে ভোটে লড়ছেন। ২০২১-এর বিধানসভা নির্বাচনে ৮ দফায় ভোট হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল ও নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বাধীন বিজেপি, দুই দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

২০১৬ বিধানসভা নির্বাচনে ইটাহার

২০১১ সাল থেকে ইটাহার কেন্দ্র রয়েছে তৃণমূল কংগ্রেসের দখলে। ২০১৬ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছিলেন অমল আচার্য। সিপিআই প্রার্থী শ্রী কুমার মুখোপাধ্যায়কে ১৯,১২০ ভোটে হারিয়ে বিধায়ক হন তিনি। তৃণমূল কংগ্রেস প্রার্থী মোট ভোট পেয়েছিলেন ৮৮ হাজার ৫০৭ আর সিপিআই প্রার্থী পেয়েছিলেন ৬৯ হাজার ৩৮৭ ভোট। ২০১৬-র নির্বাচনে এখানে তৃতীয় স্থানে ছিল বিজেপি। পদ্মপ্রার্থী প্রায় ৭ হাজার ভোট পেয়েছিলেন।

 

মোট ভোটারের সংখ্যা

২০১৬ বিধানসভার নিরিখে এই আসনে মোট ভোটারের সংখ্যা ২,০২,২১৯। আগের বিধানসভা নির্বাচনে এখানে মোট ভোট দিয়েছিলেন ১,৬৯,৩৯৭ জন। এখানকার ২১৭টি বুথে প্রায় ৮৪ শতাংশের ভোট পড়েছিল। ইটাহার কেন্দ্রে প্রথমবার ভোট পড়েছিল ১৯৫২ সালে। যেখানে জয়ী হয়েছিলেন কংগ্রেস প্রার্থী। ইটাহার বিধানসভা বহু বছর কংগ্রেস এবং সিপিআইয়ের দখলে ছিল।

 

বিগত নির্বাচনের পরিসংখ্যান

বর্তমান বিধায়ক: অমল আচার্য মোট প্রাপ্ত ভোট: ৮৮,৫০৭ মোট ভোটার: ২,০২,২১৯ ভোট শতাংশ: ৮৩.৭৭ মোট প্রার্থী: ৫