Saswata Chatterjee: ‘বয়ে চলা হাওয়ার মতো স্বাধীন থাকতে শেখো’, জাভেদ আখতারের কবিতা শাশ্বতর ছবিতে

শাশ্বত চট্টোপাধ্যায়ের অন্যতম প্রিয় মানুষ জাভেদ আখতার। তাঁর সঙ্গে আলাপও রয়েছে বহুদিনের।

Saswata Chatterjee: 'বয়ে চলা হাওয়ার মতো স্বাধীন থাকতে শেখো', জাভেদ আখতারের কবিতা শাশ্বতর ছবিতে
শ্বাশ্বত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2021 | 1:24 PM

মেঘাচ্ছন্ন আজ দুই শহরের আকাশ। দুই শহরের আকাশের আজ খানিক মনখারাপ। দুই শহর হলতে মুম্বই এবং কলকাতা। অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় দুই মেট্রো শহরকে চেনেন। বলিউডের তিনটে ছবিতে অভিনয় করছেন। শেষ করলেন অনুরাগ কাশ্যপ অভিনীত ‘দোবারা’ ছবির শুটিং। মুম্বইয়ের মানুষগুলো তাঁর প্রিয় যেমন ছিলেন প্রয়াত সুশান্ত সিং রাজপুত। গত মাসে তাঁর মৃত্যুবার্ষিকীতে খোলা চিঠিও লেখেন tv9 বাংলায়। এ তো সব মনখারাপের কথা। শাশ্বত চট্টোপাধ্যায়ের অন্যতম প্রিয় মানুষ জাভেদ আখতার। তাঁর সঙ্গে আলাপও রয়েছে বহুদিনের।

আজ এমন মেঘলা দিনে কবি-গীতিকারের সঙ্গে থ্রো ব্যাক ছবি পোস্ট করে ক্যাপশনে লিখলেন জাভেদের কয়েকটি লাইন। ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’ ছবিতে জাভেদ আখতারের ছেলে ফারহানের গলায় শোনা গিয়েছিল সেই পংক্তি। জাভেদ আখতারের সঙ্গে তোলা ছবির ক্যাপশনে শাশ্বত লেখেন, ‘হাওয়া কে ঝোঁকোকে জ্যায়সে আজাদ রেহনা সিখো, তুম এক দরিয়াকে জ্যায়সে লেহরোঁ মেঁ বেহনা সিখো’—জাভেদ আখতার। সুন্দরভাবে লেখা… অসাধারণ কবি ও গীতিকারের সঙ্গে একটি থ্রোব্যাক ছবি।

 

 

গত মাসে ২১ তারিখ ছিল স্ত্রী মহুয়ার জন্মদিন। জন্মদিনে ছোট কিছু শব্দে ভালবাসার কথা জানাতে বাকি রাখলেন না শাশ্বত। স্ত্রীয়ের সঙ্গে একটি নয়, তিন-তিনটি ছবি পোস্ট করে লিখলেন, ‘জন্মদিনের অনেক শুভেচ্ছা আমার অর্ধাঙ্গিনী মহুয়া চট্টোপাধ্যায়। আমার পরিবারের স্তম্ভ হওয়ার জন্য ধন্যবাদ। এমনভাবেই উজ্জ্বল থেকো, আজীবন!’

 

আরও পড়ুন Ranveer Singh: ছবি দেখিয়ে ভাগ্য বদলে দেবেন রণবীর! জিতলে হাতে কোটি-কোটি টাকা