টিকিট না পেয়ে কেঁদেকেটে ঘর ওয়াপসি নলহাটির বিধায়কের

লহাটির (Nalhati) বিধায়ক মইনুদ্দিন শামস (Moinuddin Shams) টিকিট না পেয়ে ফিরে যেতে চান তাঁর আগের দল ফরওয়ার্ড ব্লকেই।

টিকিট না পেয়ে কেঁদেকেটে ঘর ওয়াপসি নলহাটির বিধায়কের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 1:40 AM

বীরভূম: তৃণমূলের (TMC) টিকিট না পেয়ে শুক্রবার কেঁদে ভাসিয়েছিলেন। পাশাপাশি একধাক্কায় দলও ছেড়ে দেন নলহাটির (Nalhati) বিধায়ক মইনুদ্দিন শামস (Moinuddin Shams)। অন্যান্য নেতাদের মতো তিনি যদিও বিজেপিতে যোগ দেওয়ার পথে হাঁটেননি। বরং নিজের পুরনো দল ফরওয়ার্ড ব্লকেই (Forward Block) ফিরে যাওয়ার ইচ্ছেপ্রকাশ করেছেন। এমনটাই খবর সূত্রের।

শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ পাওয়ার পর থেকেই দলের টিকিট-হারাদের ক্ষোভ দেখার মতো। কেউ কেঁদে ফেলেছেন। কেউ আবার নিজের দলের বিরুদ্ধে মুখ খুলে আগুন ধরিয়েছেন দলীয় কার্যালয়ে। তালিকার বাইরে থাকা আরেকটি অংশ আবার সোজা বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ করে নাম লিখিয়ে ফেলেছেন গেরুয়া শিবিরে।

নলহাটির বিধায়ক মইনুদ্দিন শামস যদিও আগের দলেই ফেরার আগ্রহ প্রকাশ করলেন। সূত্রের খবর, আজ ফরওয়ার্ড ব্লকের রাজ্য দফতরে আসেন তিনি। সেখানে কথা হয় দলের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় ও কেন্দ্রীয় কমিটির সদস্য হাফিজ আলম সাইরানির সঙ্গে। মইনুদ্দিন শামসের বাবা কলিমুদ্দিন শামস দীর্ঘদিন ফরওয়ার্ড ব্লকের শীর্ষ নেতা ছিলেন। বামফ্রন্ট সরকার থাকাকালীন বেশ কয়েকবার মন্ত্রীও হন তিনি। কলিমুদ্দিন শামস প্রয়াত হওয়ার পর তাঁর ছেলে মইনুদ্দিন তৃণমূলে যোগ দেন। বীরভূমের নলহাটি থেকে বিধায়ক হন।

আরও পড়ুন: ‘দিদিভাই খাতা খুলতেই পারবে না’, শুভেন্দুর নাম ঘোষণা হতেই উচ্ছ্বাস নন্দীগ্রামের গেরুয়া বলয়ে

তবে তিনি ফিরে আসতে চাইলেই কি তাঁকে নেওয়া হবে? ফরওয়ার্ড ব্লক নেতা হাফিজ আলম সাইরানি জানান, মইনুদ্দিনের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে। তাঁকে দলে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: নন্দীগ্রামে শুরু, নন্দীগ্রামেই কি শেষ, মমতা-শুভেন্দুর সম্পর্কের একাল-সেকাল