ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’, বছর শেষে সুখবর টলিপাড়ায়

বেস্ট ডেবিউট্যান্ট ডিরেক্টর সেকশনে মনোনীত হয়েছে নবাগত পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের ছবি 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'।

ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছে 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি', বছর শেষে সুখবর টলিপাড়ায়
'ইফি'-তে লড়বে 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'।
Follow Us:
| Updated on: Dec 31, 2020 | 12:26 PM

ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনীত হয়েছে বাংলা ছবি ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। নবাগত পরিচালকের ছবির বিভাগে মনোনয়ন পেয়েছে এই সিনেমা। বছর শেষে এমন সুখবর পেয়ে উচ্ছ্বসিত ছবির পরিচালক, প্রযোজক সকলেই। আগামী বছর ২০২১ সালে গোয়ায় অনুষ্ঠিত হবে এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (IFFI)।

চলতি বছরই রিলিজ হয়েছিল পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের প্রথম ছবি ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। ঋতাভরি চক্রবর্তী এবং সোহম মজুমদারের অভিনয় নজর কেড়েছিল দর্শকদের। সমাজের বেড়াজাল ভেঙে এক মহিলা পুরোহিতের প্রতিষ্ঠিত হওয়ার লড়াইয়ের গল্পই দেখানো হয়েছিল সিনেমায়। লকডাউন হওয়ার আগে রমরমিয়ে ব্যবসাও করেছিল এই ছবি। তবে করোনা আবহে সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ায় মাঝপথেই থেমে যায় ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’-র সাফল্যের গাড়ি। যদিও আনলক পর্বে ফের নতুন করে এই সিনেমা রিলিজ হয়েছে হলে।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাঁর ছবি ‘ডেবিউট্যান্ট ডিরেক্টর’ বিভাগে মনোনীত হওয়ায় দারুণ খুশি পরিচালক অরিত্র মুখোপাধ্যায়। তিনি বলেছেন, “খুব ভাল লাগছে এটা জেনে যে আমার প্রথম ছবি ভারতের ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বেস্ট ডেবিউট্যান্ট ডিরেক্টর সেকশনে লড়বে। আমার মতো একজন নবাগত পরিচালকের কাছে এটা অনেক বড় স্বীকৃতি। আমার গোটা টিম পাশে না থাকলে এটা সম্ভব হতো না। তাঁরা একজন নবাগত পরিচালকের উপর বিশ্বাস রেখেছেন। ব্রহ্মা জানেন গোপন কম্মটি-র গোটা কাস্ট অ্যান্ড ক্রু-কে ধন্যবাদ জানাচ্ছি। সেই সঙ্গে আমার দুই মেন্টর শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়কেও ধন্যবাদ জানাই। প্রথম দিন থেকে আমার হাতটা শক্ত করে ধরেছিলেন ওরা।”

এই ছবির প্রযোজনা করেছে উইন্ডোজ প্রোডাকশন। নবাগত পরিচালকের এমন সাফল্যে খুশি প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তিনি বলেছেন, “নবাগত পরিচালক হিসেবে অরিত্রর ছবি মনোনয়ন পাওয়ার খবর বাংলাকে গর্বিত করেছে। এটা নিঃসন্দেহে গর্বের ব্যাপার। বছর শেষে যখন আমরা ভাবছি যে এই বছর আমাদের থেকে অনেক কিছু কেড়ে নিল, কী দিল এই বছর… সেই সময় ৩০ ডিসেম্বর এমন একটা খবর পাওয়া সত্যিই আনন্দের। ওপরওয়ালাকে ধন্যবাদ।” তিনি আরও বলেছেন, “গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অন্যতম ভারতীয় ছবি হিসেবে এই সিনেমা মনোনীত হয়েছে। এই মনোনয়ন পাওয়াটাই বড় ব্যাপার। আমি গর্বিত এই সিনেমার সঙ্গে যুক্ত থাকতে পেরে। অরিত্র আরও এগিয়ে যাক। এই তো সবে শুরু। আমরা সবাই গোয়া যাচ্ছি। দেখা যাক কী হয়। গোটা টিমকে ধন্যবাদ।”

পরিচালককে শুভেচ্ছা জানিয়েছেন, উইন্ডোজের আর এক প্রযোজক নন্দিতা রায়ও। তাঁর কথায়, “দারুণ একটা খবর। অরিত্রর জন্য আমি গর্বিত। উইন্ডোজ ইন্ডাস্ট্রিকে নতুন মেধা উপহার দিচ্ছে। এটাই আসল কথা।”