Hash Recovered : সমুদ্রে ভেসে এল বাসমতী চালের প্যাকেট, খুলতেই বেরিয়ে এল এই…কপালে চোখ BSF-র

Hash Recovered : গুজরাটের উপকূল থেকে ১০ প্য়াকেট চরস উদ্ধার করল সীমান্ত রক্ষা বাহিনী। এই প্যাকেটগুলি পাকিস্তানের উপকূল থেকে ভেসে এসেছে বলেই অনুমান করা হচ্ছে।

Hash Recovered : সমুদ্রে ভেসে এল বাসমতী চালের প্যাকেট, খুলতেই বেরিয়ে এল এই...কপালে চোখ BSF-র
প্রতীকী ছবি (সৌজন্যে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 8:19 PM

গান্ধীনগর : গুজরাট উপকূলের কাছে উদ্ধার হল প্যাকেট ভর্তি মাদক দ্রব্য। রবিবার গুজরাটের কচ্ছ জেলার জাখাউ উপকূলের কাছ থেকে ১০ প্যাকেট চরস উদ্ধার করেছে সীমান্ত রক্ষা বাহিনী (Border Security Force)। পাকিস্তানের উপকূল থেকে ভেসে এসেছে বলেই অনুমান করা হচ্ছে। কোবরা ব্র্যান্ড কোহিনুর বাসমতী চালের প্যাকেটের মোড়কে এই মাদক দ্রব্যগুলি উদ্ধার করা হয়েছে।

বিএসএফ আধিকারিক রবিবার জানিয়েছে, জাখাউ উপকূলের কাছে কারমাথার ভারায়া থর বেট থেকে মাদক দ্রব্য উদ্ধার হয়েছে। সেই মাদক দ্রব্যগুলির মোড়কে ‘কোবরা ব্র্য়ান্ড কোহিনুর বাসমতী চাল’ লেখা ছিল। বিএসএফ-র তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, ‘এই চরসের প্যাকেটগুলো সম্ভবত পাকিস্তান উপকূল থেকে ভেসে এসেছে এবং ভারতের উপকূলে পৌঁছেছে। ২০ মে,২০২২ থেকে এখনও পর্যন্ত ১,৫১৬ টি একই রকম মাদকদ্রব্যের প্যাকেট উদ্ধার করেছে বিএসএফ ও অন্যান্য সংস্থা।’

প্রসঙ্গত, এর আগেও বিভিন্ন সময়ে বিএসএফ, স্থানীয় পুলিশ, উপকূল রক্ষী বাহিনী (Indian Coast Guard), শুল্ক আধিকারিক (Customs Officials) জাখাউ উপকূল ও ক্রিক এলাকা থেকে প্যাকেট উদ্ধার করেছে। ঠিক এক সপ্তাহ আগেই ২৫০ কোটি টাকার ৪৯ টি হেরোইনের প্যাকেট উদ্ধার করেছিল নিরাপত্তা বাহিনী ও পুলিশ। গুজরাট সন্ত্রাস দমন শাখা (Guajarat Anti Terrorist Squad) পরে জানিয়েছিল যে, এই প্যাকেটগুলি পাকিস্তানি নৌকোয় পাচার করা হয়েছিল। উপকূল রক্ষী বাহিনী ও সন্ত্রাস দমন শাখার তরফে যৌথ অভিযানে এই প্যাকেটগুলি উদ্ধার করা হয়েছিল। ৩০ মে মধ্যরাতে সেই নৌকোটিকে আটক করা হয়েছিল।