‘লস্ট’-এর শুটিং শেষ, ছবি থেকে কী শিখলেন ইয়ামি গৌতম?

Yami Gautam: কখনও আবহাওয়া, কখনও বা রিয়েল লোকেশনে শুটিংয়ে জনসমাগম, বহু বাধার সম্মুখীন হয়েছেন বলে জানিয়েছেন ইয়ামি। করোনা পরিস্থিতিতে শুটিং করাও খুব একটা সহজ ছিল না।

‘লস্ট’-এর শুটিং শেষ, ছবি থেকে কী শিখলেন ইয়ামি গৌতম?
শুটিংয়ে ইয়ামি গৌতম। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 11:05 AM

অনিরুদ্ধ রায়চৌধুরি পরিচালিত লস্ট-এর শুটিং শেষ করলেন বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম। এই ছবি তাঁর কাছে এক বিশেষ জার্নির নামান্তর। কেক কেটে সেলিব্রেশন, ছবির লুকেই ধরা দিলেন অভিনেত্রী।

ইয়ামি লিখেছেন, ‘লস্ট-এর শুটিং শেষ করলাম। এই বিশেষ ছবিটায় কাজ করতে গিয়ে আমার হৃদয়ে বহু মুহূর্ত জমা রয়েছে। এই ছবির সঙ্গে যুক্ত সকল কলাকুশলীকে ধন্যবাদ। যত দিন এগিয়েছে তত তাঁরা আমার পরিবার হয়ে উঠেছেন। টোনিদাকে ধন্যবাদ। আমি যাঁদের সঙ্গে কাজ করেছি, তাঁদের মধ্য অন্যতম অসাধারণ একজন পরিচালকই শুধু নন, মানুষ হিসেবেও অসাধারণ। নিখাদ অভিসন্ধি না থাকলে লস্ট-এর মতো ছবি পরিচালনা করা সম্ভব নয়।’

কখনও আবহাওয়া, কখনও বা রিয়েল লোকেশনে শুটিংয়ে জনসমাগম, বহু বাধার সম্মুখীন হয়েছেন বলে জানিয়েছেন ইয়ামি। করোনা পরিস্থিতিতে শুটিং করাও খুব একটা সহজ ছিল না। কিন্তু সব সময়ই টিম হিসেবে কাজ করেছেন তাঁরা। অনিরুদ্ধর স্ত্রী ইন্দ্রাণী বাড়িতে তৈরি বাঙালি খাবার খাইয়েছেন অভিনেত্রীকে, সে কারণেও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। সিনেম্যাটোগ্রাফার অভীক মুখোপাধ্যায় এবং প্রোডাকশনের টিমের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

ছবিতে এক ক্রাইম রিপোর্টারের চরিত্রে অভিনয় করছেন নায়িকা। কানাঘুষো শোনা গিয়েছিল ছবির অন্যতম দুই প্রধান চরিত্র পিয়া বাজপেয়ী অথবা তুষার পাণ্ডের মধ্যে কেউ একজনের হারিয়ে যাওয়ার খোঁজ করতেই নাকি ইয়ামির কলকাতা-আগমন। ছবির প্রেক্ষাপট কলকাতা, শোনা গিয়েছিল তেমনটাই। প্রথম দিকের শুটিংয়ে এসপি মুখোপাধ্যায় রোডের রঙ্গালয়ের বাইরে দুই বড় বড় হিন্দি নাটকের হোর্ডিং ঝুলতে দেখা গিয়েছিল। একটির নাম ‘খোল দো’, অন্যটি ‘কাঠপুতলী’। ছবিতে থিয়েটারের যে ভূমিকা রয়েছে তা আন্দাজ করাই যায়। তুষার পাণ্ডের চরিত্রটিই নাকি একজন নাট্যকর্মীর।

ছবির একটি পোস্টার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে কিছুদিন আগেই ইয়ামি লিখেছিলেন, “আরও একটি রোমহর্ষক থ্রিলার। আজকের সময়ের তুলনায় অনেকটাই প্রাসঙ্গিক এই গল্প”। ছবিতে ইয়ামি ছাড়াও কাজ করছেন পঙ্কজ কাপুর, রাহুল খান্না, তুষার পাণ্ডের মতো অভিনেতারা। বাঙালি পরিচালক কলকাতাকেই বেছে নিয়েছেন ছবির বিষয়বস্তু হিসেবে। সেখানে জায়গা করে নিয়েছে তদন্তমূলক কাহিনি। ছবি সম্পর্কে অনিরুদ্ধ বলেন, “একটি একটি ইনভেস্টিগেটিভ ড্রামা। প্রতিশ্রুতি, দায়িত্ববোধ, একে অপরের হাত ধরা ও সহানুভূতির মিশেলে ছবিটা তৈরি করছি। ছবি বানানোর সময় সামাজিক দায়বদ্ধতার কথা সবসময় মাথায় রাখি। চারপাশের পরিবেশের কথা মাথায় রাখি। এক কথায় বলতে, লস্ট একটি ইমোশনাল থ্রিলার।”

অনিরুদ্ধ রায়চৌধুরি গোলাপির গল্প বলেছিলেন। ছবির নাম দিয়েছিলেন পিঙ্ক। আপাত ফেমিনিন ওই রঙটিতে মিশেছিল আক্রোশ-যন্ত্রণার কালো রঙ। আবারও গল্প বলছেন অনিরুদ্ধ। হারানো, হারিয়ে যাওয়ার গল্প। যে গল্পের মুখ ইয়ামি গৌতম, পঙ্কজ কাপুর আর শহর কলকাতা…।

আরও পড়ুন, হঠাৎই দুর্ঘটনা, এখন কেমন আছেন অভিষেক বচ্চন?