গ্রামের মানুষদের বাঁচান…অনলাইন কনসার্টের মাধ্যমে ফান্ডের উদ্যোগ অরিজিতের

মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দফতরকে পাঁচ-পাঁচটি হাই ফ্লো নেজাল অক্সিজেন থেরাপি মেশিন দিয়ে সাহায্য করেন অরিজিৎ।

গ্রামের মানুষদের বাঁচান...অনলাইন কনসার্টের মাধ্যমে ফান্ডের উদ্যোগ অরিজিতের
অরিজিৎ।
শুভঙ্কর চক্রবর্তী

|

Jun 04, 2021 | 2:56 PM

করোনা কালে এমতো দূর্বিসহ পরিস্থিতিতে মানুষ প্রতিনিয়ত খুঁজছে খানিক সম্বল। শুধু শহর নয়, গ্রামের মানুষও করোনা প্রকোপ থেকে রেহাই পাননি। ওষুধপত্র থেকে অক্সিজেন সিলিন্ডার পেতে বেগ পেতে হচ্ছে তাঁদের। পাশে এসে দাঁড়াচ্ছেন বহু সেলিব্রিটি। সাধ্যমতো সহায়তাও করে চলেছেন। জিয়াগঞ্জের ছেলে  অরিজিৎ সিংও গ্রামের মানুষদের জন্য বাড়িয়ে দিলেন সাহায্যর হাত। দেশের প্রচুর এমন গ্রাম রয়েছে যে সব গ্রামে স্বাস্থ্যের পরিকাঠামো একেবারে নেই বললেই চলে। মারা যাচ্ছেন বহু মানুষ। তাঁদের পাশে দাঁড়ালেন বিশ্ববন্দিত সঙ্গীতশিল্পী। অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে ফান্ড রেজার শুরু করতে চলেছেন গায়ক। গ্রামের হাসপাতালগুলো করোনা আক্রান্তদের সঠিক স্বাস্থ্য পরিষেবা দিতে অরিজিতের এই উদ্যোগ।

 

আরও পড়ুন সন্তানের নামের বাংলা বানান নিয়ে বিভ্রান্তি! শুধরে দিলেন স্বয়ং ‘মা’ শ্রেয়া

 

 

২ মিনিটের এক ভিডিয়ো তৈরি করে দেশবাসীকে তহবিলে অনুদানের জন্য আবেদন জানান অরিজিৎ।

দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হয়ে ছিলেন অরিজিৎ সিংয়ের মা। সোশ্যাল মিডিয়ায় গায়কের মায়ের জন্য সবাইকে রক্তদানের অনুরোধ জানিয়েছিলেন সৃজিত-স্বস্তিকারা। অনুরোধে সাড়াও মিলেছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। কোভিড থেকে সেরে ওঠার পরে ব্রেন স্ট্রোক। ভেন্টিলেশন, একমো সাপোর্ট সব করেও পারেননি মাকে বাঁচাতে। মাত্র ৫২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অরিজিতের মা অদিতি সিং।

মা-কে হারানোর শোক কাটেনি। কিন্তু কঠিন সময়ে মাতৃহারা ছেলে মানুষের পাশে দাঁড়ায়। পাশে দাঁড়ায় তাঁর নিজের শহর মুর্শিদাবাদের মানুষের পাশে। মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দফতরকে পাঁচ-পাঁচটি হাই ফ্লো নেজাল অক্সিজেন থেরাপি মেশিন দিয়ে সাহায্য করেন অরিজিৎ। ‘ধৃতী ফাউন্ডেশন’-এর মাধ্যমে মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক প্রশান্ত বিশ্বাস এর হাতে মেশিনগুলো তুলে দেন গায়ক। অরিজিতকে কৃতজ্ঞতাও জানিয়েছেন  স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক । মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের সরকারি হাসপাতালে করোনা মোকাবিলায় ব্যবহৃত হবে এই মেশিন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla