Ayushmann Khurrana: “এই শহর থেকে অনেক উপরে উঠে এলাম”, নিজের লেখা কবিতায় আর কী বলতে চাইলেন আয়ুষ্মান?

আয়ুষ্মান খুরানা, ওমুকের ছেলে নন, ইন্ডাস্ট্রিতে এসেছিলেন একেবারে খালি হাতে। কিন্তু এসেছিলেন অনেক স্বপ্ন নিয়ে। নতুন কিছুর সূচনা করবেন বলে।

Ayushmann Khurrana: এই শহর থেকে অনেক উপরে উঠে এলাম, নিজের লেখা কবিতায় আর কী বলতে চাইলেন আয়ুষ্মান?
আয়ুষ্মান খুরানা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2021 | 6:30 AM
“ইস মুসকান কে পিছে মেরা লহু হ্যায়,
কুছ বান্দিশয়োঁ কো তোড়না মকড়ুর হ্যায়।
বহুত উপর আ গায়া হুঁ ইস শহর সে,
আপকি দুয়া কি বারিশ ওয়াজু হ্যায়…”

একটি হাইরাইজ়ের বারান্দায় দাঁড়িয়ে নিজের লেখা এই কবিতাটা পোস্ট করেছেন অভিনেতা আয়ুষ্মান খুরানা। সত্যি তো জীবনে অনেকটা উঁচুতে উঠে এসেছেন তিনি। শুরু করেছিলেন ছোট জায়গা থেকে। কাউকে অনুকরণ না করে, কোনও গডফাদারের সাহায্য না নিয়ে নিজের জায়গা তৈরি হয়েছেন নিজের মতো করে। আজ তিনি সেই স্থানেই বিরাজমান। যে জায়গা থেকে তাঁকে সরানো একপ্রকার অসম্ভব। 

View this post on Instagram

A post shared by Ayushmann Khurrana (@ayushmannk)

আয়ুষ্মান খুরানা, ওমুকের ছেলে নন, ইন্ডাস্ট্রিতে এসেছিলেন একেবারে খালি হাতে। কিন্তু এসেছিলেন অনেক স্বপ্ন নিয়ে। নতুন কিছুর সূচনা করবেন বলে। অভিনয় করেছেন একাধিক ছবিতে। শুরু থেকে তাঁর লক্ষ্য ছিল এমন কিছু ছবি, যে ছবিতে ‘হিরো’ আসলে গল্প। যার বিষয়বস্তুর গুণ ছাপিয়ে যাবে সবকিছুকে। চিরাচরিত ছকের একটু বাইরে হাঁটতে চেয়েছিলেন বরাবর। প্রমাণ করতে চেয়েছিলেন মানুষ আসলে ভাল গল্প শুনতে চায়। আর কিছু চায় না।

হলও তাই। আয়ুষ্মানের ছক অনুযায়ী দর্শকের সামনে পরিবেশিত হল বিষয়বস্তু নির্ভর ছবি। ‘ভিকি ডোনার’, ‘আর্টিক্যাল ১৫’, ‘আন্ধাধুন’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘শুভ মঙ্গল জ়াদা সাবধান’, ‘ড্রিম গার্ল’, ‘বাধাই হো’, ‘বালা’ – তালিকা অনেক লম্বা। 
‘রোডিজ়’-এর প্রথম সিজ়নের প্রতিযোগী আয়ুষ্মান। সেসময়ই তাঁর মধ্যে অন্য কিছু আবিষ্কার করতে পেরেছিলেন বিচারক থেকে আমজনতা। তারপর ছবির জগতে যাত্রা শুরু। ভাল গানও করেন আয়ুষ্মান। বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র বাজাতে পারেন। তাঁর ভিন্ন স্বাদের ছবি বলিউডে নতুন জঁরের জন্ম দিয়েছে – ‘আয়ুষ্মান টাইপ’ ছবি।
আয়ুষ্মানের সাম্প্রতিকতম ছবিটি তাঁর সেই সাফল্য ও স্বপ্নপূরণের প্রতীকী ছবি বলেই মনে করছেন অনেকে।