Pandua Assembly Election Result 2021 Live Update in Bengali: পাণ্ডুয়া বিধানসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের জোর টক্কর, লাইভ আপডেটস

Pandua Assembly Election Result 2021 Live Update in Bengali: কে এগিয়ে পাণ্ডুয়ায়? দেখে নিন এক ক্লিকে

Pandua Assembly Election Result 2021 Live Update in Bengali: পাণ্ডুয়া বিধানসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের জোর টক্কর, লাইভ আপডেটস
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 6:44 PM

বহু প্রতীক্ষিত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন সকাল থেকেই রাজ্যের রাজনৈতিক তাপমাত্রা তুঙ্গে। ২৯৪ বিধানসভা আসনের এই রাজ্যে কে ক্ষমতায় আসতে চলেছে তা আগামী কয়েক ঘণ্টার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে। ২৯৪ টি আসনের মধ্যে পাণ্ডুয়া বিধানসভা কেন্দ্র থেকে রত্না দে নাগকে প্রার্থী করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। অন্যদিকে বিজেপির পক্ষ থেকে পার্থ শর্মাকে নির্বাচনী ময়দানে নামানো হয়েছে। সংযুক্ত মোর্চার পক্ষ থেকে সিপিআইএম প্রার্থী হয়েছে আমজাদ হোসেন। যিনি এই কেন্দ্রের বর্তমান বিধায়ক। মোট ৭ জন প্রার্থী নিজেদের ভাগ্য পরীক্ষায় নেমেছেন এই আসনে। প্রসঙ্গত, ২৯৪ আসনের মধ্যে সরকার গড়ার জন্য যে কোনও দলকে ১৪৮ আসনের ম্যাজিক ফিগার পেরোতে হবে।

এক নজরে দেখে নেওয়া যাক পাণ্ডুয়া বিধানসভা কেন্দ্রের আপডেট:

৩২৫০০ ভোটে জয়ী পান্ডুয়ার তৃণমূল প্রার্থী রত্না দে নাগ।

পান্ডুয়া তৃণমূল প্রার্থী রত্না দে নাগ জয়ী।

১৯তম রাউন্ড শেষে তৃণমূল ১৮৩০০ ভোটে এগিয়ে।

ত্রয়োদশ রাউন্ড শেষে তৃণমূল প্রার্থী ১২৩০৫ ভোটে এগিয়ে।

২০১৬ বিধানসভা নির্বাচনের ফলাফল

পশ্চিমবঙ্গের হুগলি জেলার অন্তর্গত পাণ্ডুয়া বিধানসভা আসন বামেদের গড় হিসেবে পরিচিত। বিগত চার দশক ধরেই এই আসনে লাল ঝান্ডা উড়েছে প্রত্যেক বিধানসভা ভোটে। ২০১৬ সালে সিপিআইএমের আমজাদ হোসেন এখানে দ্বিতীয়বার বিধায়ক নির্বাচিত হন। শাসকদলের প্রার্থী রহিম নবীকে ১,৩৯২ ভোটের ব্যবধানে হারিয়েছিলেন তিনি। আমজাদ এই আসনে ৯১ হাজার ৪৮৯ টি ভোট পান, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রহিম নবী পান ৯০ হাজার ৯৭ টি ভোট। গত বিধানসভা ভোটে পাণ্ডুয়ায় তৃতীয় স্থানে ছিল বিজেপি। ১৭ হাজার ৮১ টি ভোট এসেছিল গেরুয়া শিবিরের ঝুলিতে।

মোট ভোটার সংখ্যা

২০১৬ সালের ভোটার তালিকা অনুযায়ী এই বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ৪৫ হাজার ২৬। যাদের মধ্যে ২ লক্ষ ৯৪৯৬ জন গতবার ভোটদান করেন। গতবার এই বিধানসভা কেন্দ্রে ২৮০ টি বুধ তৈরি করা হয়েছিল এবং ৮৫ শতাংশের বেশি ভোট পড়ে।

১৯৫২ সালে প্রথমবার পাণ্ডুয়া বিধানসভা কেন্দ্রে ভোট হয়। সেবার এই আসনে কংগ্রেস প্রার্থী জয়লাভ করেছিলেন। এরপর লাগাতার টানা ৯ বার এই কেন্দ্র থেকে জয়লাভ করে সিপিআইএম প্রার্থীরা। এখানে একবারও জয়ের দেখা পায়নি তৃণমূল কংগ্রেস।

গত বিধানসভা ভোটের পরিসংখ্যান

বিধায়ক: আমজাদ হোসেন প্রাপ্ত ভোট: ৯১ হাজার ৪৮৯ মোট ভোটার: ২ লক্ষ ৪৫ হাজার ২৬ ভোটের হার: ৮৫.৫ শতাংশ মোট প্রার্থী: ৭