Jaya Bachchan: কেরিয়ারে প্রথম নেগেটিভ চরিত্রে জয়া বচ্চন, কোন ছবিতে খল-নায়িকা তিনি?

চরিত্রটির অফার আসার পর জয়ার প্রতিক্রিয়া ছিল, "আমি, আমি করব এই চরিত্র! আমাকে কেন করতে হবে?"

Jaya Bachchan: কেরিয়ারে প্রথম নেগেটিভ চরিত্রে জয়া বচ্চন, কোন ছবিতে খল-নায়িকা তিনি?
জয়া বচ্চন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2021 | 7:01 AM

এই প্রথম। এর আগে কোনওদিনও কোনও ছবিতে নেগেটিভ চরিত্রে অভিনয় করতে দেখা যায়নি জয়া বচ্চনকে। সবসময় কাজ করেছেন পজ়িটিভ কিংবা পরোপকারী চরিত্রে। কিন্তু এই প্রথম আগে যা করেননি, তাই করতে চলেছেন অমিতাভের ঘরণী।

৭৩ বছর বয়স জয়ার। এই বয়সে এসে কেরিয়ারে এই এক্সপেরিমেন্ট করতে প্রথমটায় দ্বিধাগ্রস্ত ছিলেন বর্ষীয়ান অভিনেত্রী। তবে পিছ পা হননি। আর এই কাজে তাঁর সঙ্গী হয়েছেন করণ জোহর। ‘কভি খুশি, কভি গম’ থেকে ‘কাল হো না হো’ সবেতেই করণের পরিচালনায় ছিলেন জয়া। এবার তাঁর ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’তেও রয়েছেন জয়া। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটি পরিচালনা করার পর দীর্ঘ ৫ বছর কোনও ছবি পরিচালনা করেননি করণ। সেই ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’ ছবিতেই নেতিবাচক ভূমিকায় জয়া।

ছবিতে জয়াকে দেখা যাবে রণবীর সিংয়ের ঠাকুমার চরিত্রে, যে সব কিছুর মধ্যে প্যাঁচ তৈরি করে। ছবির সঙ্গে যুক্ত নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেছেন, “চরিত্রটা সম্পূর্ণরূপে নেতিবাচক। এই ধরনের নেগেটিভ চরিত্রে আগে কোনওদিনও অভিনয় করেননি জয়া। চরিত্রটির মধ্যে ছিটেফোঁটাও ধূসরভাব নেই।”

চরিত্রটির অফার আসার পর জয়ার প্রতিক্রিয়া ছিল, “আমি, আমি করব এই চরিত্র! আমাকে কেন করতে হবে?” সেসময় করণকে অনেক কষ্টে জয়াকে বোঝাতে হয়েছে কেন তাঁকেই এই চরিত্রের উপযুক্ত মনে করছেন তিনি।

কিন্তু যে কাজ কোনওদিনও করেননি, সেই কাজ করতে কিছুটা হলেও অসুবিধে হয়েছিল জয়ার। প্রথম কয়েকদিন তাঁকে বুঝতে হয়েছিল শয়তানের মাথা কীভাবে কাজ করে। কিন্তু সুঅভিনেত্রী হওয়ার কারণে সহজেই সেটা বুঝে গিয়েছিলেন তিনি। সূত্র বলছে, “জয়ার অন্যতম সেরা পারফরম্যান্স বলতে পারেন।”

এখানে একটি অদ্ভুত কাকতালীয় বিষয় রয়েছে। মণিরত্নম পরিচালিত ‘পন্নিইন সিলভান’ ছবিতে জয়ার পুত্রবধূ ঐশ্বর্যকেও দেখা যাবে নেগেটিভ চরিত্রেই।

‘রকি অউর রানী কি প্রেম কাহানি’ ছবিতে নায়ক-নায়িকা রণবীর সিং ও আলিয়া ভাট। রয়েছেন ধর্মেন্দ্র, বাংলা থেকে টোটা রায় চৌধুরী, চূর্ণী গঙ্গোপাধ্যায়ের মতো তারকারাও। ছবির শুটিং কিছুটা শেষ হয়েছে।

আরও পড়ুন: Prosenjit Chatterjee: প্রেম করছেন প্রসেনজিৎ, আলাপ করালেন তাঁর কনিষ্ঠতম প্রেমিকার সঙ্গে