West Bengal Election 2021 LIVE: ‘চলুন একসঙ্গে লড়াই করি’, জট কাটতেই কংগ্রেসকে আহ্বান আব্বাসের

West Bengal Election 2021 LIVE News: ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় বাংলার ২৯৪টি বিধানসভা আসনে চলবে ভোটগ্রহণ। ২ মে ভোটের গণনা।

  • TV9 Bangla
  • Published On - 20:13 PM, 2 Mar 2021
West Bengal Election 2021 LIVE: ‘চলুন একসঙ্গে লড়াই করি’, জট কাটতেই কংগ্রেসকে আহ্বান আব্বাসের
ছবি- নিজস্ব চিত্র

ভোট (West Bengal Election 2021) প্রচারে মঙ্গলবার মালদার বুকে দাঁড়িয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দিলেন হুঁশিয়ারি। প্রকাশ্য সভায় দাঁড়িয়ে তিনি বললেন, “বাংলায় রামদ্রোহীদের কোনও জায়গা নেই।” তাঁর আরও কটাক্ষ, ‘বাংলায় হিংসার ভূমি হয়ে উঠছে।’ মালদহের গাজোল কলেজ মাঠে দাঁড়িয়ে পরিবর্তনের ডাক দিলেন তিনি। অন্যদিকে, বৈদ্যবাটির সভা থেকে বিজেপিতে যোগ দিলেন জিতেন্দ্র তিওয়ারি।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 02 Mar 2021 20:13 PM (IST)

    ‘চলুন একসঙ্গে লড়াই করি’, জট কাটতেই কংগ্রেসকে আহ্বান আব্বাসের

    অবশেষে সুর নরম করলেন আইএসএফ (ISF) প্রধান আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। বামেদের সঙ্গে বোঝাপড়া মিটে গেলেও জট আটকে ছিল কংগ্রেসের (Congress) আসন ছাড়া নিয়ে। সূত্রের খবর, কংগ্রেসের তরফে যে আসন ছাড়া হয়েছে তাতেই রাজি হয়েছেন ফুরফুরা শরিফের পীরজাদা। গোঁ ছেড়ে তিনি আজ বলেছেন, “চলুন সবাই একসঙ্গে লড়াই করি।”

    বিস্তারিত পড়ুন: ‘চলুন একসঙ্গে লড়াই করি’, জট কাটতেই কংগ্রেসকে আহ্বান আব্বাসের

  • 02 Mar 2021 18:52 PM (IST)

    দিলীপের হাত ধরে বিজেপিতে জিতেন্দ্র তিওয়ারি

    জল্পনা সত্যি করে বিজেপিতে যোগ দিয়ে ফেললেন পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। এ দিন বৈদ্যবাটির সভা থেকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপস্থিতিতে তিনি গেরুয়া পতাকা হাতে তুলে নেন আসানসোল পুরসভার প্রশাসক।

    সবিস্তারে পড়ুন: দিলীপের হাত ধরে বিজেপিতে জিতেন্দ্র তিওয়ারি

  • 02 Mar 2021 17:25 PM (IST)

    বিজেপিতে যোগ দিচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি

    যাবেন যাবেন করেও মাসতিনেক থেকে গেলেন। তবে এ বার শেষ পর্যন্ত বিজেপিতেই যোগ দিতে চলেছেন পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jirendra Tiwari)। সূত্রের খবর, মঙ্গলবারই বৈদ্যবাটিতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সভায় যোগ দেবেন তিনি।

    বিস্তারিত পড়ুন: আজকেই বিজেপিতে জিতেন্দ্র

  • 02 Mar 2021 16:47 PM (IST)

    সূর্যকান্ত নেই, সিপিএম-এর প্রার্থী তালিকায় তারকা-তারুণ্যের বড় চমক, কে কোথায় দাঁড়াতে পারেন?

    একুশের ভোটে প্রার্থী হচ্ছেন না সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সূত্রের খবর, বুধবার সিপিএমের প্রার্থী তালিকা প্রকাশিত হবে। বাম অলিন্দে গুঞ্জন, এবার সিপিএমের প্রার্থী তালিকায় তরুণদের প্রাধান্য দেওয়া হচ্ছে। তাছাড়া সম্ভাব্য প্রার্থী তালিকায় আছেন প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ। তবে গড়বেতার বদলে এবার শালবনী থেকে প্রার্থী হবেন তিনি, এমনটাই খবর সূত্রের। আর সুশান্ত ঘোষের গড় বলে পরিচিত গড়বেতায় এবার প্রার্থী হচ্ছেন তপন বোস।

    বিস্তারিত পড়ুন: সূর্যকান্ত নেই, সিপিএম-এর প্রার্থী তালিকায় তারকা-তারুণ্যের বড় চমক, কে কোথায় দাঁড়াতে পারেন?

  • 02 Mar 2021 15:21 PM (IST)

    কিছু মানুষ একতা ভাঙার চেষ্টা করছে

    কিছু মানুষ দেশের একতা ভাঙার চেষ্টা করছে। দেশের একতার প্রতীক গঙ্গা। গঙ্গা বাংলায় এসে সাগরে মিশেছে। এই রাজ্যের সংস্কৃতি অন্য কথা বলত।: যোগী

  • 02 Mar 2021 15:17 PM (IST)

    নিমতা কাণ্ডে সরব যোগী

    নিমতা কাণ্ডে সরব যোগী। ভারতীয় জনতা পার্টির মা বলে সম্বোধন বৃদ্ধাকে। পুলিশের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুললেন যোগী।

  • 02 Mar 2021 15:13 PM (IST)

    এক মাসের মধ্যে বাংলার পরিবর্তন দেখা যাবে

    বাংলার সরকার অনুপ্রবেশকারীদের প্রশ্রয় দেয়। বাংলায় আধ্যাত্মিকতার পাশাপাশি সংস্কৃতির কদর করা হচ্ছে না। তার অপমান করা হচ্ছে। এক মাসের মধ্যে বাংলার পরিবর্তন দেখা যাবে। : যোগী

  • 02 Mar 2021 15:09 PM (IST)

    বিজেপি ক্ষমতায় এলে ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ অবৈধ গো-হত্যা

    তৃণমূল সরকার ব্যর্থ। যে ভাষায় কথা বলা হচ্ছে, তা বাংলার অপমান। উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা হয়েছে, বাংলায় তোষণ রাজনীতি হয়েছে। বিজেপি ক্ষমতায় এলে ২৪ ঘণ্টার মধ্যে অবৈধ গো হত্যা বন্ধ হয়ে যাবে। অবৈধ গো হত্যা ও গরু চুরির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।  : যোগী

  • 02 Mar 2021 15:06 PM (IST)

    বাংলায় কুটিরশিল্প ভেঙে পড়েছে

    স্বদেশি ভ্য়াকসিন দেওয়া হয়েছে করোনা কালে। ৬০ ঊর্ধ্ব ব্যক্তিদেরও ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। বাংলাকে এগিয়ে আসতে হবে, ভারতের উন্নতিতে। ভারতের যুবসমাজ আগে আসত বাংলায় কাজের জন্য। এখন সেই পরিবেশ নষ্ট হয়ে গিয়েছে। এখন বাংলার ছেলে মেয়েরা বাইরে যাচ্ছে। বাংলায় কুটিরশিল্প ভেঙে পড়েছে। বাংলা আগে দেশকে দিশা দেখাত, নেতৃত্ব দিত। এখন পিছিয়ে পড়েছে।

  • 02 Mar 2021 14:59 PM (IST)

    লভ জিহাদ আটকাতে ব্যর্থ মমতা সরকার

    তৃণমূল নেতারা সব টাকা খেয়েছে। এখানে লভ-জিহাদের ঘটনাকে লুকানো হচ্ছে। আমরা আইন করে দিলাম। কিন্তু. এখানে তুষ্টি করণ চলছে। লভ-জিহাদ আটকাতে ব্যর্থ মমতার সরকার।: যোগী

  • 02 Mar 2021 14:58 PM (IST)

    বাংলা জুড়ে চলছে অরাজকতা, পরিবর্তন আনতে হবে

    তিন বছরে উত্তর প্রদেশে ৪০ লাখ লোক আবাস ষোজনায় বাড়ি পেয়েছেন। আর এখানে গরীবদের বাড়ি নেই, ঘর নেই। উত্তর প্রদেশে ৬ কোটি গরিব আয়ুষ্মান যোজনার ভোক্তা। কিষাণ সম্মান নিধি চালু করতে দেয়নি এই সরকার। বাংলা জুড়ে অরাজকতা চলছে। বাংলায় ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। বাংলায় কেন্দ্রের প্রকল্প চালু হয় না। বাংলায় পরিবর্তন আনতে হবে: যোগী

  • 02 Mar 2021 14:56 PM (IST)

    বাংলায় দুর্গাপুজো করতেও সমস্যা হয়

    মোদীজি পাকিস্তান, বাংলাদেশের পীড়িত সকল ধর্মের মানুষের জন্য সুরক্ষা নিশ্চিত করেছেন। এখানে কোনও কল্যাণকারী যোজনা চালু করা হয়না। উত্তর প্রদেশে ব্যাপক পরিবর্তন হয়েছে। বাংলায় অজ্ঞাত রোগের কেস লুকোনো হয়। তাতে বহু লোক মারা যায়। দুর্গাপুজো করতেও সমস্যা হয় এখানে।: যোগী

  • 02 Mar 2021 14:50 PM (IST)

    রামদ্রোহীদের বাংলায় কোনও জায়গা নেই

    পরিবর্তন যাত্রায় আসতে পেরে গর্বিত। বাংলা পবিত্র ভূমি। আজ এখানে গভীর সংকট। এখানে কেন্দ্র সরকারের কোনও প্রকল্পকে কাজে লাগানো হয়না। চালু করা হয়না। বাংলায় আজ জয় শ্রী রাম বললেও হামলা করা হয়। মমতাজিকে বলতে চাই , উত্তর প্রদেশে অরাজকতা শেষ করা হয়েছ। বাংলায় পরিবর্তন আনতে হবে। যারা রামদ্রোহী, তাদের বাংলায় কোনও জায়গা নেই: যোগী

  • 02 Mar 2021 13:38 PM (IST)

    ২০টি জনসভা করতে পারেন মোদী, শাহের ক্ষেত্রে হতে পারে হাফ সেঞ্চুরি

    বিধানসভা ভোটের প্রচারে বাংলায় ঝড় তুলবেন নরেন্দ্র মোদী, অমিত শাহ। ব্যাক টু ব্যাক সভা করবেন তাঁরা। বিজেপি সূত্রে খবর, একুশের ভোটকে সামনে রেখে বাংলায় ২০টি জনসভা করতে চলেছেন নরেন্দ্র মোদী। অমিত শাহের ক্ষেত্রে সংখ্যাটা অন্তত ৫০। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও প্রায় ৫০ সভা করতে পারেন।

    বিস্তারিত পড়ুন:লক্ষ্য ‘সোনার বাংলা’, ২০টি জনসভা করতে পারেন মোদী, শাহের ক্ষেত্রে হতে পারে হাফ সেঞ্চুরি

  • 02 Mar 2021 12:28 PM (IST)

    যোগীর সভায় আসতে বাধা

    উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সভায় বিজেপি কর্মীদের আসতে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূল নেতা বুলবুল খানের বিরুদ্ধে। প্রতিবাদে রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ বিজেপি কর্মীদের। হরিশ্চন্দ্রপুরের সুলতাননগর এলাকার ঘটনা। ভিত্তিহীন অভিযোগ , পাল্টা দাবি বুলবুলের।

  • 02 Mar 2021 12:27 PM (IST)

    ঠাকুরপুকুরে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ

    মঙ্গলবার বেহালার ঠাকুরপুকুরে চলল কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। ঠাকুরপুকুর থানার অফিসার ইনচার্জ ও ডিসি সাউথ-ওয়েস্টের নেতৃত্বে কেন্দ্রীয় বাহিনী ঠাকুরপুকুর, জোকা, ডায়মন্ড হারবার রোডে রুটমার্চ করে।

  • 02 Mar 2021 12:15 PM (IST)

    কাঠগড়ায় অধীরই কেন? শর্মার প্রশ্নে নয়া বিতর্ক

    ছুঁতমার্গ আগেই কাটিয়েছে কংগ্রেস। ২০১৯ সালে মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে কট্টর হিন্দুত্ববাদী দল হিসাবে পরিচিত শিবসেনার সঙ্গে জোট করে সরকার গড়ে । সে সময়ও ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন ওঠে। এ বার পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে হাত মেলানোয় একই প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে সে প্রশ্ন উঠছে খোদ কংগ্রেসের অন্দর থেকেই। অনেকেই আব্বাস সিদ্দিকির দলকে ‘মৌলবাদী’ আখ্যা দিয়েছেন। কংগ্রেসের প্রবীণ নেতা আনন্দ শর্মা এই জোটকে কটাক্ষ করে সরাসরি দলেরই লোকসভার দলনেতা অধীর চৌধুরীকে কার্যত কাঠগড়ায় দাঁড় করান।

    বিস্তারিত পড়ুন: কাঠগড়ায় অধীরই কেন? শর্মার প্রশ্নে নয়া বিতর্ক

  • 02 Mar 2021 08:39 AM (IST)

    আজ বিজেপির কোর কমিটির বৈঠক

    প্রার্থী তালিকা চূড়ান্ত করতে চরম ব্যস্ততা বিজেপির অন্দরে। দফায় দফায় বৈঠকে বসছে নেতৃত্ব। সোমবারই শহরের এক পাঁচ তারা হোটেলে বৈঠক করেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। বৈঠকের পর কৈলাস বিজয়বর্গীয় জানান, “সমস্ত জেলা নেতৃত্বের থেকে মতামত নিয়েছি। মঙ্গলবার সকালে কোর কমিটির বৈঠক। বুধবার সকালে নির্বাচন কমিটির বৈঠক হবে। যেখানে একটা প্যানেল করে দিল্লিতে নিয়ে যাওয়া হবে। দিল্লিতে এক একটা নামের লিস্ট তৈরি করা হবে এবং তারপরই দিল্লির নির্দেশ মতো সেই তালিকা ঘোষণা করা হবে।”

  • 02 Mar 2021 08:33 AM (IST)

    সংখ্যালঘু অধ্যুষিত মালদহে আজ যোগী

    আজ মালদহে ভোটের প্রচার করবেন যোগী আদিত্যনাথ। মোট ১২ বিধানসভা আসনের এই জেলায় দু’দফায় ভোটগ্রহণ হবে। ২৬ এপ্রিল ও ২৯ এপ্রিল। মূলত সংখ্যালঘু অধ্যুষিত এই জেলা। সেখানেই আজ বিজেপির হয়ে প্রচার করবেন হিন্দুত্বের বার্তাবাহী যোগী আদিত্যনাথ।