Abhishek Chatterjee: ছবির সামনে সাজানো কেক, চোখের জলে অভিষেকের জন্মদিন পালন স্ত্রী-মেয়ের

Abhishek Chatterjee: বাড়ির দেওয়ালে টাঙানো সাদা-কালো ছবি। টেবিলের রাখা অভিনেতার ছবি। আর সঙ্গে একটি কেক। কেকে মেয়ে-স্ত্রীর শুভেচ্ছা বার্তা।

Abhishek Chatterjee: ছবির সামনে সাজানো কেক, চোখের জলে অভিষেকের জন্মদিন পালন স্ত্রী-মেয়ের
চোখের জ্লে অভিষেকের জন্মদিন পালন স্ত্রী-মেয়ের
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 9:43 AM

‘এত আনন্দ আয়োজন সবই বৃথা তোমায় ছাড়া…’

গত বছরও সব ঠিক ছিল। ভালবেসে স্ত্রীয়ের হাত থেকে খেয়েছিলেন কেক। মেয়ে আদর করে বাবার গলা জড়িয়ে নিশ্চয়ই গেয়ে উঠেছিল ‘হ্যাপি বার্থ ডে টু ইউ’। আজ সবই স্মৃতি। অভিষেক চট্টোপাধ্যায় নেই। গতকাল অর্থাৎ শনিবার ছিল তাঁর জন্মদিন। এই প্রথম নিজের জন্মদিনে নিজেই থাকতে পারলেন না পরিবারের সঙ্গে। তবু কষ্ট বুকে চেপে বাড়িতেই সেলিউব্রেশন মেয়ে ডল ও স্ত্রী সংযুক্তার।

বাড়ির দেওয়ালে টাঙানো সাদা-কালো ছবি। টেবিলের রাখা অভিনেতার ছবি। আর সঙ্গে একটি কেক। কেকে মেয়ে-স্ত্রীর শুভেচ্ছা বার্তা। বাবার হয়ে কেক কেটেছেন ডলই। ছবি শেয়ার করে ‘অভি’কে শুভেচ্ছা তাঁর স্ত্রীর। সংযুক্তা আরও একটি পোস্ট করেছেন। সেই পোস্টে তাঁর অভি কেবল ছবি নয়। আদর করে কেক খাইয়ে দিচ্ছেন তিনি। চারিদিক বেলুন দিয়ে সাজানো। কোনও এক জন্মদিনের ছবি। যখন সব ঠিক ছিল। তবে আজ সবই স্মৃতি। বাস্তবকে মেনে নেওয়া ছাড়া আর তো উপায় নেই।

এর আগে টিভিনাইন বাংলাকে সংযুক্তা বলেছিলেন অভিষেকের হঠাৎ চলে যাওয়ায় মেয়ে ডল যেন হঠাৎ করেই বড় হয়ে গিয়েছে। এখন মা’কেই আগলে রাখে সে। বাবার দায়িত্ব পালন করে নিজেই। সে অভিনেতা হতে চায় ঠিক বাবার মতো। মায়ের তাতে কোনও আপত্তি নেই। তবে বাবা যেমন অসুস্থ শরীর নিয়ে কাজ করেছিলেন মেয়ে যেন এমনটা না করতে পারেন সে বিষয়ে তাঁর কড়া নজর থাকবে– এ কথা সাফ জানিয়ে দিয়েছেন তিনি। এই হঠাৎ বিপর্যয় যেন শক্ত করে দিয়েছে ওঁদের। এই লড়াইয়ে মা-মেয়েই দুজন দুজনের সঙ্গী। না থেকেও আছেন অভিষেক। পরিবারের কাছে, পরিবারের সঙ্গে– অন্তত এমনটাই মনে করেন তাঁর স্ত্রী।

আরও পড়ুন- Prabhat Roy’s Wife: শেষের দিনগুলো কেটেছে চরম কষ্টে, প্রয়াত পরিচালক প্রভাত রায়ের স্ত্রী