Corona Outbreak: একদিনে সংক্রমণ কমলেও চোখ রাঙাচ্ছে সক্রিয় আক্রান্তের সংখ্যা!

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 21, 2021 | 12:50 PM

India Corona Cases: গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৮৮।

Corona Outbreak: একদিনে সংক্রমণ কমলেও চোখ রাঙাচ্ছে সক্রিয় আক্রান্তের সংখ্যা!
কমল দেশের করোনা গ্রাফ (প্রতীকী ছবি)

Follow Us

নয়া দিল্লি: স্থিতিশীল দেশের করোনা গ্রাফ। দশ থেকে এগারো হাজারের নীচেই ঘোরাঘুরি করছে আক্রান্তের সংখ্যা। অন্যদিকে সামান্য বাড়ল দেশে মৃত্যু সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৮৮। গতকাল সেই সংখ্যাটা ছিল ১০ হাজার ৩০২ জন।

চলতি সপ্তাহে অনেকটাই নিয়ন্ত্রিত ছিল মৃত্যু। কেরলেও সংখ্যাটা কম ছিল। এরপর হঠাৎ করে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০০ গণ্ডি ছাড়ায়। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হরিয়েছেন ৩১৩ জন।

তবে গতকালের তুলনায় বাড়ল সক্রিয় আক্রান্তের সংখ্যা। একদিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৫৪ জন। গত ২৪ ঘণ্টা মিলিয়ে দেশে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২২ হাজার ৭১৪ জন।

এখনও সংক্রমণের নিরিখে কেরলে(Kerala)সংক্রমণ সর্বোচ্চ। সেই রাজ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৬ হাজার ৭৫ জন। মৃত্যু হয়েছে ২৪৮ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৮৩৩ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ১৫ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৪২ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৭৬৫ জন।

বিগত তিন থেকে চার মাসের পরিসংখ্যান লক্ষ করলে দেখা যাবে দেশের বাকি রাজ্যগুলির তুলনায় উত্তর প্রদেশে কিন্তু করোনা সংক্রমণ যথেষ্ট নিয়ন্ত্রিত হচ্ছে। দেশের মধ্যে সবচেয়ে বড় রাজ্য হওয়ার দরুণও সেখানে আক্রান্তের সংখ্যা কিন্তু অনেক নিয়ন্ত্রিত।গত ২৪ ঘণ্টায় সেই রাজ্যে আক্রান্ত হয়েছেন ৫ জন। কারও মৃত্যু হয়নি। রাজধানী দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছেন ৩২ জন।

এদিকে, গত কয়েক দিন ধরে একটানা করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৮০০ পার করছিল। তবে কিছুটা স্বস্তি দিয়ে সংক্রমণ নামল ৮০০-র নীচে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭২৫ জন। মৃতের সংখ্যা গতকালেক তুলনায় কিছুটা বেড়েছে। গতকাল ৯ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৭৭৫ জন। সুস্থতার হার শতাংশের নিরিখে ৯৮.৩০।
তবে পজিটিভিটি রেট বেড়েছে আবারও। গত কয়েকদিনে আক্রান্তের সংখ্যা বাড়লেও পজিটিভিটি রেট ছিল ২-এর নীচে। সেটাই আবার বেড়ে ২ পার করেছে। শনিবারের বুলেটিন অনুযায়ী, পজিটিভিটি রেট ২.০১ শতাংশ। গত একদিনে কোভিড-১৯’র নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ১১৭টি।

আরও পড়ুন: Ballygung: অমানবিক! ক্রনিক কিডনি রোগীকে জল নিয়ে বালিগঞ্জের সভাগৃহে ঢুকতে বাধা

Next Article