Madhuri Dixit: আমি তারকা বলে সেটার আলাদা গুরুত্ব নেই আমার কাছে: মাধুরী দীক্ষিত

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sneha Sengupta

Updated on: Feb 26, 2022 | 12:13 PM

Madhuri Dixit-The Fame Game: মাধুরী বলেছেন, "জীবনে এগোতে গেলে পিছনে ফিরে তাকাতে নেই। জেনেছি প্রতিপদে। লোকের কথায় কান দিই না। শুনি কেবল নিজের কথাই।"

Madhuri Dixit: আমি তারকা বলে সেটার আলাদা গুরুত্ব নেই আমার কাছে: মাধুরী দীক্ষিত
মাধুরী দীক্ষিত।

ওটিটিতে পা রেখেছেন মাধুরী দীক্ষিত। যে ওয়েব সিরিজ়ে তিনি অভিনয় করেছেন, সেটি ‘দ্য ফেম গেম’। ট্রেলার দেখেই চোখ কপালে উঠেছে অনেকের। শুক্রবার (২৫ জানুয়ারি, ২০২২) ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিম করতে শুরু করেছে সিরিজ়টি। এক সাক্ষাৎকারে মাধুরীর উক্তি, “স্টারডম আমাকে বর্ণনা করে উঠতে পারে না। আমি খ্যাতিকে বর্ণনা করার শক্তি পাই।” ওয়েব সিরিজ়ে অনামিকা খান্নার চরিত্রে অভিনয় করেছেন মাধুরী। অনামিকা একজন নামকরা অভিনেত্রী। হঠাৎই একদিন সে উধাও হয়ে যায়। সে প্রথমে হতে চেয়েছিল মা, কন্যা, মানুষ এবং সবশেষে একজন অভিনেতা।

ইন্ডাস্ট্রিতে কম দিন কাটালেন না মাধুরী। গ্ল্যামারের দুনিয়ায় নিজের স্বরূপ ধরে রাখা, আত্মসম্মান বজায় রাখা নিয়ে মুখ খুলেছেন। বলেছেন, “গোটা বিষয়টা সঠিকভাবে বজায় রাখা গুরুত্বপূর্ণ বিষয়। অনামিকার ক্ষেত্রে কিন্তু সেটা ঘটেনি। আমি সবসময় একটা কথাই বলি, স্টারডম আমাকে বর্ণনা করে উঠতে পারে না। আমি খ্যাতিকে বর্ণনা করার শক্তি পাই। আমি নিজে খুবই অন্যরকম একজন মানুষ। নতুন জিনিস শিখতে চাই। এক্সপেরিমেন্ট করতে চাই। একটি নির্দিষ্ট ছাঁচে আটকে থাকার মানুষ আমি নই। সেটা করতে আমি পছন্দও করি না। নিজে তারকা বলে বিষয়টাকে আলাদা গুরুত্ব দিই না।”

মাধুরীর কাছে অনেকবেশি গুরুত্বপূর্ণ তাঁর সন্তান, তাঁর পরিবার, তাঁর নিজের ভাল থাকা ও অবশ্যই তাঁর অনুরাগীরা। টুইটার ও অন্যান্য সামাজিক মাধ্যম মারফত অনুরাগীদের নিজের জীবনের ঝলক দেখাতে থাকেন মাধুরী। নিজ পদক্ষেপ সম্পর্কে শুরু থেকে ওয়াকিবহাল অভিনেত্রী। ফলে সোশ্যাল মিডিয়ায় তাঁর গতিবিধিও নিয়ন্ত্রণে রাখেন।

‘দ্য ফেম গেম’ ওয়েব সিরিজ়টি মূলত স্টারডমকে কেন্দ্র করেই তৈরি হয়েছে। গল্প অনুযায়ী, এক অভিনেত্রীকে তাঁর স্টারডমের মূল্য দিতে হয়। মাধুরীকে কি কোনওদিনও সেরকম কোনও মূল্য দিতে হয়েছিল? অভিনেত্রী বলেছেন, “না, আমাকে দিতে হয়নি। আমার জীবন ভালই কেটেছে। স্টারডমের জন্য বড় কোনও মূল্য দিতে হয়নি। আমি চিরকালই মনে রেখেছি, জনপ্রিয়তা বা ফেম আমার কাজের বাইপ্রোডাক্ট মাত্র। প্রতিদিন সকালে উঠে ক্যামেরার সামনে দাঁড়াতে ভাল লাগে আমার। মনে হয় এই চরিত্র আজ আমার। সেটাই আমাকে আনন্দ দেয়।”

নায়িকারা সবসময় দর্শকের কাছে সেরা নারীমূর্তি হিসেবে প্রতিফলিত হয়। কিন্তু অনামিকা খান্নার মতো নারী, যে দোষে-গুণে তৈরি এক মানুষ, এরকম চরিত্রে অভিনয় উপভোগ করেছেন মাধুরী। বলেছেন, “আমরা কেউই পারফেক্ট নই। আমাদের প্রত্যেকের মধ্যেই সমস্যা আছে। অনামিকার ক্ষেত্রে পুরোটাই আলাদা বিষয়। ওকে জোর করে অভিনয়ে আসতে হয়। ও আসলে কীরকম, সেটা মেনে নিয়ে চায় না। চারপাশের পরিবেশ ওর দম বন্ধ করে দেয়। বার বার ভাবে পরিবারের জন্যই সবসময় কাজ করে গিয়েছে। নিজের জন্য ও কিছুই করেনি।”

এতদিন ইন্ডাস্ট্রিতে কাটিয়েছেন মাধুরী। কখনও কি পরিবারে তাঁর স্টারডম প্রভাব ফেলেনি? কিংবা তিনি মানসিকভাবে অসুস্থ বোধ করেননি? মাধুরী জানিয়েছেন, তিনি পেশাদার মানুষ। কাজকে নিছক ‘পেশা’ হিসেবেই দেখেছেন চিরকাল। ক্যামেরার সামনে এসেছেন যখন অভিনয় করেছেন মন দিয়ে। বাড়ি ফিরে সবটা ভুলে বাড়ির সাধারণ সদস্য হয়ে উঠেছেন।

গ্ল্যামার জগতের প্রভুত হাতছানি এড়িয়ে কীভাবে নিজেকে একই রকম রাখলেন এতগুলো বছর? মাধুরী বলেছেন, “আমার কাছে গোটা বিষয়টাই ভীষণ চ্যালেঞ্জিং ছিল। একজন তারকা হিসেবে বড় হওয়ার পাশাপাশি, আমি একজন শিল্পী ও মানুষ হিসেবেও বেড়ে উঠেছি। জীবনে এগোতে গেলে পিছনে ফিরে তাকাতে নেই। জেনেছি প্রতিপদে। লোকের কথায় কোনওদিনও কান দিইনি। শুনেছি কেবল নিজের কথা।”

আরও পড়ুন: Kiara Advani-Shahid Kapoor: কবীর ‘শাহিদ’ সিংয়ের কাছে ফিরে যেতে চান কিয়ারা, কারণ হিসেবে কী খুঁজছেন নায়িকা?

আরও পড়ুন: Arindam Sil-Byomkesh: ক্যামেলিয়া-এসভিএফ একসঙ্গে কাজ করছে, এটা বাংলা ছবির জন্য ভাল: অরিন্দম শীল

আরও পড়ুন: Aparajita Adhya: লক্ষ্মী কাকিমার নাচে ফের কাঁপছে নেট দুনিয়া… অপরাজিতা বললেন, ‘কভি আর কভি পার’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla