বড় ভাঙন তৃণমূলে, টিকিট না পেয়ে বিজেপিতে গেলেন দু’বারের বিধায়ক অমল

ধবার সন্ধ্যায় তৃণমূল (TMC) ছেড়ে বিজেপি (BJP)-তে যোগ দিলেন ইটাহারের বিদায়ী বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান অমল আচার্য (Amal Acharya)।

  • TV9 Bangla
  • Published On - 23:30 PM, 7 Apr 2021
বড় ভাঙন তৃণমূলে, টিকিট না পেয়ে বিজেপিতে গেলেন দু'বারের বিধায়ক অমল
নিজস্ব চিত্র

উত্তর দিনাজপুর: ভোটের মাত্র ১৫ দিন আগে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসে বড় ভাঙন। বুধবার সন্ধ্যায় তৃণমূল (TMC) ছেড়ে বিজেপি (BJP)-তে যোগ দিলেন ইটাহারের বিদায়ী বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান অমল আচার্য (Amal Acharya)। তবে শুধু অমলই নন, জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি বিনয় সরকার-সহ কয়েকশো তৃণমূল নেতা ও কর্মী এদিন যোগ দিলেন বিজেপিতে।

বুধবার ইটাহারের উল্কা ক্লাবে বিজেপির রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীর হাত থেকে বিজেপির পতাকা তুলে নিলেন শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ নেতা অমল আচার্য। এই উল্কা ক্লাবে ঘাস ফুলের পতাকা নামিয়ে খোলা হয় বিজেপি নয়া নির্বাচনী কার্যালয়।

উত্তর দিনাজপুর জেলার ইটাহার বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের ডাকসাইটের নেতা অমল আচার্যকে এবার প্রার্থী করেনি তৃণমূল। তাঁকে প্রার্থী করার দাবিতে সোচ্চার হতে দেখা গিয়েছে ব্লক তৃণমূল কংগ্রেস নেতাদের। এবার উত্তর দিনাজপুর জেলায় দুটি বিধানসভা কেন্দ্রে দুই জয়ী প্রার্থীকে পরিবর্তন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ইটাহার বিধানসভা কেন্দ্রে দুবারের তৃণমূল বিধায়ক অমল আচার্যকে এবার প্রার্থী করেননি। সেই ক্ষোভেই অমলের এই দলত্যাগ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

উত্তর দিনাজপুর জেলায় একসময়ের তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর বিশেষ ঘনিষ্ঠ বলে পরিচিত এই বিদায়ী তৃণমূল বিধায়ক। তাঁকে এবার টিকিট না দিয়ে উত্তর দিনাজপুর জেলাপরিষদের কৃষি কর্মাধ্যক্ষ মুশাররফ হোসেনকে প্রার্থী করেছেন তৃণমূল সুপ্রিমো। আর এতেই ইটাহার বিধানসভা কেন্দ্রের তৃণমূল নেতা-কর্মীদের একাংশ ক্ষুব্ধ। যদিও শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর থেকেই অমলের দলবদলের ইঙ্গিত পেয়েই তাঁকে আর প্রার্থী করা হয়নি বলে তৃণমূল শীর্ষ নেতৃত্বের দাবি। তাই দলে থেকেও বেশ কয়েক মাস নিষ্ক্রিয় হয়ে পড়েন ইটাহারের দোর্দণ্ডপ্রতাপ নেতা তথা জেলা তৃণমূলের চেয়ারম্যান অমল আচার্য।

একুশের ভোটে টিকিট না পাওয়ায় তৃণমূলের সঙ্গে একপ্রকার যোগাযোগ বিচ্ছিন্ন করেছিলেন ইটাহারের দু’বারের তৃণমূল বিধায়ক। এবং এদিন প্রত্যাশা মতোই তৃণমূলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিজেপিতে যোগদান করলেন তিনি। আর তাঁর সঙ্গে বিজেপিতে যোগ দিলেন বহু তৃণমূল নেতা-কর্মী। ভোটের মাত্র ১৫ দিন আগে এতে যে তৃণমূল বড় ঝটকা খেল তা বলাই বাহুল্য।

যদিও উত্তর দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি কানাইয়ালাল আগরওয়াল দাবি করেন, অমল আচার্যের দলত্যাগে কোনও প্রভাব পড়বে না তৃণমূলে।