৬০ বছর বয়সে কাস্টিং কাউচ! কী বললেন নীনা গুপ্তা?

Neena Gupta: ইন্ডাস্ট্রিতে যে কাস্টিং কাউচ রয়েছে, অন্তত তাঁর যৌবনে ছিল, সে কথা একবাক্যে স্বীকার করে নিয়েছেন নীনা।

৬০ বছর বয়সে কাস্টিং কাউচ! কী বললেন নীনা গুপ্তা?
নীনা গুপ্তা।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 10:35 PM

কাস্টিং কাউচ অত্যন্ত পরিচিত শব্দ। সব ইন্ডাস্ট্রিতেই এই ধরনের সমস্যা প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে রয়েছে। কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে কৌতূহল সব সময়ই বেশি। বহু সময় বহু অভিনেত্রী কাস্টিং কাউচ নিয়ে মুখ খুলেছেন। ব্যতিক্রম নন বলিউড অভিনেত্রী নীনা গুপ্তাও। কিন্তু সদ্য এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে নীনা যা বলেছেন, তা অনেক দর্শকের কাছেই সঠিক উত্তর বলে মনে হয়েছে।

নীনাকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “৬০ বছরের বৃদ্ধাকে কেউ কাস্টিং কাউচের জন্য ডাকবে না। তাই এখন ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের কী পরিস্থিতি তা বলার জন্য সঠিক মানুষ আমি নই।”

তবে ইন্ডাস্ট্রিতে যে কাস্টিং কাউচ রয়েছে, অন্তত তাঁর যৌবনে ছিল, সে কথা একবাক্যে স্বীকার করে নিয়েছেন নীনা। নতুনদের উদ্দেশ্যে তাঁর বার্তা, “প্রত্যেকের জার্নি আলাগা। কেউ যদি অন্য কারও জুতোয় পা গলাতে চায়, তা হলে মুশকিল। আর এখানে বোঝাপড়াও কাজ করে। আমি নতুনদের বলব, মন দিয়ে কাজ করুক। আর বোঝাপড়াটা ঠিক থাকলে বাকি সব কিছুই ঠিক থাকবে।”

৮০-র দশকে ভিভ, নীনার প্রেম, সম্পর্ক নিয়ে উত্তাল ছিল ফিল্ম এবং ক্রিকেট মহল। তাঁরা সম্পর্কে জড়িয়েছিলেন। একে অপরকে ভালবেসেছিলেন। তাঁদের সন্তান মাসাবা। কিন্তু কখনও বিবাহ বন্ধনে আবদ্ধ হননি ভিভ-নীনা। ভিভ পরে বিয়ে করেছিলেন মিরিয়মকে। অন্যদিকে পেশায় চাটার্ড অ্যাকাউন্টেন্ট বিবেক মেহেরাকে বিয়ে করেন নীনা।

কিছুদিন আগেই নিজের আত্মজীবনী ‘সচ কহু তো’ প্রকাশ করেছেন নীনা। সেখানে ব্যক্তিগত জীবন থেকে কেরিয়ারের ওঠা পড়া সবই শেয়ার করেছেন। নাম না করে নিজের কাস্টিং কাউচের অভিজ্ঞতাও শেয়ার করেছেন তিনি।

আরও পড়ুন, জন্মদিনে অনুরাগীদের সঙ্গে খারাপ ব্যবহার, ট্রোলের শিকার কাজল