প্লাবিত হয়েছে চণ্ডীপুরের একাংশ, তৎপর সোহম, রয়েছেন সেখানেই

বুধবার দুপুরে নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, আগামিকাল, বৃহস্পতিবার ‘হাই টাইড’-এর সম্ভাবনা রয়েছে। আর তার জেরে যে বান আসবে, তাতে জলস্তর ৫ ফুট পর্যন্ত উঁচু হবে।

প্লাবিত হয়েছে চণ্ডীপুরের একাংশ, তৎপর সোহম, রয়েছেন সেখানেই
সোহম।
Follow Us:
| Updated on: May 26, 2021 | 6:28 PM

ইয়াসের দাপটে পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের একাংশ প্লাবিত। হুড়হুড় করে গ্রামে ঢুকেছে জল। তৎপর বিধায়ক সোহম চক্রবর্তী। ইয়াসের দাপট কিছুটা শান্ত হতেই ক্ষতিগ্রস্ত এলাকাগুলি ঘুরে দেখলেন তিনি। যত দ্রুত সম্ভব জনজীবন স্বাভাবিক করা প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন সোহম। সোহম আশাবাদী, খুব শীঘ্রই এই দুর্যোগ কাটিয়ে উঠবেন স্থানীয়রা।

বিধানসভা নির্বাচনে জয়লাভ করার পরেই নিজের কেন্দ্রতেই রয়েছেন তিনি। মঙ্গলবারই চন্ডীপুরের মানুষদের জন্য আগাম সতর্কতা নিয়েছিলেন অভিনেতা। স্থানীয় বাসিন্দারদের সুরক্ষিত রাখতে ওই দিনই বেশ কিছুজনকে রিলিফ সেন্টারে সরিয়ে নিয়েছিলেন তিনি। এ সবের মধ্যেই করোনার হানাকে অগ্রাহ্য করা চলে না। সে কারণেই ভগবানপুরে সোমবারই অক্সিজেন কন্সেন্ট্রেটরসহ সেফ হোম চালু করেছেন এই সদ্য নির্বাচিত বিধায়ক। আতঙ্কিত না হয়ে সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান তাঁর। মাঠে নেমেই সোহমের এই বার্তায় খুশি চন্ডীপুরের বাসিন্দাদের একটা বড় অংশ।

সাই্ক্লোন ইয়াস-এর (Cyclone Yaas) ল্যান্ডফল শেষ হয়েছে ইতিমধ্যেই। এ রাজ্যে মূলত দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী অঞ্চলে প্রভাব পড়েছে সেই ঝড়ের। তবে বিপদ এখনও শেষ হয়নি। ফের একবার সেই বিষয়ে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

আরও পড়ুন-‘থলথলে বৌদি’ শ্রীলেখা? রিমঝিমের ‘বিতর্কিত’ কমেন্টে উত্তাল সোশ্যাল মিডিয়া

বুধবার দুপুরে নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, আগামিকাল, বৃহস্পতিবার ‘হাই টাইড’-এর সম্ভাবনা রয়েছে। আর তার জেরে যে বান আসবে, তাতে জলস্তর ৫ ফুট পর্যন্ত উঁচু হবে। সেই জলস্তর দু’দিন ধরে থাকবে বলেও জানিয়েছেন তিনি। একজনের মৃত্যুর খবরও জানিয়েছেন মমতা। তবে সেটা ‘অ্যাক্সিডেন্টাল ডেথ’ বা দুর্ঘটনাজনিত মৃত্যু বলে্ উল্লেখ করেছেন তিনি। সার্বিক হিসেব দিয়ে মমতা জানান, ১ কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আগামী শুক্রবার পূর্ব মেদিনীপুরে যাবেন তিনি।