‘মাননীয়াও তো অনশন করেছিলেন, এখানে একবার আসুন’, ধর্নামঞ্চ থেকে দেবলীনার আর্জি

আরজি কর কাণ্ড নিয়ে তোলপাড় গোটা শহর। অগস্ট মাস থেকে ন্যায় বিচারের জন্য লড়াই করছেন গোটা শহরবাসী। পথে নেমেছেন রাজ্যের জুনিয়র চিকিত্‍সকেরা। আর তাঁদের পাশে প্রথম থেকে দেখা গিয়েছে টলিপাড়ার বেশ কিছু পরিচিত মুখকে। সেই তালিকায় রয়েছেন দেবলীনা দত্ত, চৈতি ঘোষাল, বিদিপ্তা চক্রবর্তী থেকে বিরসা দাশগুপ্ত -সহ আরও অনেকে।

'মাননীয়াও তো অনশন করেছিলেন, এখানে একবার আসুন', ধর্নামঞ্চ থেকে দেবলীনার আর্জি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2024 | 1:59 PM

আরজি কর কাণ্ড নিয়ে তোলপাড় গোটা শহর। অগস্ট মাস থেকে ন্যায় বিচারের জন্য লড়াই করছেন গোটা শহরবাসী। পথে নেমেছেন রাজ্যের জুনিয়র চিকিত্‍সকেরা। আর তাঁদের পাশে প্রথম থেকে দেখা গিয়েছে টলিপাড়ার বেশ কিছু পরিচিত মুখকে। সেই তালিকায় রয়েছেন দেবলীনা দত্ত, চৈতি ঘোষাল, বিদিপ্তা চক্রবর্তী থেকে বিরসা দাশগুপ্ত -সহ আরও অনেকে। রাত দখলের লড়াই থেকে বিভিন্ন মিছিলে দেখা গিয়েছে তাঁদের। এবার জুনিয়র চিকিত্‍সকদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে প্রতীকি অনশনে ধর্মতলার ধর্নামঞ্চে দেখা গেল টলিউড অভিনেতা অভিনেত্রীদের। শনিবার সকাল ১১ টা থেকে ধর্মতলার ধর্না মঞ্চে সকাল ১১টা থেকে অনশনে যোগ দেবেন তাঁরা। শুধু জল আর প্রয়োজনে ওষুধ খাবেন তাঁরা। রবিবার সকাল ১১টা নাগাদ অনশন ভাঙবেন শিল্পীরা। ঠিক যেমনটা বলেছিলেন তেমনটাই করেছেন তাঁরা। শনিবার সকাল সকাল অনশন মঞ্চে দেখা গেল তাঁদের। দাবি একটাই ন্যায় বিচার।

অনশন মঞ্চে বসে পরিচালক বিরসা বললেন, “আমাদের একটাই বক্তব্য নারী-পুরুষ নির্বিশেষে সবাই যেন এই নিরাপদ থাকেন। সমাজে থাকা মানুষের সঙ্গে যাতে কোনও অন্যায় না হয় সেটা দেখার দায়িত্ব প্রশাসনেরই। এই কথাটা যে বলতে হচ্ছে এটাই তো দুর্ভাগ্যজনক বিষয়।” বিরক্ত হয়ে চৈতি জানালেন, কিছু জুনিয়র চিকিত্‍সক এখনে কত দিন ধরে অনশন করছে। সেখানেই দেড় কিলোমিটার দূরে কার্নিভাল হচ্ছে। কী করে হয় এটা? তিনি বলেন, ” এখানে সরকারের এমনটা একটা অনমনীয় মুখ এটা আমাদের বাংলা দেখতে চায় না। প্রতিকার হওয়া দরকার।” অনশন মঞ্চে বসে আবেগপ্রবণ হয়ে পড়েন অভিনেত্রী দেবলীনা দত্ত। তিনি বললেন, “স্বাস্থ্যের জায়গার যদি এমন অবস্থা হয়। তার সুপরিকাঠামোর জন্য এমন একটা দাবি তো হবেই। সেটা মিলেমিশে করার কথা। আমি মাননীয়াকে বলছি আপনি একটু ছবি ভিডিয়ো দেখুন। আপনিও তো অনশন করেছিলেন। আপনারও নিশ্চয়ই ১৪ দিনের মাথায় শরীর খারাপ হয়েছিল। তাহলে এই বাচ্চাগুলোর কাছে কী করে একবার আসছেন না।” মুখ্যমন্ত্রীকে হাতজোড় করে অনশন মঞ্চে আসার অনুরোধ দেবলীনার।