Aryan Khan Drug Case: ‘ঘুষ’ নিয়ে জল্পনার মধ্যেই দিল্লি পৌঁছালেন সমীর ওয়াংখেড়ে

Sameer Wankhede: কেন তিনি হঠাৎ দিল্লিতে উড়ে এলেন, তা এখনও স্পষ্ট নয়। আরিয়ান খান মাদক মামলার তদন্তকারী আধিকারিক অবশ্য বলছেন, তাকে কেউ ডেকে পাঠায়নি। তিনি নিজের কাজেই দিল্লিতে এসেছেন।

Aryan Khan Drug Case: 'ঘুষ' নিয়ে জল্পনার মধ্যেই দিল্লি পৌঁছালেন সমীর ওয়াংখেড়ে
এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ভুয়ো শংসাপত্র দেখানোর অভিযোগ এনেছে এনসিপি। ফাইল চিত্র।

নয়া দিল্লি : আরব সাগরের পাড় থেকে সোজা দিল্লিতে সমীর ওয়াংখেড়ে (Sameer Wankhede)। আজ সন্ধ্যায় দিল্লিতে পৌঁছান তিনি। এদিকে আজই এনসিবির (NCB) জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ভিজিল্যান্স তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে কেন তিনি হঠাৎ দিল্লিতে উড়ে এলেন, তা এখনও স্পষ্ট নয়। আরিয়ান খান মাদক মামলার তদন্তকারী আধিকারিক অবশ্য বলছেন, তাকে কেউ ডেকে পাঠায়নি। তিনি নিজের কাজেই দিল্লিতে এসেছেন।

আজ দিল্লি বিমানবন্দরে অবতরণের পর তাঁকে প্রশ্ন করা হলে সমীর ওয়াংখেড়ে জানান,আমি এখনও তদন্তের দায়িত্বে আছি। দিল্লিতে নিজের কাজে এসেছি। উল্লেখ্য, আরিয়ান খান মাদক তদন্ত মামলায় টাকার বিনিময়ে এক সাক্ষীকে প্রভাবিত করার অভিযোগ উঠেছিল এনসিবির বিরুদ্ধে। যদিও এনসিবির জ়োনাল ডিরেক্টর সমীর যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।

অভিযোগ, টাকার বিনিময়ে তাঁকে মিথ্যা সাক্ষী দিতে চাপ দেন এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়ে। মুম্বই আদালতে হলফনামা পেশ করে প্রমোদতরী মাদক মামলার সাক্ষী কে পি গোসাভির ব্যক্তিগত দেহরক্ষী প্রভাকর সেইল জানিয়েছে, আরিয়ান খান মামলায় সমীরের সঙ্গে ৮ কোটি টাকার চুক্তি হয়েছে। মুম্বই পুলিশ কমিশনারকে চিঠি লিখে তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হতে পারে, এমনকি তাঁকে হত্যা করা হতে পারে বলে চাঞ্চল্যকর অভিযোগ তোলেন প্রভাকর।

ওই সাক্ষীর আরও অভিযোগ, তাঁকে ৩ অক্টোবর এনসিবি দফতরে জেরার জন্য ডাকা হয়েছিল। সেখানে তাঁর ওপর চাপ সৃষ্টি করে সাদা কাগজে সই করিয়ে নেওয়া হয়েছে। সমীরের বিরুদ্ধে এই অভিযোগ সামনে আসার পরেই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছিল এনসিবি। নির্দেশ দেওয়া হয়েছে ভিজিল্যান্স তদন্তের।

এদিকে এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক (Nawab Malik) তাঁর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ করেন। এদিন সকালে বিশেষ আদালতে হলফনামা পেশ করেন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। সূত্র মারফত জানা গিয়েছে হলফনামায় তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন সমীর। তিনি জানিয়েছেন, রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে তাঁকে মিথ্যা মামলায় অভিযুক্ত করা হচ্ছে। দুটি রাজনৈতিক দল তাঁর চাকরি কেড়ে নেওয়ার এমনকি তাঁর পরিবারের ক্ষতি করা হুমকিও দিয়েছেন। পরিবারের নিরাপত্তার কথা ভেবে তিনি আতঙ্কিত।

আক্রমণের মুখে মাদক মামলা সঙ্গে যুক্ত সাক্ষীদের নাম ঠিকানা প্রকাশ্যে চলে আসছে, ফলে মামলা প্রভাবিত হওয়ার সম্ভবনা রয়েছে। জানা গিয়েছে সমীরের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের পরিপ্রেক্ষিতে তাঁকে দিল্লিতে এনসিবি সদর দফতরে তলব করা হয়েছে। সেখানে ঘুষকাণ্ডে সমীরকে জিজ্ঞাসাবাদ করাও হতে পারে। তাহলে কি সেই তলবের জন্যই দিল্লিতে এসে পৌঁছালেন সমীর ওয়াংখেড়ে? এনসিবি আধিকারিক যতই বলুন তাঁকে কেউ ডাকেনি, কিন্তু সময় যত এগোচ্ছে, তত জল্পনা বাড়ছে।

আরও পড়ুন : Aryan Khan Drug Case: মা মুসলিম বলেই নিশানায় সমীর ওয়াংখেড়ে? কী বলছেন আরিয়ান মামলায় তদন্তকারী আধিকারিক

Click on your DTH Provider to Add TV9 Bangla