Shah Rukh Khan: শাহরুখের সঙ্গে বিড়ি ভাগ করে টেনেছি: মনোজ বাজপেয়ী

Shah Rukh Khan: কিং খানের মুখে বিড়ি--- রিল জীবনে নয়, বরং একেবারে আসল দুনিয়ায়। সেই বিড়িই ভাগ করে খেয়েছেন আর এক শক্তিশালী অভিনেতা মনোজ বাজপেয়ী। টিনএজের সেই সব স্মৃতিই শেয়ার মনইজে। দিল্লির ব্যারি জনের নাটকের দলে একসঙ্গে থিয়েটার করতেন দু'জনেই।

Shah Rukh Khan: শাহরুখের সঙ্গে বিড়ি ভাগ করে টেনেছি: মনোজ বাজপেয়ী
শাহরুখ-মনোজ।
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 12:08 PM

(ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর) 

কিং খানের মুখে বিড়ি— রিল জীবনে নয়, বরং একেবারে আসল দুনিয়ায়। সেই বিড়িই ভাগ করে খেয়েছেন আর এক শক্তিশালী অভিনেতা মনোজ বাজপেয়ী। টিনএজের সেই সব স্মৃতিই শেয়ার মনইজে। দিল্লির ব্যারি জনের নাটকের দলে একসঙ্গে থিয়েটার করতেন দু’জনেই। শাহরুখ আগাগোড়াই ছিলেন স্মার্ট। মধ্যবিত্ত পরিবারের সন্তান, আসতেন লাল রঙা এক মারুতিতে চড়ে। মনোজের কথায়, ” ওই ছিল একমাত্র যে মারুতি চড়ে আসত। ওর সঙ্গেই প্রথম বার এক ডিস্কো ঠেকে গিয়েছিলাম। তখন আমরা খুবই ছোট। বয়ঃসন্ধি সবে কাটিয়ে উঠেছি।” মনোজ আরও বলেন, “একসঙ্গে সিগারেট-বিড়ি যা পেরেছি, ভাগ করে খেয়েছি দু’জনে। ও মেয়েদের মধ্যে ভীষণ জনপ্রিয় ছিল। কথার জাদুতে আচ্ছন্ন কোর্ট সকলকে।”

শাহরুখের লড়াই নিজের চোখে দেখেছেন দেখেছেন মনোজ। দেখেছেন ছোট বয়সেই বাবা-মা’কে হারানোর যন্ত্রণা। কিন্তু আজ কিং খান যে জায়গায় তাতে বন্ধুকে নিয়ে গর্বিত মনোজ। তিনি বলেন, ‘ঐ মানুষটা মাত্র ২৬ বছর বয়সে সব হারিয়েছিল। পরিবার হারিয়েছিল। তারপরেও নিজের চেষ্টায় আবার সে পরিবার তৈরি করেছে। যেভাবে শাহরুখ নিজের একটা পৃথক দুনিয়া তৈরি করেছে, সেটা দেখেও খুব আনন্দ হয়। নিজের জন্য সম্মান তৈরি করেছে, মানুষের ভালোবাসা পেয়েছেন। আবারও ঘুরে দাঁড়িয়েছেন শাহরুখ। ওকে আজ ঐ জায়গায় দেখে খুবই আনন্দ হয়।’

একসঙ্গে হাতেগোনা ছবিতে কাজ করেছেন। যদিও ‘বীর-জারা’তে দেখা গিয়েছিল তাঁদের। কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে মনোজ বাজপেয়ী অভিনীত ‘সির্ফ এক বান্দা কাফি হ্যায়’ ছবিটি যেখানে ছবির নির্মাতাদের আইনি নোটিশ পাঠিয়েছিলেন আসারাম বাপু। পিসি সোলাঙ্কিকে মনে রেখে এই ছবির কাহিনি তৈরি হয়েছে। মনোজ বাজপেয়ীকে এখানে দেখা যাবে এক আইনজীবীর ভূমিকায়। অন্যদিকে শাহরুখ এই মুহূর্তে দারুণ ব্যস্ত। এ বছরটা ভালই শুরু হয়েছে তাঁর। ‘পাঠান’ হিট। হাতে রয়েছে ‘জওয়ান’ ও ‘ডানকি’র মতো হাই-বাজেট ছবি। ওই ছবি দু’টির ভবিষ্যৎ কী হয় এখন সেটাই দেখার।