Solar Eclipse 2023: বছরের শেষ সূর্যগ্রহণে অশুভ প্রভাব, জীবন ছারখার হতে পারে এই ৫ রাশি জাতকরা

Zodiac Signs: বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে চলেছে। ভারতীয় সময় অনুযায়ী, এই গ্রহণ হবে রাত ৮টা ৩৪ মিনিট থেকে মধ্যরাত ২টো ২৫ মিনিট মধ্যরাত পর্যন্ত।

Solar Eclipse 2023: বছরের শেষ সূর্যগ্রহণে অশুভ প্রভাব, জীবন ছারখার হতে পারে এই ৫ রাশি জাতকরা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2023 | 4:05 PM

জ্যোতির্বিদ্যায় গ্রহণ যতটা গুরুত্বপূর্ণ, জ্যোতিষশাস্ত্রেও যে কোনও গ্রহণ ঠিক ততটাই অপরিসীম গুরুত্ব রয়েছে। জ্যোতিষশাস্ত্রে সূর্য ও চন্দ্রগ্রহণের বিশেষ গুরুত্ব রয়েছে। ক্যালেন্ডার অনুসারে, বছরের প্রথম সূর্যগ্রহণ ২০ এপ্রিল হয়েছিল। বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে চলেছে। ভারতীয় সময় অনুযায়ী, এই গ্রহণ হবে রাত ৮টা ৩৪ মিনিট থেকে মধ্যরাত ২টো ২৫ মিনিট মধ্যরাত পর্যন্ত। গবেষকদের মতে, আগামী ১৪ অক্টোবর, বৃত্তাকার সূর্যগ্রহণের একটি বিরল ও বিশেষ দৃশ্য দেখা যাবে। আসলে বৃত্তাকার সূর্যগ্রহণে, চাঁদ সম্পূর্ণরূপে সূর্যকে ঢেকে রাখবে না। তাই গ্রহণ পুরো বৃত্তাকার অবস্থায় দেখা যায়।

শুধু তাই নয়, এই সূর্যগ্রহণ অবশ্য প্রতিটি রাশির জাতক-জাতিকাদের জীবনে প্রভাব পড়তে পারে। হিন্দুশাস্ত্র মতে, গ্রহণ হল একটি অশুভ লক্ষণ। এই ৫ রাশির জাতক-জাতিকাদের জীবনে আসতে পারে নানা সমস্যার ঝড়।  সেই আনলাকি রাশির তালিকায় কারা কারা রয়েছেন, তা জেনে নিন এখানে…

মেষ রাশি: বছরের শেষ সূর্যগ্রহণ পালিত হবে আগামী ১৪ অক্টোবর পড়বে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ মেষ রাশির জাতকদের জন্য অশুভ বলে মনে করা হয়। মেষ রাশির জাতক জাতিকারা গ্রহণকালে কাছের মানুষদের দ্বারা প্রতারিত হতে পারেন। তাই এই সময়ে সতর্ক থাকা জরুরি।

বৃষ রাশি:  এই রাশির জাতক-জাতিকাদের জন্য বছরের শেষ সূর্যগ্রহণ মান-সম্মান হানি ও অর্থহানির যোগ নিয়ে আসতে চলেছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃষ রাশির জাতকদের এই সময়ে সতর্ক থাকতে হবে। কারণ বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ আপনার জন্য অশুভ হতে পারে।

সিংহ রাশি: ​​বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য অপ্রয়োজনীয় খরচ বাড়িয়ে দেবে বলে মনে করা হয়। অর্থ বিনিয়োগ করার আগে সাবধান হন। কারো সাথে আচরণে সতর্ক থাকুন, ঝামেলা আরও বাড়তে পারে।

কন্যা রাশি: বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ ১৪ অক্টোবর পড়বে। যার প্রভাব সব রাশির মানুষের ওপরই দেখা যাবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরের শেষ সূর্যগ্রহণ অশুভ হতে পারে যাদের রাশি কন্যা রাশির জীবনের উপরও। এই রাশির জাতকদের বন্ধুদের সঙ্গে বিবাদ হতে পারে। তাই যতটা সম্ভব বিতর্ক এড়িয়ে চলার চেষ্টা করুন।

তুলা রাশি: ​​বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরের শেষ সূর্যগ্রহণ তুলা রাশির জাতকদের মানসিক চাপ দিতে পারে। গ্রহণের সময় আপনি মানসিক চাপ অনুভব করবেন। এই সমস্যা থেকে বাঁচতে ভগবানের ভক্তিতে মনোযোগ দিন, উপকার হবে।