Parambrata Chatterjee: ঘাড় পর্যন্ত লম্বা চুল, মাথায় সিঁথি; পরমব্রতকে এক বাংলাদেশি মহিলা পরিচালকের সঙ্গে দেখা যাবে কিফে

Parambrata Chattopadhyay-KIFF: হঠাৎ করে দেখলে পরমব্রতকে রূপমের মতো মনে হতে পারে।

Parambrata Chatterjee: ঘাড় পর্যন্ত লম্বা চুল, মাথায় সিঁথি; পরমব্রতকে এক বাংলাদেশি মহিলা পরিচালকের সঙ্গে দেখা যাবে কিফে
শুটিংয়ে পরমব্রত চট্টোপাধ্যায়...
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 8:57 PM

সিনেমা জ্বরে গোটা শহর। প্যানডেমিকের চোখ রাঙানি সহ্য করে শেষমেশ শুরু হল ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। যে উৎসবের দিকে তাকিয়ে থাকেন কলকাতার বহু সিনেমাপ্রেমী মানুষ। বাইরে থেকেও দর্শকরা আসেন। সোমবার (২৫.০৪.২০২২) কলকাতার নজরুল মঞ্চে উদ্বোধন হয়ে গেল উৎসবের। এসেছিলেন শত্রুঘ্ন সিনহাও। বহু ছবির স্ক্রিনিং হবে উৎসবে। দ্বিতীয় দিন দেখান হবে পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত একটি ছবি। ছবির নাম ‘আজব কারখানা’।

ছবিতে যেন চেনাই যায় না পরমব্রতকে। কাঁধ পর্যন্ত লম্বা চুল, মাঝখানে সিঁথি। পনিটেল বেঁধেছেন মাথায়। চোখে সানগ্লাস। এটাই পূর্ণদৈঘ্যের ছবিটিতে পরমব্রতর লুক। একেবারে অন্যরকম একটা লুক। এই লুকে কেউ তাঁকে দেখেননি আগে।

পরম নাকি রূপম…

পরমব্রতর লুক দেখে হঠাৎ তাঁকে রূপম ইসলামের মতো মনে হতে পারে। তাঁর হাতে গিটার। মনে হবে তিনি গায়ক। শহর-গ্রাম বাংলা মিলে শুটিং হয়েছে।

ছবির পরিচালক বাংলাদেশের বাসিন্দা। তাঁর নাম শবনম ফেরদৌসি। এটাই তাঁর পরিচালিত প্রথম ছবি। উৎসবের ‘এশিয়ান সিলেক্ট নেটপ্যাক অ্যাওয়ার্ড’ বিভাগের জন্য মনোনীত হয়েছে ছবিটি। এটাই একমাত্র ছবি যেটি ২৭তম কলকাতা চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে।

২৫ এপ্রিল থেকে ১ মে, ৭দিন ধরে চলবে কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবের দ্বিতীয় দিন, অর্থাৎ ২৬ এপ্রিল সন্ধ্যা ৬.৩০ টায় নন্দন-২-এ ‘আজব কারখানা’র প্রথম প্রদর্শনী হবে। এই উৎসবেরই চতুর্থদিন দ্বিতীয়বারের জন্য, অর্থাৎ ২৮ এপ্রিল, সকাল ১১টায় নজরুল তীর্থে ফের দেখান হবে ‘আজব কারখানা’। ফলে যাঁরা আগের স্ক্রিনিং মিস করবেন, তাঁরা ফের সুযোগ পাবেন ছবিটি দেখার।

উদ্বোধনী অনুষ্ঠানে লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায় থেকে বাপ্পি লাহিড়ী, প্রয়াত কিংবদন্তিদের স্মরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার কথায় উঠে এল অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের কথাও।

আরও পড়ুন: Salman Khan-Kangana Ranaut: এবার সলমনকে হারালেন কঙ্গনা, তিনি নাকি সেরা ‘হোস্ট’…

আরও পড়ুন: Javed Jaffrey: এখনকার রিয়্যালিটি শো নিয়ে বিস্ফোরক মন্তব্য জাভেদ জাফরির!

আরও পড়ুন: Aparajito: মহিলা পাননি, একজন পুরুষকে দিয়েই সত্যজিতের ‘ইন্দিরা ঠাকুরণ’ পুনর্নির্মাণ করেন অনীক দত্ত