Bollywood LookBack 2021: ২০২১ সাল কেমন কেটেছে বলিউডের? ভাল-মন্দ মিলিয়ে দেখুন একনজর

২০২১ সাল। ভাল-মন্দ মিলিয়ে কেটেছে বছরটা। করোনার ভ্রুকুটি ছিল ২০২১-এও। সেকেন্ড ওয়েভ তোলপাড় করে দিয়েছে মানুষের জীবন। বিধিনিষেধের সম্মুখে দাঁড় করিয়েছে আমাদের সক্কলকে। এতদসত্ত্বেও কিছু ভাল বিষয় ঘটেছে। গোটা দেশকে নাড়িয়ে দেওয়ার মতো ঘটনাও ঘটেছে। অনেক মানুষকে আমরা হারিয়েছি এই একটা বছরে। 

Bollywood LookBack 2021: ২০২১ সাল কেমন কেটেছে বলিউডের? ভাল-মন্দ মিলিয়ে দেখুন একনজর
আরিয়ান খানের গ্রেফতারি, দিলীপ কুমার মৃত্যু, ভিকি-ক্যাটরিনার বিয়ে
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 23, 2021 | 1:47 PM

২০২১ সাল। ভাল-মন্দ মিলিয়ে কেটেছে বছরটা। করোনার ভ্রুকুটি ছিল ২০২১-এও। সেকেন্ড ওয়েভ তোলপাড় করে দিয়েছে মানুষের জীবন। বিধিনিষেধের সম্মুখে দাঁড় করিয়েছে আমাদের সক্কলকে। এতদসত্ত্বেও কিছু ভাল বিষয় ঘটেছে। গোটা দেশকে নাড়িয়ে দেওয়ার মতো ঘটনাও ঘটেছে। অনেক মানুষকে আমরা হারিয়েছি এই একটা বছরে। 

আরিয়ান খানের গ্রেফতারি…

টিনসেল টাউনের বাদশাহ শাহরুখ খান। পকেটে ৫০ টাকা নিয়ে আরব সাগরের সৈকতে বসে বলেছিলেন পিছনে অবস্থিত বিরাট ‘মন্নত’ একদিন তাঁরই হবে। কেবল তাঁরই। ‘ওম’-এর মনের কথা সমগ্র কায়ানাত শুনেছে। সেই মন্নতেই এনসিবি আসে। জ্যেষ্ঠপুত্র আরিয়ান খান গ্রেফতার হন কর্ডেলিয়া জাহাজ থেকে। ২ অক্টোবর মাদক-কাণ্ডে ফাঁসেন তিনি। এক মাসের তীব্র চাপ গোটা খান পরিবারকে ছিন্নভিন্ন করে। এদিকে উৎকণ্ঠায় দেশ ও শাহরুখের কোটি কোটি ভক্ত। শেষে কিনা কারাবাসে বাদশাহ পুত্র! বার বার জামিন নাকচ হওয়ার পর বাড়ি ফেরেন আরিয়ান। ১৪টি শর্তের বিনিময় জামিনে মুক্ত হন তিনি।

শিল্পা শেট্টির স্বামী রাজকুন্দ্রার গ্রেফতারি…

১৯ জুলাই। সোমবার। ঘড়ির কাঁটায় তখন রাত সাড়ে ৯টা। শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রাকে গ্রেফতার করা হয় মুম্বই থেকে। তার বিরুদ্ধে অভিযোগ – পর্নোগ্রাফি দুনিয়ার সঙ্গে জড়িয়ে আছেন রাজ। কেবল জড়িয়ে নেই। তিনিই নাকি মূল ষড়যন্ত্রী। জেলের কুঠুরিতে ৬০ দিন থাকার পর শেষে ২০ সেপ্টেম্বর মুক্ত হন জামিনে। মামলায় জেরা করা হয় শিল্পাকেও।

আমির খান ও কিরণ রাওয়ের বিবাহবিচ্ছেদ…

৩ জুলাই। ১৫ বছরের দাম্পত্য জীবনের ইতি টানেন কিরণ রাও ও আমির খান। একটি বিবৃতি জমা দিয়েছিলেন আমির। সেই বিবৃতিতে বলেছিলেন, তাঁদের বিয়ে ভাঙছে ঠিকই। কিন্তু সেই বিয়ে ভাঙার সঙ্গে এক নতুন সূচনাও হচ্ছে। কী সেটা? কো-পেরেন্ট হিসেবে থাকবেন তাঁরা। বন্ধু হয়ে থাকবেন। এবং সন্তান আজ়াদের দেখভাল করবেন দু’জনেই।

রাজকুমার রাও ও পত্রলেখা পালের বিয়ে...

১৫ নভেম্বর। দীর্ঘদিনের প্রেমিকা পত্রলেখা পালকে বিয়ে করেন রাজ কুমার রাও। চণ্ডীগড়ের একটি বিশালবহুল হোটেলে চার হাত এক হয় রাজকুমার-পত্রলেখার। বিয়ে নিয়ে ছিল বিস্তর গোপনীয়তা। প্রথমে জানাই যাচ্ছিল না কোনদিন বিয়ে করছেন তাঁরা। পত্রলেখার বিয়ের ওড়নায় বাংলা হরফে লেখা প্রেমের কিছু কথা ভাইরাল হয় – ‘আমার পরাণ ভরা ভালবাসা আমি তোমায় সমর্পণ করিলাম’।

ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের বিয়ে…

বছরের সবচেয়ে বড় ইভেন্ট। বিয়ে করলেন ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ। ৯ ডিসেম্বর রাজস্থানের সিক্স সেন্সেস ফোর্টে বিয়ে হয় তাঁদের। ভয়ানক গোপনীয়তা বজায় রাখা হয়েছিল শুরু থেকেই। মাছিও গলতে পারেনি। দুই পরিবারের নিকট আত্মীয়, কিছু কাছের বন্ধুদের উপস্থিতিতে বিয়ে করেন ভিকি-ক্যাটরিনা।

যাঁদের হারালাম…

দিলীপ কুমার – বলি ইন্ডাস্ট্রির জীবন্ত কিংবদন্তি চলে গেলেন ৯৮ বছর বয়সে। জুলাই মাসের ৭ তারিখ মৃত্যু ঘটে তাঁর। মুম্বইয়ের বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চিরনবীন দিলীপ। মাস কয়েক আগেও তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ফাইটারের পরিচয় দিয়ে স্ত্রী সায়রা বানুর হাত ধরে বাড়ি ফিরে এসেছিলেন। কিন্তু পরের বার শেষরক্ষা হয়নি। আর ফেরেননি ফাইটার। ১০০ বছরের জীবন উপভোগ করতে পারেননি। তার আগেই জীবনপ্রদীপ নিভে গিয়েছে তাঁর।

রাজ কৌশল – হৃদযন্ত্র বিকল হয়ে মাত্র ৫১ বছর বয়সে প্রয়াত হন পরিচালক-প্রযোজক রাজ কৌশল। বৈবাহিক সূত্রে তিনি অভিনেত্রী মন্দিরা বেদীর স্বামী। ‘পেয়ার মে কভি কভি’, ‘শাদি কা লাড্ডু’, বিজ্ঞাপনের ছবি তৈরির নানা কাজের সঙ্গে যুক্ত ছিলেন রাজ। রাজের মৃত্যুর পর একপ্রকার ভেঙে পড়েছিলেন মন্দিরা। মনে অনেক বল সঞ্চয় করে ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরেছেন অভিনেত্রী।

বিক্রমজিৎ কানওয়ারলাল – করোনায় সংক্রমিত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা বিক্রমজিৎ কানওয়ারলাল। ১ মে প্রয়াণ ঘটে তাঁর। অভিনয় জগতে পা রাখার আগে ভারতীয় সেনার অফিসার ছিলেন বিক্রমজিৎ।

সুরেখা সিক্রি – ১৬ জুলাই। মুম্বইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢোলে পড়েন অভিনেতা সুরেখা সিক্রি। ‘বালিকা বধূ’র ‘মা সা’র সিনেমাজগতে প্রবেশ ১৯৭৭ সালে। ‘কিসসা কুরসি কা’ ছবিতে প্রথম কাজ। থিয়েটারের নামকরা অভিনেত্রী ছিলেন। তাঁর শেষ অভিনীত ছবি ‘বাধাই হো’।

এখানেই শেষ নয়। করোনা কেড়ে নিয়েছে অভিনেত্রী রিঙ্কু সিং নিকুম্ভকে। আয়ুষ্মান খুরানা অভিনীত ‘ড্রিম গার্ল’ ছবিতে অভিনয় করেছিলেন রিঙ্কু। মাত্র ৩৫ বছর বয়স ছিল তাঁর। তেজপুর মেডিক্যাল কলেজে ২ জুন প্রয়াণ ঘটে রিঙ্কুর। ঠিক একমাস আগেই ৪ মে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর কাছে হার স্বীকার করেছিলেন অভিনেত্রী অভিলাষা পাতিল। ‘ছিছোড়ে’, ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’, ‘গুড নিউজ়’-এর মতো বলিউড ছবিতে কাজ করেন অভিলাষা। একইভাবে করোনা কেড়ে নেয় সঙ্গীত জগতের স্তম্ভ নাদিম শ্রবণকে। তাঁর মৃত্যু হয় ২৩ এপ্রিল। বলিপাড়ার পরিচিত মুখ কিশোর নন্দলস্করের মৃত্যু ঘটে ২০ এপ্রিল।

আরও পড়ুন: Christmas Movies: সান্তা ক্লজের গল্প শুনতে ভাল লাগে? তাহলে ক্রিসমাস থেকে নিউ ইয়ার পর্যন্ত দেখে নিন এই ছবিগুলো…

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla