Javed Jaffrey: এখনকার রিয়্যালিটি শো নিয়ে বিস্ফোরক মন্তব্য জাভেদ জাফরির!

FAKE Reality Shows: জানিয়েছেন কেন রিয়্যালিটি শোয়ের সঙ্গে আর যুক্ত হন না জাভেদ জাফরি।

Javed Jaffrey: এখনকার রিয়্যালিটি শো নিয়ে বিস্ফোরক মন্তব্য জাভেদ জাফরির!
জাভেদ জাফরি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 4:47 PM

মনে পড়ে? একটা সময় টেলিভিশনের পর্দায় সম্প্রচারিত হত রিয়্যালিটি শো ‘বুগি উগি’। সেই শোয়ের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন অভিনেতা জাভেদ জাফরি। নাচের রিয়্যালিটি শো ছিল সেটি। এই শোয়ের পর থেকেই ভারতে রিয়্যালিটি শোয়ের রমরমা শুরু হয়। অনেকেই মনে করেন, এই ধরনের রিয়্যালিটি শো আজ পর্যন্ত তৈরিই হয়নি। সেখানে কেবলই ট্যালেন্টের কথা হত। প্রতিযোগীদের দুঃখের কাহিনি দেখান হত না। কেবল নাচের উপরই ছিল ফোকাস। ফলে অনেকে মনে করেন, ঠিক এই কারণেই শোয়ের সমতুল্য কোনও শো তৈরি হয়নি। এই কথা মনে করেন জাভেদ জাফরিও।

‘বুগি উগি’র মঞ্চে জাভেদ…

এক সাম্প্রতিক সাক্ষাৎকারে জাভেদ জাফরি বলেছেন, “এই সময়কার রিয়্যালিটি শোগুলি ফেক। আমরা যখন বুগি উগি শুরু করেছিলাম, একটি সেগমেন্ট রেখেছিলাম, যেখানে প্রতিযোগীরা নিজেরা নিজেদের সম্পর্কে অনেক কথা বলতেন। পরিবারের কথা বলতেন। বলতেন কোথা থেকে তাঁরা এসেছেন। প্রতিযোগীরা নিজেরা যদি কোনও দুঃখে ভরা কথা বলতেন, দর্শকের চোখে জল আসত। কিন্তু এখন রিয়্যালিটি শোগুলি কেবলই প্রতিযোগীদের দুঃখভরা কাহিনির উপর ফোকাস করে চলছে, যেটা দেখে মনে হয় ফেক।”

পরবর্তীতে বহু রিয়্যালিটি শোয়ের প্রতিযোগীরা বলেছেন, তাঁদের মনোনীত হওয়ার সুযোগ আসেনি কারণ তাঁদের কাছে সেই অর্থে দুঃখের কাহিনি ছিল না। ফলে প্রতিভা থাকা সত্ত্বেও তাঁরা মনোনীত হননি।

ফলে প্রশ্ন এখানেই। কেবল দুঃখভরা কাহিনির অভাব আছে বলেই প্রতিভাবানরা সুযোগ পাচ্ছেন না? জাভেদ জাফরি সাক্ষাৎকারে ফের সেই প্রশ্নকেই উসকে দিয়েছেন। এও জানিয়েছেন, ঠিক এই কারণেই তিনি আর কোনও রিয়্যালিটি শোয়ের অংশ হতে চাননি। কিছুদিন আগেই বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন সোনু নিগম। সুনিধি চৌহানও বলেছিলেন একই কথা।

আরও পড়ুন: Sandy Saha: বাংলা সিরিয়ালে স্যান্ডি সাহা, দেখা যাবে ‘ছেলেধরা’র চরিত্রে

আরও পড়ুন: Aparajito: মহিলা পাননি, একজন পুরুষকে দিয়েই সত্যজিতের ‘ইন্দিরা ঠাকুরণ’ পুনর্নির্মাণ করেন অনীক দত্ত