Onda Election Result 2021 Live: ওন্দাতে দ্বিতীয় স্থানে ফরোয়ার্ড ব্লক, ক্ষমতায় আসীন তৃণমূল

একদা বাম-কংগ্রেসের ঘাঁটি ওন্দাতে (Onda Assembly Election Result Update) জমি শক্ত করতে মরিয়া তৃণমূল। পিছিয়ে নেই বিজেপিও। তবে ক্ষমতা এখনও সিপিএমের হাতে। জেনে নিন এই কেন্দ্রের সমস্ত খুঁটিনাটি।

Onda Election Result 2021 Live: ওন্দাতে দ্বিতীয় স্থানে ফরোয়ার্ড ব্লক, ক্ষমতায় আসীন তৃণমূল
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 3:51 PM

বাঁকুড়া: ওন্দা বিধানসভা কেন্দ্রটি (Onda Assembly) বাঁকুড়া জেলার অন্তর্গত। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে, ২৫৪ নং ওন্দা বিধানসভা কেন্দ্রটি ওন্দা সমষ্টি উন্নয়ন ব্লক এবং বিকনা, কোস্থিয়া, নড়হা এবং সানবাঁধা গ্রাম পঞ্চায়েত গুলি বাঁকুড়া-২ সমষ্টি উন্নয়ন ব্লক গুলির অন্তর্গত। ওন্দা বিধানসভা কেন্দ্রটি ৩৭ নং বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র এর অন্তর্গত।

১৯৫৭ সালে ওন্দা (Onda Assembly) যৌথ আসন ছিল। কংগ্রেসের গোকুলবিহারী দাস ও আশুতোষ মল্লিক উভয়ই যৌথ আসনে জয়ী হয়েছিলেন। অবশ্য এর আগে ওন্দা কেন্দ্রে আসন ছিল না। শম্ভু ১৯৭২ সালের নির্বাচনে ওই আসন থেকে জিতেছিলেন। ১৯৭১ সালে ওন্দা আসনে জয়ী হয়েছিলেন সিপিআইএম (CPIM) প্রার্থী মানিক দত্ত ।১৯৬৯ সালে ফরওয়ার্ড ব্লকের অনিলকুমার মুখোপাধ্যায় ওই আসনে জয়ী করেছিলেন। ১৯৬৭ সালে কংগ্রেসের (Congress) এস.দত্ত জয়ী হয়েছিলেন। ১৯৬২ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের গোকুলবিহারী দাস জয়ী হয়েছিলেন। ১৯৯৬ সালে কংগ্রেসের অরুপ খাঁ, ১৯৯১ সালে কংগ্রেসের (Congress) শম্ভুনারায়ণ গোস্বামী, ১৯৮৭ সালে কংগ্রেসের তপন বন্দোপাধ্যায়কে পরাজিত করেছিলেন অনিল। ১৯৭৭ ও ১৯৮২ সালের নির্বাচনেও কংগ্রেসের হয়ে লড়া শম্ভুনারায়ণ গোস্বামীকে পরাজিত করেছিলেন তিনি। ২০০১ সালে ফরওয়ার্ড ব্লকের অনিল মুখোপাধ্যায় কংগ্রেসের শেখ শাহজাহানকে পরাজিত করেছিলেন। ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে ফরওয়ার্ড ব্লকের তারাপদ চক্রবর্তী ওন্দা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের (TMC) আবেদা বিবি শেখকে পরাজিত করেছিলেন।

একনজরে দেখে নেওয়া যাক ওন্দার আপডেট…

  • ওন্দা বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী অমরনাথ শাখা এগিয়ে রয়েছেন।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনেও তৃণমূল প্রার্থী অরুপকুমার খাঁ এই আসনে জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোটসংখ্যা ছিল ৮০,৬০৩৷ দ্বিতীয় স্থানে ছিলেন ফরওয়ার্ড ব্লক প্রার্থী মানিক মুখোপাধ্যায়৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৬৯,৭৫৫৷ তৃণমূল প্রার্থী অরুপকুমার খান তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরওয়ার্ড ব্লক প্রার্থী মানিক মুখোপাধ্যায়কে ১০,৮৪৮ ভোটে পরাজিত করেছিলেন।

২০২১ বিধানসভা নির্বাচন

ওন্দা বিধানসভায় এবারের তৃণমূলের (TMC) প্রার্থী হলেন অরূপকুমার খাঁ। এই আসনে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির (BJP) প্রার্থী অমর শখা। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের তারাপদ চক্রবর্তী।

বিদায়ী বিধায়ক: অরূপকুমার খাঁ প্রাপ্ত ভোট: ৮০,৬০৩ মোট ভোটার: ২,২৭,৮৫৭ ভোট শতাংশ: ৮৬.৯