পরীক্ষার হলে যেতেন সেজেগুজে; শ্রীলেখা বললেন, ‘পড়ার জন্য রাত জাগিনি…’

Sreelekha Mitra: দমদমের অগজ়িলিয়াম কনভেন্টে পড়তেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সেটা মাধ্যমিক বোর্ড ছিল না। আইসিএসসি পরীক্ষা দিয়েছিলেন অভিনেত্রী। আজ, ২ মে, মাধ্যমিকের ফল প্রকাশ হতেই জিয়া নস্ট্যাল শ্রীলেখার। স্কুলকে ভীষণই ভালবাসেন তিনি। TV9 বাংলাকে বলেন, "কী সব মনে পড়ে যাচ্ছে। কোথায় ফেরত নিয়ে গেলেন আমাকে।"

পরীক্ষার হলে যেতেন সেজেগুজে; শ্রীলেখা বললেন, 'পড়ার জন্য রাত জাগিনি...'
শ্রীলেখা মিত্র।
Follow Us:
| Updated on: May 02, 2024 | 3:29 PM

জামাইষষ্ঠীর দিন আইসিএসসি পরীক্ষার রেজ়াল্ট বেরিয়েছিল অভিনেত্রী শ্রীলেখা মিত্রর। মামার বাড়িতে ছিলেন তখন। বাড়ির বড় মেয়ে শ্রীলেখার মা। খুবই আদরের নাতনি শ্রীলেখা। অভিনেত্রী জানিয়েছেন, আগেরদিন রাতেই মামার বাড়িতে চলে গিয়েছিলেন তিনি। পরদিন রেজ়াল্ট বেরবে ভাবতেই পারেননি। সাড়ে তিন দশক আগে ক্লাস টেনের বোর্ডের পরীক্ষা দিয়েছিলেন অভিনেত্রী। আজ মাধ্যমিকের ফল প্রকাশ হতেই সেই ফেলে আসা সময়টায় অভিনেত্রী আনমনে ফিরে গিয়েছিলেন। মনে পড়ে গিয়েছে তাঁর মায়ের কথা, বাবার কথাও। স্কুল জীবনের স্বর্ণালী জীবনটা হাতছানি দিয়েছে।

খুব পড়ুয়া না হলেও, লেখাপড়ায় মন্দ ছিলেন না শ্রীলেখা। আইসিএসসি পরীক্ষায় পেয়েছিলেন ৮৩ শতাংশ নম্বর। লোকের মনে একটা ধারণা আছে, মাধ্যমিকে ভাল নম্বর ওঠেন না। কিন্তু আইসিএসসি পরীক্ষায় ওঠে। শ্রীলেখা ভুল ভাঙালেন, “আমাদের সময় কিন্তু এত নম্বর উঠত না।” সেই সঙ্গে এটাও বললেন, “আমি ঘাবড়ে যেতাম না। কুল থাকতাম। পরীক্ষা দিতে যেতাম সেজেগুজে। গিয়ে দেখতাম, সবাই সারারাত ধরে পড়েছে। আমি কিন্তু ওরকম ছিলাম না। পড়ার বইয়ের মাঝে গল্পের বই রেখেও পড়েছি। কিন্তু যতটুকু পড়তাম ভুলতাম না কিছুই।”

এই খবরটিও পড়ুন

পরবর্তীকালে জয়পুরিয়া কলেজে ভর্তি হয়েছিলেন শ্রীলেখা। স্কুলে খুবই পপুলার ছিলেন। কলেজেও তাই। সায়েন্স নিয়ে উচ্চমাধ্যমিক পড়েছিলেন। নাচ-গান-প্রেম করার ফলে ক্লাস টুয়েলভের রেজ়াল্টটা একটু খারাপ হয়ে গিয়েছিল অভিনেত্রীর।