Devlina Kumar: নিজে রান্না করে লক্ষ্মীপুজোয় ভোগ নিবেদনের স্মৃতি ফিরে দেখলেন দেবলীনা

Devlina Kumar: এ বারের পুজোটা অন্যান্য বারের তুলনায় যেন অনেকটাই আলাদা ছিল দেবলীনার কাছে। বিয়ের পর প্রথম পুজো তাঁর। মহানায়ক উত্তমকুমারের নাতবউ তিনি। আর মহানায়কের বাড়ির লক্ষ্মী পুজো বিখ্যাত।

Devlina Kumar: নিজে রান্না করে লক্ষ্মীপুজোয় ভোগ নিবেদনের স্মৃতি ফিরে দেখলেন দেবলীনা
লক্ষ্মী পুজোয় দেবলীনা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 6:50 PM

নিজে তেমন রান্না করতে জানেন না। রিয়ালিটি শো ‘দিদি নম্বর ওয়ান’-এর মঞ্চে গিয়ে স্পষ্ট জানিয়েছিলেন অভিনেত্রী তথা নৃত্যশিল্পী দেবলীনা কুমার। তবে লকডাউনে বেশ কিছু রান্না শিখে নিয়েছিলেন। তার ফলস্বরূপ এ বার লক্ষ্মীপুজোয় নিজের হাতে রান্না করে ঠাকুরকে ভোগ নিবেদন করতে পেরেছেন তিনি। সদ্য সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে সেই অভিজ্ঞতাই ভাগ করে নিয়েছেন।

এ বারের পুজোটা অন্যান্য বারের তুলনায় যেন অনেকটাই আলাদা ছিল দেবলীনার কাছে। বিয়ের পর প্রথম পুজো তাঁর। মহানায়ক উত্তমকুমারের নাতবউ তিনি। আর মহানায়কের বাড়ির লক্ষ্মী পুজো বিখ্যাত। তার আলাদা বিশেষত্বের কথাও অনেকে জানেন। সকাল থেকেই মহানায়কের ভবানীপুরের বাড়িতে জোর তোড়জোড় শুরু করেছিলেন দেবলীনা। মা’কে বরণ করা থেকে শুরু করে পুজোর আয়োজন সব কিছু একা হাতেই করেছিলেন তিনি। করেছিলেন নির্জলা উপোসও। পাশাপাশি নজর কেড়েছিল তাঁর স্টাইল স্টেটমেন্টও। একেবারে সাবেকি সাজে সেজেছিলেন দেবলীনা। খোঁপায় জুঁই ফুলের মালা। সিঁথিতে চওড়া করে সিঁদুর। গা ভর্তি সোনার গয়না আর লাল পাড়া সাদা শাড়িতে তিনি যেন নিজেই লক্ষ্মী। টিভিনাইন বাংলাকে বলেছিলেন, “আমার বাপের বাড়িতেও পুজো হয়। এই পুজোর জন্য অন্তত ১০ বার দুই বাড়িতে আপডাউন করে ফেলেছি। ওইদিকটাও দেখতে হচ্ছে।”

View this post on Instagram

A post shared by Devlina Kumar (@devlinakumar)

উত্তমকুমারের বাড়ির কুলদেবতা দামোদর। তাঁকে গঙ্গাস্নান করিয়ে প্রতিষ্ঠা করা হয় মা’য়ের পাশেই। এবারেও সেই রীতি পালিত হয়েছে। হয়েছে ভোগ রান্নাও। তবে শ্বশুরবাড়ির ভোগ রান্নায় হাত লাগাতে পারেননি দেবলীনা। পরিবারের নিয়ম কুলদেবতার দীক্ষা না হওয়া পর্যন্ত ভোগ রাঁধা যাবে না। তাঁর রান্না করা ভোগ নিবেদন করা হয়েছে বাপের বাড়ির পুজোতে।

লক্ষ্মীপুজোয় শুধু যে দেবলীনাই ব্যস্ত ছিলেন এমনটা নয়, গৌরবও সে দিন সকাল থেকেই বাড়ির কাজে ভীষণ ব্যস্ত ছিলেন। দেবলীনাকে সাহায্য করতেও দেখা গিয়েছিল তাঁকে। রাতের বেলা নাকি অনুষ্ঠানও হয় সে বাড়িতে। সব মিলিয়ে বিয়ের পর প্রথম বছরের পুজোতে খুব আনন্দ করেছেন দেবলীনা। এখনও যেন তার রেশ রয়ে গিয়েছে।

আরও পড়ুন, Mimi Chakraborty: আমাদের পুচকিটা ‘মিনি’, ভীষণ ভাল কাজ করছে: মিমি চক্রবর্তী